নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাহা বলিব সত্য বলিব... নচেত চুপ থাকিব...

সত্য তখনই দাম পায়, যখন তার পাশে মিথ্যা নামক অদৃশ্য বস্তুটি স্থান পায়......

নহে মিথ্যা

নহে মিথ্যা › বিস্তারিত পোস্টঃ

মৃত্যুর পরে আপনার দেহ দিয়ে যা করতে পারেন

১১ ই মার্চ, ২০১৫ বিকাল ৩:১৭

'জন্মালে মরিতে হইবে', এই কথার যে কোন বিকল্প নাই তা নিশ্চয়ই নতুন ভাবে প্রমানের কিছু নাই। আর মৃত্যুর পরে মৃত ব্যাক্তির দেহকে বিভিন্ন উপায়ে সৎকার করা হয়। কখনো করা হয় ধর্মিয় নিয়ম অনুযায়ী আবার কখনও করা হয় মৃত ব্যাক্তির ইচ্ছা অনুযায়ী। কিন্তু এই সৎকার নিয়ে এখন আপনাদের যা দেখাবো তা হয়ত আপনি কোখনই কল্পনাও করেন নাই। মৃত্যুর পরে আপনার দেহকে যদি কবর না দিয়ে অন্য কিছু করতে চান, তাহলে নিম্নক্ত যে কোন একটি ব্যাবস্থা গ্রহন করতে পারেন।







০১) হয়ে যান 'ছবি':

নরওয়ের একটি কম্পানি বর্তমানে এমন একটি ব্যাবস্থা চালু করেছে, যার ফলে দেহ পোড়ানো ভস্মকে প্রিন্টারে কালির বদলে ব্যাবহার করা যায়। মৃত্যুর পরে আপনার দেহ ভস্মকে ব্যাবহার করে প্রিন্ট করা হবে আপনার ছবি আর সেই ছবিতেই থেকে যাবেন আপনি চিরকালের জন্য। কি দারুন ব্যাবস্থা তাই না?



বিঃদ্রঃ আগেই বলে রাখি এই ব্যাবস্থা এখন পর্যন্ত শুধু মাত্র পোষা প্রানিদের ক্ষেত্রেই ব্যাবহার করা হয়েছে, তবে আপনি যদি প্রথম ব্যাক্তি (মানুষ) হিসেবে অংশ গ্রহন করতে চান তাহলে তাড়াতাড়ি যোগাযোগ করুন।







০২) হয়ে যান 'ঘড়ি':

আচ্ছা যদি আপনার দেহভষ্ম দিয়ে তৈরি করা হয় ঘড়ি তাহলে কেমন হবে বলুন দেখি? অথবা আপনার প্রিয়জন সব সময় মনে করিয়ে দিবে আপনারো সময় ফুরিয়ে যাচ্ছে? যদি মৃত্যুর পরে এরকম ঘড়িতে রূপান্তরিত হতে চান তাহলে আপনাকে খরচ করতে হবে মাত্র $৩৩০ মার্কিন ডলার। আজই বুকিং দিন।







০৩) হয়ে যান 'বন্দুকের গুলি':

হয়ত আপনি শুনে কিছুটা অবাক হবেন কিন্তু মাত্র $১,২৫০ মার্কিন ডলারের বিনিময়ে আপনি আপনার দেহ ভষ্মকে পরিনত করতে পারেন বন্দুকের গুলিতে। এখানে আপনি কোন বন্দুকের গুলিতে রূপান্তরিত হতে চান, তার জন্য আপনাকে তিনিটি পছন্দ দেওয়া হবে। ২৫০ শটগানের গুলি, নাকি ১০০ রাইফেলের গুলি অথবা ২৫০ পিস্তলের গুলি।







০৪) হয়ে যান 'পেন্সিলের সীস':

প্রানি দেহ সম্পূর্নটাই কার্বনের তৈরি, আর পেন্সিলের সীসে ব্যাবহৃত গ্রাফাইটও এই কার্বন। তার মানে মানুষকে দিয়ে খুব উন্নত মানের পেন্সিলের সীস তৈরি করা সম্ভব। প্রতিটি পেন্সিলেই মৃত ব্যাক্তির নাম এবং মৃত্যুর তারিখ লেখা থাকবে, আর এই পেন্সিলের বক্সে আছে পেন্সিলকাটার। চরম আইডিয়া তাই না?







