নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বৈশিষ্ট্যহীন একজন মানুষ।

মোটা ফ্রেমের চশমা

বলার মতো কিছু হতে পারিনি এখনো

মোটা ফ্রেমের চশমা › বিস্তারিত পোস্টঃ

টিভি সিরিজ রিভিউঃ Strike Back

০১ লা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:১৪



তুমুল গোলাগুলি ভালো লাগে? সারাউন্ড সাউন্ড সিস্টেমে উড়ে যেতে মজা পান অথবা হেডফোন কানে দিয়ে পারলে নিজেই যুদ্ধে নেমে যেতে ভালোবাসেন? তাহলে ৪৬ এপিসোডের টিভি সিরিজটি বানানো হয়েছে আপনার জন্যই।

রিভিউ বা পার্সোনাল অপিনিয়ন শেয়ারিং- যেটাই বলি না কেনো, শুরু করার আগে বলে নিই এই সিরিজটি বানানো হয়েছে একজন প্রাক্তন SAS(Special Air Service) এর সদস্য Chris Ryan রচিত উপন্যাস থেকে। সিরিজটিতে উপন্যাসের নাম ব্যবহার করা হয়েছে। ক্রিস রায়ান একাধারে এক্স-এসএএস সোলজার, ঔপন্যাসিক, টেলেভিশন প্রেজেন্টার, নিরাপত্তা বিশেষজ্ঞ।

সিরিজের শুরুতেই দেখা যায় ব্রিটিশ ডিফেন্স ইন্টেলিজেন্সের সিক্রেট ব্রাঞ্চ ‘সেকশন ২০’ একটি রেসকিউ টিম পাঠায় ইরাকের বসরাতে একজন গুরুত্বপূর্ন বন্দিকে উদ্ধার করে আনার জন্য। যেকিনা আসাদ নামের এক হাই প্রোফাইল ইরাকি টেরোরিস্টের বন্দি। সময়কালঃ ইরাক যুদ্ধের শুরুর ৪৮ ঘন্টা আগে। কিন্তু মিশনে গোলমাল হয়ে যায় আর মারা পড়ে দুজন অপারেটর। যার দায়ভার গিয়ে পড়ে প্রথম সিজনের নায়ক জন পোর্টারের (রিচার্ড আর্মিটেজ) উপর। ছাঁটাই হতে হয় তাকে। কিন্তু ঘটনা চক্রে রিঅ্যাসাইন করা হয় তাকে যখন সেইম টেরোরিস্ট একজন সিনেটরের মেয়েকে কিডন্যাপ করে। তারপর বাকিটা নিজেই দেখে নিন পোর্টার আসলেই দোষী ছিল নাকি ষড়যন্ত্রের শিকার, আসাদেরই বা কি হলো।



প্রথম সিজন ৬ এপিসোডের। বাকি চার সিজন ১০ করে। সিরিজটির খোঁজ পাই আরেক অ্যাকশন ধর্মী সিরিজ Banshee দেখতে গিয়ে। ব্যানশি শেষ করে হা-হুতাশ করছি কোপাকুপি-হাতাহাতি-গোলাগুলি-রক্তারক্তির অভাবে, তখনই চোখে পড়লো এটি। আমেরিকান টিভি সিরিজ দেখে অভ্যস্ত হলেও ব্রিটিশ টিভি সিরিজ হিসেবে চমৎকার লেগেছে আমার কাছে। প্রতিটা এপিসোডেই মনে হবে ৪৫-৫০ মিনিটের অ্যাকশন মুভি দেখছেন। আর সিরিজটির লোকেশন পরিবর্তন করা হয়েছে কাহিনীর প্রয়োজনে। কখনো ভারত কিংবা পাকিস্তান বা থাইল্যান্ড, আবার কখনো ব্রিটেন, সোমালিয়া থেকে উড়ে গেছে জিম্বাবুয়ে, ইরাক কিংবা হাঙ্গেরি আর কেনিয়াতে।



