নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যতই আসুক, দুঃখ আঘাত,অন্ধ দু\'চোখ যতই বাধার সামনে দাড়াকবন্ধু তোমার স্বপ্ন দেখার, মনটা ধরে রেখো।

টি এম মাজাহর

Bangladesh

টি এম মাজাহর › বিস্তারিত পোস্টঃ

প্রথম আলোর কমেন্ট বাটন- আজব জায়গা!

১১ ই মে, ২০১৫ দুপুর ২:২২

যথাযথ তথ্য এবং যৌক্তিক ব্যাখ্যা করে দেয়া মন্তব্যগুলোর প্রায় সবগুলোই প্রথম আলোর ডিলিট বাটনে হাওয়া হয়ে যায়, বরং চটুল আর হালকা কথার আজেবাজে মন্তব্যগুলোর কদরই এখানে বেশী। সবচেয়ে বড় কথা, প্রথম আলো কমেন্ট বক্স হয়ে গেছে দলকানাদের অভয়াশ্রম। রস, মুন, সোলায়মান, নাসিম, ইমতিয়াজ চৌধূরীদের মতো নামকরা আর "সম্ভবত পেশাদার" কমেন্টেটরদের কমেন্ট -তারা যাই লিখুক না কেন, সেটা প্রথম আলো ছাপিয়ে দেয়। জানি না, প্রথম আলোর সম্পাদনার নীতিমালায় দলকানাদের জন্য কোন স্পেশাল প‌্যাকেজ আছে কি না। মাথা খাটিয়ে, তথ্য/ যুক্তি দিয়ে লেখা কমেন্টগুলো হারিয়ে যাবার পর যখন দেখি অযৌক্তিক, প্রায় অশালীন আর বিরক্তিকর কমেন্ট দিয়ে সংবাদ ভরে যায় , তখন আর লেখার আগ্রহ থাকে না। আমার পরিচিতদের মধ্যে প্রায় সবাইই এই দুঃখেই সেখানে লেখা ছেড়ে দিয়েছেন।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১১ ই মে, ২০১৫ দুপুর ২:৫৭

পাজল্‌ড ডক বলেছেন: বিরক্তিকর একটা ব্যাপার,আপনার অভিযোগ বা যুক্তিপূর্ণ কমেন্ট অনেক সময়ই ছাপবে না,আবার যেই বলবেন "আমার কমেন্ট কেন ছাপা হলো না!''---এইটা আবার ছেপে দিবে,এটা বোঝাতে যে আপনার অভিযোগ সত্যি না X((

১১ ই মে, ২০১৫ বিকাল ৩:০২

টি এম মাজাহর বলেছেন: সহমত। সেই সাথে আর একটা বাজে ব্যপার হলো খন্ডিত বক্তব্য প্রচার। এটা না ছাপানোর থেকেও খারাপ। অনেক সময় বক্তব্যের মানেটাই উল্টে দেয়। আর সেই উল্টে যাওয়া মানের জন্য পাবলিকের দেয়া গালগুলো আবার সুন্দর করে ছাপিয়ে দেয়।

২| ১১ ই মে, ২০১৫ বিকাল ৩:১৭

পাজল্‌ড ডক বলেছেন: আমি এই কারণে কমেন্ট করা বাদ দিয়েছি অনেক আগেই, সোজা কথা ওরা সেইটাই ছাপাবে যেইটা ওদের মতের সাথে মিলবে।

১১ ই মে, ২০১৫ বিকাল ৫:৪০

টি এম মাজাহর বলেছেন: সহমত। সংবাদগুলোকে কোন একটি নির্দিস্ট দিকে ধাবিত করবার চেষ্টা থাকে ওদের ।

৩| ১১ ই মে, ২০১৫ বিকাল ৪:১৭

আজকের বাকের ভাই বলেছেন: আমি কমেন্ট করা ছেড়েছি গত বছরেই।

১১ ই মে, ২০১৫ বিকাল ৫:৪৪

টি এম মাজাহর বলেছেন: সহমত। কিন্তু আর কোন পত্রিকার ওদের মতো গ্রহনযোগ্যতা তৈরী করতে পারেনি । সেই সাথে অন্যান্য পত্রিকার কমেন্ট বক্স ও ইউজার ফ্রেন্ডলী না। ফলে এখন ব্লগেই বেশি সময় দেয়া হচ্ছে।

৪| ১১ ই মে, ২০১৫ সন্ধ্যা ৬:১৬

কলাবাগান১ বলেছেন: "আমি এই কারণে কমেন্ট করা বাদ দিয়েছি অনেক আগেই, সোজা কথা ওরা সেইটাই ছাপাবে যেইটা ওদের মতের সাথে মিলবে।"

১২ ই মে, ২০১৫ সকাল ১১:২৯

টি এম মাজাহর বলেছেন: সহমত। একই সাথে একটা কাজ করে, ওদের মতের সাথে মিলে না এমন কমেন্টগুলো ছাপায়, তবে, সবচেয়ে বাজেভাবে বা অযৌক্তিকভাবে যদি লেখা হয়, আর যুক্তিপূর্ণ এবং তথ্যের ভিত্তিতে লেখা হলেই সেটা ট্র্যাশ আউট।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.