০৫) হয়ে যান 'ভিনাইল রেকর্ড':

আপনি কি গান শুনতে বা গাইতে খুব ভালবাসেন তাহলে এটা আপনার মনের মত একটা উপায়। খুব সহজেই মাত্র $৪,৮০০ মার্কিন ডলারের বিনিময়ে আপনার দেহভষ্মকে পরিনত করতে পারবেন ভিনাইল রেকর্ড ডিস্কে। এই ডিস্ক ২৪ মিনিট ধরে গান বাজাতে পারবে। এই ডিস্কের প্রতিটি দিক ১২ মিনিট করে শব্দ ধারন করতে সক্ষম।







০৬) হয়ে যান 'সাইন বোর্ড':

জীবন দশায় দাঁতের ফিলিং এবং হিপ জয়েন্টে ব্যাবহৃত ষ্টিল গুলি দেহ ভষ্ম থেকে সংগ্রহ করে ইংল্যান্ডের একটি কম্পানি। আর এই ষ্টিল গুলি ব্যাবহার করা হয়ে রাস্তার সাইনবোর্ড এবং ল্যাম্প পোষ্ট বানাতে। ভালই তাই না? মৃত্যুর পরেও আপনি থেকে যাবেন রাস্তার কোন এক সাইন বোর্ডে অথবা কোন ল্যাম্প পোষ্টে।







০৭) হয়ে যান 'হীরা':

নিশ্চয়ই শুনেছেন, 'হীরা সারা জীবনের জন্য', তাই না? আর মৃত্যুর পরে আপনিও পরিনত হতে পারেন এই হীরা। আর এর কৃতিত্ব 'Algordanza' এর। যদিও এই হীরায় পরিনত হতে আপনাকে কেমন খরচ করতে হবে সেটা তাদের ওয়েব সাইটে লেখা নেই। তবে এটা মোটেও স্বল্প মূল্যের কোন ব্যাবস্থা হবে না। এখন থেকেই টাকা বাঁচানো শুরু করুন তাহলেই মৃত্যুর পরে রূপান্তরিত হতে পারবেন সত্যিকারের হীরায়।



"এখানে আমি কোন ওয়েব সাইটের লিংক ব্যাবহার করি নাই, কেননা মৃত্যুর পরে সব থেকে উত্তম সৎকার ব্যাবস্থা হল কবর দেওয়া, তবে তা কফিনের মধ্যে নয়।"



লেখকঃ জানা অজানার পথিক AKA নহে মিথ্যা।



সবশেষে, আপনাদের জন্য একটা ছোট এন্ড্রয়েড এপ্লিকেশন। আমার ধারনা আপনাদের ভাল লাগবে। ব্যাবহার করে দেখতে পারেন যদি আপনার ইচ্ছা হয়।

>>> ডাউনলোড লিংক

মন্তব্য ১২ টি রেটিং +৪/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১১ ই মার্চ, ২০১৫ বিকাল ৫:২৯

হাসান মাহবুব বলেছেন: ইন্টারেস্টিং!

১২ ই মার্চ, ২০১৫ সকাল ৯:৩১

নহে মিথ্যা বলেছেন: সহমত :)

২| ১১ ই মার্চ, ২০১৫ সন্ধ্যা ৬:৪৬

মাজানটি বলেছেন: ধন্যবাদ

১২ ই মার্চ, ২০১৫ সকাল ৯:৩১

নহে মিথ্যা বলেছেন: পড়ার জন্য আপনাকেও ধন্যবাদ :)

৩| ১১ ই মার্চ, ২০১৫ রাত ১০:০০

ডি মুন বলেছেন:
অদ্ভুত ব্যাপার স্যাপার !!!! B:-)

১২ ই মার্চ, ২০১৫ সকাল ৯:৩২

নহে মিথ্যা বলেছেন: আবার জিজ্ঞায় B-))

৪| ১১ ই মার্চ, ২০১৫ রাত ১১:০৭

আরণ্যক রাখাল বলেছেন: কি কান্ড

১২ ই মার্চ, ২০১৫ সকাল ৯:৩২

নহে মিথ্যা বলেছেন: আজব সব কান্ড :-B

৫| ১২ ই মার্চ, ২০১৫ সকাল ৯:৩৬

সেলিম আনোয়ার বলেছেন: আমি মৃত্যুর পরের ভাবনা গুলো অন্যভাবে ভাবি । এই জীবনের পরিণতি হলো মৃত্যু । #:-S

১২ ই মার্চ, ২০১৫ দুপুর ১:৩৭

নহে মিথ্যা বলেছেন: ক্ষনিকের জীবনের ইতি আর অনন্ত জীবনের শুরু হচ্ছে মৃত্যু।

৬| ১৩ ই মার্চ, ২০১৫ দুপুর ২:৪২

সুমন কর বলেছেন: নাইস আইডিয়া !

৭| ১৪ ই মার্চ, ২০১৫ সন্ধ্যা ৬:০৩

মোজাহিদুর রহমান ব বলেছেন: মজা পাইলাম
আগে যানতামনা জানাম

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.