প্রথম দুটো সিজনে কেবল হা করে গিলেছি। মুহুর্মুহু গোলাগুলি, সিআইএ-ডিআই এর ইন্টেলিজেন্স সুলভ ডায়গল, গেজেট-ওয়েপনের ঝনঝনানিতে ভরপুর। তৃতীয় সিজনটা আমার কাছে তেমন ভালো লাগেনি যদিও অ্যাকশনে ভাটা পড়েনি। কিন্তু চতুর্থ সিজনে আবার কাহিনী জমে যাবে।এক নিঃশ্বাসে শেষ করে ফেলার মত। আর পঞ্চম সিজনেও দেখবেন সমান পরিমাণে বুলেট খরচ হচ্ছে আর টপাটপ দুষ্টের পতন ঘটছে। বোনাস হিসেবে পাবেন লোকেশন থাইল্যান্ড, মনে হবে- আরে পাশের দেশেই তো হচ্ছে!!

সিরিজটির আইএমডিবি রেটিং বেশ ভালো- ৮.৩। রোটেন টোমাটোতেও একদম ফ্রেশ- ৯১%। লোকমুখে অত জনপ্রিয়তা পায়নি কারন কাহিনী টিপিক্যাল ব্রিটিশ-আমেরিকান প্রপাগান্ডা মূলক মুভি দেখতে দেখতে আপনি-আমি সবাই চোখ পচিয়ে ফেলেছি বলে। তবে সিরিয়াল খোর হলে অবশ্যই দেখবেন আপনি। ব্যাকগ্রাউন্ড স্কোর আমার কাছে আহামরি না লাগলেও মানিয়ে গেছে, তবে কিছু কিছু ক্ষেত্রে ভালো ছিলো বেশ। সতর্কবার্তা দিয়ে রাখা ভালোঃ এডাল্ট টিভি সিরিজ যেহেতু, নুডিটির ছড়াছড়ি আছে প্রায় এপিসোডেই। নিরাপদে দেখার দায়িত্ব সম্পুর্ণ আপনার নিজের।

সিরিজের কাস্টিঙে পরিচিত মুখের অভাব নেই। পুরো সিরিজ জুড়ে আছে সবার মুখচেনা সব তারকা - হবিট ট্রিলজির মাথা গরম ডোয়ার্ফ নেতা থোরিন ওকেনশিল্ড- রিচার্ড আর্মিটেজ, গেম অফ থ্রোন্সের টাইউইন ল্যানিস্টার- চার্লস ড্যান্স, আন্ডারওয়ার্ল্ডের রোনা মিত্র, ব্লাইন্ডস্পট আর ৩০০:রাইজ অফ এন এম্পায়ার খ্যাত সুলিভান স্ট্যাপেলটন, চাইনিজ অ্যাক্ট্রেস মিশেল ইয়োহ প্রমুখ। প্রথম সিজনে রিচার্ড আর্মিটেজ প্রধান চরিত্রে থাকলেও পরের সিজন গুলোতে নতুন মুখ দেখা যাবে। তবে সেটা বেমানান লাগবে না মোটেও।

এখনো প্রায় দেড় সিজন শেষ করা বাকি, কিন্তু তার আগেই লিখে ফেললাম। পিওর অ্যাকশন ফ্যান হলে মাস্ট ওয়াচ। নিরাশ হবেন না এইটুকু গ্যারান্টি দিয়ে বলতে পারি। তবে যদি নিরেট কাহিনী, শক্ত প্লট, কিংবা ব্রেকিং ব্যাডের মত ক্যারেক্টার ডেভেলপমেন্ট, গেম অফ থ্রোন্সের মত মিনিংফুল ডায়গল খুঁজতে যান তাহলে মেবি এটা আপনার জন্য না। ইটস পিওর এন্টারটেইনমেন্ট পিপল!

