নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

৩২ পৃষ্ঠায় খড়, ৩৩ পৃষ্ঠায় অাগুন

টোকন ঠাকুর

কবিতা গল্প লিখি, ছবি আঁকি-বানাই, একাএকা গান গাই...

টোকন ঠাকুর › বিস্তারিত পোস্টঃ

অডিশন প্রসঙ্গে দুটি কথা

০১ লা অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৪২


অডিশন প্রসঙ্গে দুটি কথা
...................................

একটি ফুললেন্থ ছবির পাত্রপাত্রী অডিশন নিয়ে বের করা, এ একটি ইভেন্ট ম্যানেজমেন্ট। এখন 'কাঁটা' টিমের একটি অংশ ব্যস্ত অডিশন প্রক্রিয়া নিয়েই । ব্যাপারটা যে চাট্টিখানি নয়. টিম এখন টের পাচ্ছে। পেতেও হবে।

হাজারের কাছাকাছি অভিনয়ে অাগ্রহীর সিভি, যাচেইবাছাইপূর্বক ২৮৭ বা ২৮৮ টি এসে ঠেকেছে। অাছেন ঢাকা ও ঢাকার প্রার্থী। অডিশন হবে ঢাকায়। পরপর তিনদিন লাগবে মনে হচ্ছে।

দুএকজন অন্য হৃদয়ের মানুষ থাকেন জগতে, তাদের ভালোবাসা ব্যতীত এসব হতো না, এসব হয় না। অাছে বলেই হচ্ছে।

অার একটি কথা, 'কাঁটা দ্য ফিল্ম'এ তো অনেক চরিত্র। প্রায় পুরো ভূতের গলি নামক এক মহল্লাবাসিন্দারাই 'কাঁটা'র চরিত্র। ওল্ড ঢাকার ভজহরি সাহা স্ট্রিট, মতান্তরে ভূতের গলিরই জাতক কথাসাহিত্যিক শহীদুল জহির এই 'মনোজগতের কাঁটা' গল্পের লেখক। বর্তমানে বাংলা ভাষায় যারা সিরিয়াসলি লেখালেখি করেন, তারা জানেন ও মানেন, শহীদুল জহির কোন স্তরের লেখক, কোন কাঠামোর কত্থক। তাঁর গল্পের চিত্রায়ণ যেমন জটিল, পরিশ্রমের, চিন্তাচেতনার, অাবার অানন্দপ্রেমেরও। সেই প্রেম পেতে চেয়ে, দিতেও চেয়ে ছবি বানানো যায়। ছবির নাম হতে পারে, 'কাঁটা'। 'কাঁটা' তো গল্প, তো ছবির বেলায় এর নাম হতে পারে, 'কাঁটা দ্য ফিল্ম।' কোনও কারণ্যকারণ নেই।

কিন্তু টিম এখন চরিত্র খুঁজছে। ভূতের গলির বাসিন্দাদের খুঁজছে। যুবক যুবতী, মাঝবয়সী, বৃদ্ধ বৃদ্ধা বা প্রায় সব বয়সীই। মহল্লায় সব বয়সের মানুষই তো বাস করে, কাজেই যে কেউ হতে পারে 'কাঁটা'র চরিত্র। সেই চরিত্রই খোঁজা হচ্ছে, কোনোভাবেই কিন্তু নায়ক নায়িকা খোঁজা হচ্ছে না। অাশা করা যায়, সব চরিত্র পাওয়া যাবে, পেতেই হবে।
অডিশন বার্তা এরপর যাবে ফোনে। সিভিতে দেওয়া নাম্বারে। ভালো থাকবেন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.