নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যতই আসুক, দুঃখ আঘাত,অন্ধ দু\'চোখ যতই বাধার সামনে দাড়াকবন্ধু তোমার স্বপ্ন দেখার, মনটা ধরে রেখো।

টি এম মাজাহর

Bangladesh

টি এম মাজাহর › বিস্তারিত পোস্টঃ

ভুল গুলো সামান্যই !!

০২ রা জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০০

যে ছেলেটাকে মহিলা কলেজে এডমিট করা হয়েছে, চয়েস না দেয়ার পরও, ঐ ছেলেটার কি দোষ ! গোল্ডেন জিপিএ ৫ পেয়েও যে ছাত্র/ছাত্রী দেখেছে তার থেকেও কম জিপিএ পেয়ে তার সহপাঠি ভালো কলেজে তাকে টপকেই ভর্তি হচ্ছে, তার কী দোষ ? হঠাৎ করে প্রস্তুতি ছাড়াই অনলাইন ভর্তি প্রক্রিয়া শুরু করবার সিদ্ধান্ত নেয়টা কি কোন ভুল নয় ? পর পর চার রাত ঘোষণা দেয়া হলো " আজ রাত এগারোটায় ফলাফল দেয়া হবে" এর ভিত্তিতে যে ১২ লাখ আবেদনকারী ও তাদের স্বজনরা নির্ঘুম রাত কাটিয়েছে তাতে আবেদন কারীদের কি ভুল ছিলো, বলতে পারবেন ? ব্যংক হলিডেতে কয়েক লাখ ছেলেমেয়ের ভর্তিজটিলতা সমাধান না করেই যে জোর করে ক্লাস শুরু করে দেয়া হলো, সেই ছেলেমেয়েদের ক্লাস মিস হয়ে যাবার জন্য দায়ী কি ওই ছেলেমেয়ে গুলো ? একজন ছাত্র/ছাত্রী যখন দেখে তার সাবেক সহপাঠী তার চেয়েও কম সিজিপিএ পেয়ে কাঙ্খিত কলেজে ভর্তি হয়ে ক্লাস করছে কিন্তু সে আদৌ কোথাও ভর্তি হতে পারবে কিনা, কোন নিশ্চয়তা নেই, তার মনের অবস্থাটা ভাবেন। অনেকের কাছেই (স্পেশালি দলকানা আর চামচাদের) হয়তো এসব অনুভুতির মূল্য নেই বরং এইসব বিশাল অন্যায়গুলোকে ছোট ভুল হিসেবেই ট্রিট করেন, কিন্তু যারা ভুক্তভোগী তাদের কাছে এতো ছোট না বিষয়গুলো।

তারপরও চামচাদের চামচামীর অন্ত নাই, এগুলো নাকি সামান্য ভুল, আসল ভুল তো আবেদন কারীদের! (আবেদন কারীরা কি বাধ্য করেছে যে ভর্তি না শেষ করেই ক্লাস শুরু করতেই হবে)। আগে ভর্তি প্রক্রিয়াতে মোটা অংকের টাকা লেনদেন হতো (এবার যে হয় নাই তা কি নিশ্চিত? তাহলে ভালো জিপিএ প্রাপ্তদের টপকিয়ে কম মেধাবীরা ভর্তি হলো কিভাবে? শেষে একজনের ধার করা কমেন্টের ভাষায় বলতে হচ্ছে, "এটা ও ৫ইং জানুয়ারী ও ২৮ এপ্রিল মত ফেয়ার ইলেকশন !" ওই ইলেকশন গুলো দিয়ে যদি গণতন্ত্র চলে, তাহলে তাদের সাথে একমত হতে বাধা নেই, যে ভুল গুলো সামান্যই।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০৬

ফেরদাউসুর রহমান বলেছেন: ধন্যবাদ। কি বলবো। কিছুই বলার নেই। দুর্নীতে দেশ ডুবে যাচ্ছে। তারপরও আশার আলো দেখছি। আপনাকে আমার ব্লগে যাওয়ার আমন্ত্রণ জানাচ্ছি একটু টোকা মেরে আসুন

২| ০২ রা জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:১৩

অদৃশ্য যোদ্ধা বলেছেন: কিছুই বলার নাই। শিক্ষামন্ত্রীর মাথায় যে অতিরিক্ত কিছু আছে এসব তারই প্রমাণ।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.