রোলার কোস্টার রাইডের ভক্ত হলে চেপে বসুন, সীট বেল্ট টাইট করুন, ঘর অন্ধকার করে দিন, ভলিউম বাড়িয়ে দিয়ে শুরু করে দিন দেখা।

মন্তব্য ২৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ০১ লা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৩৮

কালীদাস বলেছেন: সামারিটা ভাল লাগল। মিডল ইস্ট নিয়ে আমেরিকার কুস্তাকুস্তি রিলেটেড কোন মুভি/সিরিজে তেমন একটা আগ্রহ পাই না, আপনার লেখনিতে অতটা ডেপথে যায়নি বলেই হয়ত ভাল লেগেছে।

০১ লা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৪৫

মোটা ফ্রেমের চশমা বলেছেন: লেখনীর গভীরে গেলে হয়তো স্পয়লার এড করতে হতো। এর জন্য যাইনি। তবে হ্যাঁ, আমেরিকা-ব্রিটেনের সাথে মিডল ইস্টের কুতাকুতি নিয়েই এই সিরিজ। মোরাল অবলিগেশনের চিন্তা করলে অবশ্য দেখার আগ্রহ পাবেন না। আমি এর জন্যই বার বার বলেছি যে শুধু মাত্র বিনোদিত হতে চাইলে দেখতে পারেন।

হ্যাপি নিউ ইয়ার!

২| ০১ লা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৪৬

জেন রসি বলেছেন: গল্প ভালো হলে গোলাগুলিতে সমস্যা নেই। আপনার রিভিউ পড়ে মনে হচ্ছে দেখা যেতে পারে।













০১ লা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৪৮

মোটা ফ্রেমের চশমা বলেছেন: দেখে ফেলতে পারেন হাতে সময় থাকলে। নেটে এইচডিতে ফুল সিরিজ এভেইলেবল। টরেন্টে গুঁতিয়ে বের করে ফেলুন :D

পোস্ট পড়ার জন্য ধন্যবাদ।

৩| ০১ লা জানুয়ারি, ২০১৭ রাত ৯:৫১

প্রিন্স হেক্টর বলেছেন: দেখেছি। তবে কাহিনী এভারেজ মনে হয়েছে।

০১ লা জানুয়ারি, ২০১৭ রাত ১০:২৬

মোটা ফ্রেমের চশমা বলেছেন: ঠিক ধরেছেন। কাহিনী এভারেজ। তবে খারাপ লাগবে না।

৪| ০১ লা জানুয়ারি, ২০১৭ রাত ৯:৫৬

জ্ঞান পাগল বলেছেন: ডাউনলোড করব কোথা থেকে

০১ লা জানুয়ারি, ২০১৭ রাত ১০:৩০

মোটা ফ্রেমের চশমা বলেছেন: লিঙ্ক

বিশাল সাইজ ১৫+ গিগাবাইট। তবে চাইলে এক সিজন এক সিজন করে নামাতে পারেন আমার মতো।

৫| ০২ রা জানুয়ারি, ২০১৭ দুপুর ২:৫৩

বিলিয়ার রহমান বলেছেন: রিভিউ করবেন ভালা কথা তয় বন্দুকের ছবি পোস্টাইয়া আইমিন বন্দুকের ভয় দেখাইয়া আমাদের মত নিরীত মানুষেদের কমেন্ট ছিনাইয়া নিবেন !:)

না এটা হইতে পারেনা!:)

ভাই বন্দুকের ভয়ে পোস্টে একটা লাইকও দিয়া দিলাম!:):)

০২ রা জানুয়ারি, ২০১৭ বিকাল ৫:৩৪

মোটা ফ্রেমের চশমা বলেছেন: আরেকটু হইলে তো খুলি উড়ায়ে দিতাম। হু হু! বাইচ্চা গেলেন!

