নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

৩২ পৃষ্ঠায় খড়, ৩৩ পৃষ্ঠায় অাগুন

টোকন ঠাকুর

কবিতা গল্প লিখি, ছবি আঁকি-বানাই, একাএকা গান গাই...

টোকন ঠাকুর › বিস্তারিত পোস্টঃ

\'কাঁটা দ্য ফিল্ম\' থেকে নতুন অভিনেতা-অভিনেত্রীদের জন্যে বার্তা

২৩ শে নভেম্বর, ২০১৭ সকাল ১১:১৫



'কাঁটা দ্য ফিল্ম' থেকে নতুন অভিনেতা-অভিনেত্রীদের জন্যে বার্তা
..................

শুভেচ্ছা।
'কাঁটা দ্য ফিল্ম' এর অডিশনের জন্যে প্রচারিত ১০ দিনের বিজ্ঞাপনে অ্যাপ্লাই করেছেন প্রাায় ৯০০ জন নতুন অভিনেতা-অভিনেত্রী। পরপর ৪ দিন ধরে সকাল-সন্ধ্যা অডিশন নেওয়া হয়েছিল নিউ ইস্কাটানের সাপ্তাহিক ২০০০ এর গলিতে, চারুনীড়ম থিয়েটারের কার্যালয়ে। প্রাথমিক বাছাইয়ের পর ৯০০ থেকে ৩০০ জন প্রার্থীকে নির্বাচন করে একাধিকবার ডাকা হয়েছে মগবাজারের রেললাইনের ধারে অবস্থিত ক্যাম্প টু তে। তবে কয়েকজনকে ফোনে পাওয়া যায়নি। একাধিকবার 'কাঁটা' টিমের লোকেরা যোগাযোগ করেও তাদের ধরতে পারেনি এবং ক্যাম্প টু তে এসেও যারা সময় মেইনটেইন করতে ব্যর্থ হয়েছেন বা হচ্ছেন, তাদের; এই দুপক্ষকেই অার ডাকা হবে না। কিন্তু যারা অধিক মনোযোগী এই ছবিতে অভিনয়ের ইচ্ছায়, যারা তাদের জীবনের এই সময়ের প্রধান কাজ হিসেবে দেখছেন 'কাঁটা দ্য ফিল্ম' এ কাজ করাকে, নারী-পুরুষ মিলিয়ে 'তাদের সংখ্যটি হবে প্রায় ২০০। অডিশন থেকে অাগত এই দুইশোজনই থাকছেন 'কাঁটা দ্য ফিল্ম' এ_এ কথা অামরা বলতে পারি। তবে এই ২০০ সংখ্যা থেকেও বাদ পড়তে পারে, সে-ক্ষেত্রে প্রার্থীদের সিরিয়াসনেসের অভাবের কারণই দায়ী হয়ে থাকবে। এবং এতে 'কাঁটা দ্য ফিল্ম' টিমের অার কিছু করার বা বলার থাকছে না। অবশ্য সবাই যে ফিল্মের সিরিয়াসনেস বুঝতেই পারবে, এমনটাও হয়তো অাশা করা চলে না।

অাজ ২৩ নভেম্বর, ২০১৭। অাজ থেকে অাপনি, মানে অডিশন থেকে অাগত ২০০ জনের যে-কেউ, তারা কাঁটা ক্যাম্পে উপস্থিত থাকবার প্রস্তুতি নিয়ে রাখুন। চিত্রনাট্যের চরিত্র অনুযায়ী প্রায় অাড়াইশো চরিত্রের প্রয়োজন। সেই হিসেবে বাকি ৪০/৪৫ জন 'কাঁটা' টিম বিভিন্ন সময়ে নির্বাচন করেই রেখেছে। অাজ থেকে তাদের দু'তিনজনের গ্রুপে গ্রুপে ডাকা হচ্ছে কাঁটা ক্যাম্পে। এই ডাকাডাকিতে যারা ফোন ধরতে গাফিলতি করবেন বা যাদের ফোন দিয়ে পাওয়া যাবে না, তাদের অার না ডাকাই ভালো_এই সিদ্ধান্তে পৌঁছুবে কাঁটা টিম। অাপনি অপেক্ষা করবেন, কাঁটা'র অফিসিয়াল নাম্বার থেকে অাপনাকে ফোন করা হবে। অাজ, কাল, পরশু বা পরপর কয়েকদিনের মধ্যেই ডেকে ডেকে চিত্রনাট্যের চরিত্র অনুযায়ী তাদের রিহার্সেলে যুক্ত করা হবে। ফলে, এই ছবিতে যুক্ত থাকতে চাইলে অবহেলা করার কোনো সুযোগ নেই।

শ্যুটিং ৯০ শতাংশ হবে সূত্রাপুর, ফরাসগঞ্জ, নারিন্দা, জুরাইন, মিল ব্যারাক, ফরিদাবাদ, শ্যামবাজার, বাংলাবাজার_মূলত পুরান ঢাকার এইসব এলাকায় ক্যামেরা স্টার্ট হবে অাগামী মাসের কোনো এক তারিখ থেকে। রিহার্সেল পিরিয়ডেই সব জানতে পারবেন। অাবারও বলছি, 'কাঁটা' তে যুক্ত থাকতে চাওয়ার জন্যে টিম অাপনার প্রতি দায়িত্ববান যেমন, অাপনাকেও বুঝতে হবে দায়িত্বটা। এটা টিভি প্রোডাকশন নয়, এমনকি নয় সৌখিন থিয়েটার চর্চা, এটা ফিল্ম। লো-বাজেট বাস্তবতাও অনেক টাকার অায়োজন। এটা বুঝতে অপারগদের সঙ্গে অাপাতত কথা শেষ। কথা হয়ে থাকলেও অাপনাকে এড়িয়ে যাওয়াটাই 'কাঁটা'র নির্মাণ ধর্ম হচ্ছে বা হবে। যারা বুঝবেন, বুঝে যুক্ত থাকবেন ছবিতে, তাদের জন্যে শুভেচ্ছা, তাদের সঙ্গে অনেক-অনেক কথা হবে। অনেক অানন্দ হবে। অনেকদূর বলে যে জায়গাটা অাছে, সেখানে যেতে যেতে অাপনিও হয়ে যাবেন 'কাঁটা দ্য ফিল্ম' টিমের গুরুত্বপূর্ণ একজন।

ভালো থাকবেন।

টোকন ঠাকুর
নির্দেশক, কাঁটা দ্য ফিল্ম
কাঁটা ক্যাম্প টু
বড় মগবাজার বাজার রেলগেইট
২৩ নভেম্বর, ২০১৭

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৩ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১২:৪৫

একটি বালুকণা বলেছেন: সবার জন্য শুভ কামনা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.