নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আদ্যন্ত গৃহী। বইপোকা। লেখালিখিটা প্যাশন; তেমন বাছবিচার না থাকলেও থ্রিলার আর হরর জনরাতে স্বাচ্ছন্দ্য বেশি। অল্প বিস্তর ছবিয়ালও। ইন্সটাতে shajus shot হিসেবে পাবেন। মুভি দেখতে ভালো লাগে, ভালো লাগে খোলা আকাশ, সাগরের পাড়ে চুপ করে বসে থাকা আর নিস্তব্ধতা। প্রিয়

মন থেকে বলি

জীবনের স্থায়িত্বকাল কত অল্প। কিন্তু কত কিছু যে ইচ্ছে করে করতে। তাই পারি আর না-ই পারি, ইচ্ছেগুলোর ডানা মেলে দিয়ে যাই - এই আমার আকাশের জানালায়।

মন থেকে বলি › বিস্তারিত পোস্টঃ

নরকে বসবাস

২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:২৬

কি হচ্ছে ইদানিং?

শিশুকে আস্তে আস্তে পিটিয়ে মেরে ফেলা হচ্ছে, যুবকের দুই হাত গরু কাটার চাপাতি দিয়ে আলাদা করে ফেলা হচ্ছে, স্ক্রু ড্রাইভার দিয়ে চোখ উপড়ে ফেলা হচ্ছে স্ত্রীর, ডাকাত সন্দেহে কলেজছাত্রদের পিটিয়ে মেরে ফেলা হচ্ছে, অনলাইনে লেখালেখি করে বলে চাপাতি দিয়ে কুপিয়ে মেরে ফেলছে একের পর এক মানুষকে, রাস্তায় ট্রাফিক জ্যামে বিরক্ত হয়ে গাড়ি থেকে গুলি করে পথচারী মেরে ফেলছে কেউ, কেউবা সাত জনকে খুন করে পেট কেটে লাশ ডুবিয়ে দিচ্ছে শীতলক্ষ্যায় - কি হচ্ছে এসব?

প্রতিদিন এরকম খবর; কতগুলো করে।

কোন বিচার নেই, কোন প্রতিকার নেই। কোন উচ্চবাচ্যও নেই।

যাদের ক্ষমতা আছে, পাড়ি জমাচ্ছে ক্যানাডা বা অস্ট্রেলিয়ায়। বাকি ম্যাংগো-পিপল প্রতিদিন প্রস্তুতি নিচ্ছে কবে তার পালা আসবে। সে নিজেই হবে এরকম কোন 'পত্রিকার খবর'। যদি নামজাদা কেউ হয়, তবে ভাগ্যে জুটবে পর পর কয়েকদিন পত্রিকার পাতায় খবর হওয়া, অনলাইনেও লিখবে কেউ কেউ। আর সাধারন কেউ হলে স্রেফ 'মুছে যাবে' পৃথিবী থেকে। কেউই টের পাবে না।

এই অভিশপ্ত সময়, সমাজ আর দেশে কেন জন্মালাম - সারাক্ষন শুধু এই চিন্তাটাই ঘুরে ঘুরে আসে। কোন আশা দেখি না, কোন ভরসার কথা শোনাবার মত কেউ নেই - কেউ আসবেও না দূরতম ভবিষ্যতেও।

জেনে গেছি এটাই আমাদের নিয়তি।

এরমধ্যেও প্রতিদিন প্রস্তুতি নেই আগামীদিনের জন্য। কত পরিকল্পনা - কত পরিশ্রম - কত আশাবাদী হওয়ার চেষ্টা। যদিও জানি না, এই প্রিয় মাতৃভূমি আগামীকাল কি ভয়াবহ সংবাদ আমার জন্য জমিয়ে রেখেছে।

সেই ছোটবেলায় পড়েছিলামঃ

'কোথায় স্বর্গ, কোথায় নরক, কে বলে তা বহুদূর?
মানুষেরই মাঝে স্বর্গ-নরক, মানুষেতে সুরাসুর।'

এখন প্রতিদিন এর সত্যতা দেখি, প্রতি পলে পলে অনুভব করি। কিন্তু এখানে কোন স্বর্গ নেই, আছে শুধুই নরক। মানুষের মাঝে কোনও 'সুর'ও নেই, শুধুই অসুরের উপস্তিতি। যাই করি না কেন, নরকেই তো আছি, আর থাকবও।

তাহলে আর কেন প্রার্থনা করা? স্রষ্টার কাছে হাত তোলা?

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২১ শে জুলাই, ২০১৫ রাত ৮:১৪

হাইপারসনিক বলেছেন: প্রতিবাদের ঝড় উঠে,কিন্তু আফসোস!সেই ঝড় কাউকে উড়িয়ে নিতে পারে না...

২| ২১ শে জুলাই, ২০১৫ রাত ৮:৩১

রূপক বিধৌত সাধু বলেছেন: সামাজিক অবক্ষয় ঘটছে, নৈতিকতার স্ফলন হচ্ছে! আন্দোলন করে কিংবা কঠোর আইন করে, শাস্তি দিয়েও বোধহয় কোনো লাভ হবেনা! নিষ্ক্রিয় দর্শক হয়ে শুধু দেখে যেতে হবে ।

৩| ২১ শে জুলাই, ২০১৫ রাত ৯:৫৬

সাদী ফেরদৌস বলেছেন: এগুলা কি ইদানিং হচ্ছে ? অদ্ভুত কথা বললেন তো ভাই ? এসবের চেয়ে কত জঘন্য ঘটনা ঘটেছে এই দেশে । আপনি সম্ভবত সাম্প্রতিক সময়ে দেশে আসছেন ।
নবিজি বলেছেন কোন খারাপ কাজ দেখলে , প্রথমে নিজ শক্তি দিয়ে বাধা দেয়া , এটা না পারলে মুখ দিয়ে প্রতিবাদ করা , এর তাও না পারলে আল্লাহর কাছে প্রার্থনা করা । আমাদের ছা পোষা জীবনে তিন নম্বর কাজটি ই করতে হয় ।

৪| ২২ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:১৫

মাঘের নীল আকাশ বলেছেন: না দেশ না জাতি কোনটারই কোন ভবিষ্যৎ নাই, এটা যত দ্রুত মেনে নেবেন ততই মঙ্গল। যে দেশে সেন্স অফ সিকিউরিটি নাই সে দেশের আসলে কিছুই নাই!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.