লাইকের জন্য হিটলিস্ট থিকা নাম ঊঠায়ে দিলাম।

ধইন্নাপাতা নিয়া যান কয়েক কেজি।

৬| ০২ রা জানুয়ারি, ২০১৭ দুপুর ২:৫৪

বিলিয়ার রহমান বলেছেন: রিভিউ করবেন ভালা কথা তয় বন্দুকের ছবি পোস্টাইয়া আইমিন বন্দুকের ভয় দেখাইয়া আমাদের মত নিরীহ মানুষেদের কমেন্ট ছিনাইয়া নিবেন !:)

না এটা হইতে পারেনা!:)

ভাই বন্দুকের ভয়ে পোস্টে একটা লাইকও দিয়া দিলাম!:):)

৭| ০২ রা জানুয়ারি, ২০১৭ বিকাল ৩:৫৫

বিজন রয় বলেছেন: এসব আমার ভাল লাগে না।
আমার ভাল লাগে ফুল, কবিতা আর শিশু।

শুভকামনা নতুন দিনের।

০২ রা জানুয়ারি, ২০১৭ বিকাল ৫:৩৬

মোটা ফ্রেমের চশমা বলেছেন: কোন ব্যাপার না বিজন দা! সবার পছন্দ এক হবে মোটেও তা নয়।
তবে পোস্টে উঁকি দিয়ে যাবার জন্য একটা ধন্যবাদ তো আপনার পাওনাই।

শুভকামনা আপনাকেও। ভালো থাকুন আপনি সবসময়।

৮| ০২ রা জানুয়ারি, ২০১৭ রাত ৮:২৯

বিলিয়ার রহমান বলেছেন: ধইন্নাপাতা তাও আবার এক কেজি !!!

আইজ ভর্তা হবে ভাই ধইন্না ভর্তা!:)

সময় পেলে আসবেন কিন্তু ভাই!:)

০২ রা জানুয়ারি, ২০১৭ রাত ১১:১২

মোটা ফ্রেমের চশমা বলেছেন: থাক ভাই থাক! আমি আবার ধইন্নাপাতা ভর্তা খাইতারি না। আমনে শেষ করি ফালান সব :P

৯| ০৬ ই জানুয়ারি, ২০১৭ রাত ১২:৫৯

চাঁদগাজী বলেছেন:



আজকাল যেসব মুভিতে বেশী কথা বলে, সেগুলোকেও আর ভালো লাগছে বা; মুভিতে আওয়াজ কম হলে, স্বাভাবিক জীবন নিয়ে হলে, সেটা থেকে কয়েক মিনিট দেখার চেস্টা করছি!

০৬ ই জানুয়ারি, ২০১৭ রাত ১:১৫

মোটা ফ্রেমের চশমা বলেছেন: A Walk in The Woods( দুই বুড়ো বন্ধুর হালকা মেজাজের মুভি। ভালো টাইমপাস), Little Boy(দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কালের শান্ত ঘরানার মুভি। গোলাগুলি আছে। কিন্তু খুবই কম। ছোট একটি ছেলেকে নিয়ে কাহিনী। ভালো লাগবে), The Flowers of War(এটাও যুদ্ধভিত্তিক। দেখা না দেখা আপনার ইচ্ছে) , Bol (পাকিস্তানি। কিন্তু জীবন ভিত্তিক। পর্দাশীন জীবনের টানাটানি, সাথে দারিদ্র্যের কষাঘাতের নির্মম পরিণতি)

১০| ০৮ ই জানুয়ারি, ২০১৭ রাত ১১:২২

ভ্রমরের ডানা বলেছেন:
কাহিনী চমৎকার! লেখা ভাল লাগল।

০৯ ই জানুয়ারি, ২০১৭ রাত ১২:০১

মোটা ফ্রেমের চশমা বলেছেন: কাহিনী আসলে টিপিক্যাল হলিউডি অ্যাকশন-এসপিওনাজ মুভি গুলোর মতই। কিন্তু বোরিং লাগবে না মোটেও। সিজন ৪ আর ৫ এ পুরো ফাটিয়ে দিয়েছিলো।

ধন্যবাদ লেখা পড়ার জন্য।

১১| ১২ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৪:১০

শায়মা বলেছেন: এই যে ভাইয়া কেমন আছো ? কোথায় আছো?

