নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

৩২ পৃষ্ঠায় খড়, ৩৩ পৃষ্ঠায় অাগুন

টোকন ঠাকুর

কবিতা গল্প লিখি, ছবি আঁকি-বানাই, একাএকা গান গাই...

টোকন ঠাকুর › বিস্তারিত পোস্টঃ

\'কাঁটা দ্য ক্যাম্প\' _০২ তে স্বাগতম

২৩ শে অক্টোবর, ২০১৭ ভোর ৪:২৮

'কাঁটা দ্য ক্যাম্প' _০২ তে স্বাগতম

সুসংবাদ যে, অলরেডি 'কাঁটা দ্য ফিল্ম' এর অডিশন সিরিয়াল থেকে অ্যাক্টিং গ্রুমিং সেশনে কলিং শুরু হয়ে গেছে। ৮, ৯ ও ১০ অক্টোবর অডিশন হয়েছিল নিউ ইস্কাটনের চারুনীড়ম থিয়েটারে। অভিনয়ে অাগ্রহী ৯০০ জনের সিভি থেকে প্রাথমিক বাছাইয়ের পর সংখ্যাটি ৩০০ তে নামে। তখন ৩০০ জনের অডিশন একসঙ্গে একদিনে নেওয়া যায়নি এ কারণে যে, ৩০০ জন অডিশন প্রার্থী বা অডিশনার্থী ও তাদের মধ্যে মেয়েদের কারো কারো অভিভাবক এসেছিলেন_এত মানুষকে একদিনে বসতে দেওয়া যাবে না জায়গার অভাবে তাই পরপর ৩ দিন অডিশন হয়েছিল সকাল ১০ টা থেকে সন্ধে ৭ টা পর্যন্ত প্রতিদিন।
এখন সেই ৩০০ জন থেকে 'কাঁটা দ্য ফিল্ম' এর অ্যাক্টিং গ্রুমিং সেশনে ডাকা হচ্ছে ১৫০ জনকে। বাকি ১৫০ জনের সঙ্গে 'কাঁটা দ্য ফিল্ম' এর অভিনয়-সম্পর্ক অাপাতত হচ্ছে না। অডিশনের ভিডিও দেখে দেখে অডিশন টিম এই ১৫০ জনকে বাছাই করেছেন ''কাঁটা দ্য ফিল্ম' এর চরিত্র অনুযায়ী ভেবে ভেবে। এই বাছাইকৃত চরিত্রদের সবাইকে একসঙ্গে ডেকে এক জায়গায় বসিয়ে অ্যাক্টিং গ্রুমিং কোনোভাবেই সম্ভব নয়। ধাপে ধাপে সম্ভব, 'কাঁটা' টিম ধাপে ধাপেই সেটা করবে। 'কাঁটা দ্য ক্যাম্প_০১ এ ছবির নির্মাতা নির্মাতা, সিনেমাটোগ্রাফার ও প্রোডাকশনের পক্ষ থেকে এক বা দুজন কাজ চালাবেন। হ্যা, ক্যাম্প_০১ অনেকটা সংরক্ষিত।
'কাঁটা দ্য ক্যাম্প_০২ তে প্রোডাকশনের সার্বিক কাজ সম্পাদন হচ্ছে। ক্যাম্প_০২ মাত্র ২টা রুম। এটা মগবাজার, কাঁচাবাজার রেলগেইটের ধারে অবস্থিত। এককথায়, মগবাজার মোড় থেকে ২ মিনিট হাঁটলেই কাঁচাবাজার রেলগেইট। এই ক্যাম্প_০২ তে অ্যাক্টিং গ্রুমিং শুরু হচ্ছে। ছবির প্রি-প্রোডাকশনও চলছে এখানেই।
অস্থায়ী ভাবে সাময়িক সময়ের জন্যে ভাড়া নেওয়া ক্যাম্প_০২ তে একটি রুম অফিসিয়াল, অন্য বড়সড়ো রুমটিতেই শুরু হচ্ছে 'কাঁটা দ্য ফিল্ম'এর অ্যাক্টিং ক্লাস, রিহার্সেল...
অাগেই উল্লেখ করা হয়েছে, 'ক্যাম্প_০২ তে অামরা একসঙ্গে সবাইকে্ বসাতে পারব না। ধাপে ধাপে পারব। ২০ জনের বেশি বসিয়ে রিহার্সেল বা কনভার্সেশন করা সম্ভব নয়। এ কারণেই 'কাঁটা'র অডিশন থেকে যে ১৫০ জনকে ডাকা হচ্ছে, সেটা সবাইকে এক সঙ্গে নয়, ধাপে ধাপে। তাই প্রোডাকশন থেকে তাদের ডাকাও হবে ধাপে ধাপে। অার চরিত্র অনুযায়ী অডিশন থেকে বাছাইকৃতদের ধাপে ধাপে ডেকে কাজটি করাই এখন পর্যন্ত অামাদের কাছে ভালো পদ্ধতি মনে হয়ে অাছে বা হয়েছে।
তাহলে, যারা ফোন পেলেন বা পাচ্ছেন, তাদের নিয়ে যে ক্লাস শুরু হচ্ছে, ধাপে ধাপে যারাই ডাক পাবেন, তাদেরও শুরুর ক্লাস দিয়েই শুরু করানো হবে। যারা অাজ ফোন পেলেন বা পাননি, তারা কাল ফোন পাবেন। নইলে পরশু পাবেন। নইলে পরের সপ্তাহে পাবেন। প্রোডাকশন তার প্রয়োজন অনুযায়ী ডাক দেবে অাপনাকে, যদি অাপনি ৩০০ জনের থেকে ১৫০ এর মধ্যে এসে থাকেন। 'কবে ডাকবেন, অামি কি নেই, অামি কি অাছি_' এই ধরনের জিজ্ঞাসা রেখে কোনো ইমেইল বা ফোন বা ফেসবুক ইনবক্স গৃহীত হবে না। মনে রাখবেন, অাপনার অভিনয়ের ইচ্ছে অাছে যেমন, অামাদেরও সুনির্দিষ্ট চরিত্রের প্রয়োজন অাছে। চরিত্রের সঙ্গে চরিত্র মিলিয়ে দেখে নেওয়ায় অামাদের অডিশনের লক্ষ_সেটা পরিষ্কার বলা হয়েছে নানান সময়ের ফোরকাস্টে।
ডাকাডাকির পরও সময় মেলানো ও পেরে না-ওঠার বাস্তবতায় পড়ে কেউ কেউ বাদ পড়ে যাবেন, তাও সত্য। যারা পারবেন, যারা থাকবেন, তারাই 'কাঁটা দ্য ফিল্ম' এর চরিত্র। শীত-অাসন্ন অাগত সেই চরিত্রদের জানাই ফুল ফুল অভিনন্দন, ভালোবাসা।
'কাঁটা দ্য ক্যাম্প_০৩ হচ্ছে পুরোনো ঢাকায়, নারিন্দায়, ৩৬ নম্বর ভূতের গলিতে। 'কাঁটা দ্য ক্যাম্প_০৩ ও তার অাশেপাশের এলাকা হচ্ছে সূত্রাপুর, জুরাইন, ফরাসগঞ্জ বা কাগজিটোলা বা মিলব্যারাকের দিকে ছবির ৯০ ভাগ লোকেশন।
অপেক্ষায় থাকেন। অপেক্ষার পরে অাপনার সঙ্গে অামাদের দেখা হবে_কাজের প্রশ্নে। ওকে?

টিম
'কাঁটা দ্য ক্যাম্প_০২, বড় মগবাজার

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.