নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাহা বলিব সত্য বলিব... নচেত চুপ থাকিব...

সত্য তখনই দাম পায়, যখন তার পাশে মিথ্যা নামক অদৃশ্য বস্তুটি স্থান পায়......

নহে মিথ্যা

নহে মিথ্যা › বিস্তারিত পোস্টঃ

আগুনে দগ্ধ দু'টি জীবন :(

২৭ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:৪৮

মানুষ তার সভ্যতার সূচনা করেছিল আগুনকে নিয়ন্ত্রন করার পদ্ধতি শেখার মধ্য দিয়ে। আর এই আগুনের উপর ভর করেই আজ আমরা আদিম সভ্যতা থেকে সহস্র বছরের পথ পারি দিয়ে এসে পৌঁছেছি বর্তমান যুগে।



কিন্তু বিভিন্ন দূর্ঘটনার কবলে পরে এই আগুনের শিকার হয়েছে সহস্র প্রান। পুরান ঢাকার সেই দুটি পরিবারের কথা মনে আছে? যাদের নিশ্চিহ্ন করেছিল এই আগুন।



এরকম এক দূর্ঘটনা ঘটল আমার খুব কাছের এক ছোট ভাইয়ের জীবনে। তার সম্পর্কে খালা হারিকেনের আগুনে দগ্ধ হয়ে যখন চিল্লাচ্ছিল তখন তার অবুঝ সন্তান মায়ের এই আহাজারি শুনে মাকে বাঁচাতে এসে নিজেও আগুনে দগ্ধ হল আর সন্তান আর মাকে বাঁচাতে এসে হাত পুড়িয়ে ফেলেছে ননদ।



৪০% পোড়া শরীর নিয়ে মা আর ৬০% পোড়া শরীর নিয়ে সন্তানকে ভর্তি করা হল ঢাকা মেডিকেল কলেজে। প্রায় এক সপ্তাহ ধরে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে গত পরশু মা সন্তানের মায়া ছেড়ে পাড়ি জমিয়েছেন ওপারে। সন্তানটি বেঁচে আছে না বাঁচার আশা নিয়ে।



বিগত এই এক সপ্তাহ মাকে বাঁচিয়ে রাখতে প্রতিদিন ২ ব্যাগ A+ আর সন্তানকে বাঁচিয়ে রাখতে ১ ব্যাগ B+ রক্তের প্রয়োজন ছিল। আল্লাহ সামর্থন দিয়েছিল বলে আমার মেডিকেল কলেজের পোলাপানদের সহায়তায় রক্ত জোগাড় করেছি, এমন কি নিজের রক্তের গ্রুপ B+ হবার কারনে নিজেও দিয়েছি।



কিন্তু আর পারছি না ভাই, তাই আপনাদের কাছে সহায়তা চাচ্ছি। মাত্র ৩ বছর ১ মাস বয়সের তাহসিনকে বাঁচিয়ে রাখতে দৈনিক ২০০ মিঃলিঃ রক্ত প্রয়োজন। জানি সে বাঁচবে না, কেননা এই অল্প বয়সের শিশু ৬০% পোড়া দেহ নিয়ে সম্পূর্ন সুস্থ হয়ে যাবার রেকর্ড বিরল। তারপরেও শেষ একবার চেষ্টা করে দেখতে চাই। আল্লাহ চাইলে কত কিছুই হয়, যদি আল্লাহ তাকে সুস্থ করে তোলে, সেই আশায় আর একবার চেষ্টা করতে চাই।



=======================

নামঃ তাহসিন

বয়সঃ ৩ বছর ১ মাস



ঢাকা মেডিকেল কলেজ

ICU বেড নংঃ ১০

রক্তের গ্রুপঃ B+



পিতার নামঃ হাতিম

মোবঃ ০১৭১৮১২৩০৮৭

=======================



যদি আপনাদের মধ্যে কেউ রক্তদানে আগ্রহী থাকেন অনুগ্রহ করে যোগাযোগ করুন।

মন্তব্য ১ টি রেটিং +২/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৭ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:০৪

আমিনুর রহমান বলেছেন:



সকলের দৃষ্টি আকর্ষণ করছি !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.