এত গোলাগুলি যুদ্ধাযুদ্ধি ম্যুভি দেখলে চলবে! :)

১২ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৫:৪৩

মোটা ফ্রেমের চশমা বলেছেন: আমি ভাবছিলাম শায়মাপু আমার ব্লগে এসে ঢুঁ মারে কিন্তু কথা বলে না!! :(
যাক আজকে কিছুতো বললে :D

ভাইভা সামনে আপু। এই কয়দিন চুটিয়ে আরাম করেছি :D ঢিশুম-ঢাশুম সমানে চলেছে।

বাই দ্যা ওয়ে, তোমার রাঙ্গামাটির ট্যুরের পোস্টটা কিন্তু সেই হয়েছে। অন্য দশটা গত বাঁধা ভ্রমন পোস্টের মত না মোটেও।

১২| ১২ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৩৩

শায়মা বলেছেন: কিসের ভাইবা? জবের জন্য? নাকি পরীক্ষা?

আর রাঙ্গামাটি পোস্ট তো মনে রঙ্গ ছড়িয়ে যাবার ফল!!!!!!! :P

আর মাঝে মাঝে আমার বাক্য ফুরিয়ে যায় তখন ঢু মারি কিন্তু কথা বের হয় না তোমার পিস্তল বন্দুক যুদ্ধা যুদ্ধি দেখে সেটাই হয়েছিলো আমার!!!! :P

১২ ই জানুয়ারি, ২০১৭ রাত ১১:২৮

মোটা ফ্রেমের চশমা বলেছেন: পরীক্ষা আপু। ফাইনাল সেমিস্টার এক্সাম হয়ে গেছে। এখন খালি ভাইভা বাকি। তারপর আবার এমবিএ যুদ্ধে নামতে হবে #:-S

তুমি কি নোটবই সাথে করে রেখে দিয়েছিলে নাকি? এত্ত এত্ত গুঁড়ি গুঁড়ি ডিটেইলস লিখলে কেমনে? শিওর স্কুল লাইফে ফার্স্ট গার্ল ছিলে :P

১৩| ১২ ই জানুয়ারি, ২০১৭ রাত ১১:৫২

শায়মা বলেছেন: হা হা


হ্যাঁ নোট বই সাথে ছিলো। কোথাও গেলে সব সময় নোট করতে থাকি। ছবি তোলার চাইতে এই কাজটাই করি আমি। জানিই ছবি তোলার মানুষের অভাব নেই। ছবি পাওয়া যাবেই। যাই হোক সেসব নোট রোজ রাতেই ফিরে আমি লিখে রাখি!!!!!!

হ্যাঁ!!!!!!!!!!!!!!!!!!!!!!!! আমি ফার্স্ট না হলে কেমনে চলবে!!!!!!!!! হতেই হবে এবং হতেই হত!!!!!!!!!!!!!!:)

১৩ ই জানুয়ারি, ২০১৭ রাত ১২:২২

মোটা ফ্রেমের চশমা বলেছেন: যাক একটা ব্যাপার শিখলাম। আমিও নোটবই নিয়ে যাবো নেক্সট টাইম কোথাও গেলে। ছবি তুলি না আমি এমনিতেও।

তোমার কম্পিটিটেটর হতে না পারলেও ক্লাসমেট তো হতেই পারি ব্লগে! নাকি? :P

১৪| ১৩ ই জানুয়ারি, ২০১৭ সকাল ১০:০৭

শায়মা বলেছেন: নোটবুক রাখতেই হবে ভ্রমনে ভাইয়া। ছোট একটা নোটবুক। পকেটেই এটে যায় এমন। তুমি চাইলে নোটবুকটার ছবি তুলে দেখাতে পারি আমি!!!!! :)

সব কিছুই লিখে রাখতে হবে শর্ট নোটে।

যেমন রাজবন বিহার, মন্দির, সোনালী চূড়ো, রাজবাড়ির ঘাট, কামান ইত্যাদি ইত্যাদি ও ইত্যাদি।
রাতে ফিরে এসে সেসব সম্পর্কে একটা করে প্যারা। আর লেখার সময় তো মনের মাধুরী মিশিয়ে যা মনে পড়ে যাবে সেটাই....... হা হা হা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.