নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

৩২ পৃষ্ঠায় খড়, ৩৩ পৃষ্ঠায় অাগুন

টোকন ঠাকুর

কবিতা গল্প লিখি, ছবি আঁকি-বানাই, একাএকা গান গাই...

টোকন ঠাকুর › বিস্তারিত পোস্টঃ

কাঁটা দ্য ফিল্মঃ কাস্টিং বুলেটিন

২৪ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:৫৮

কাঁটা দ্য ফিল্মঃ কাস্টিং বুলেটিন
........................

# অডিশন থেকে অাগত 'কাঁটা দ্য ফিল্ম' এর পা্ত্রপা্ত্রীদের জন্যে সর্বশেষ নোটিস হচ্ছে, চিত্রনাট্যের চরিত্র ধরে অার্টিস্ট-কো-অার্টিস্ট অনুযায়ী ডাকাডাকির জন্যে নির্মাতা টিমের প্রস্তুতি সম্পন্ন্। অাপনি যদি অডিশন থেকে বা 'কাঁটা দ্য ফিল্ম' এর পক্ষ থেকে চরিত্র প্রাপ্তির সংকেত পেয়ে থাকেন, তাহলে হাতের কাছে মোবাইল ফোন রেখে স্ট্যান্ডবাই থাকুন। যে-কোনোদিন, যে-কোনো সময় অাপনাকে কল করা হবে। ফোন পাওয়ার পর অাপনার অবস্থান করা এলাকা থেকে বড় মগবাজারের কাঁটা ক্যাম্প টু তে অাসবার জন্যে যে-সময়টুকু লাগে পথে, অাপনাকে শুধু সেই সময়টাই দেওয়া হবে। তারপর ক্যাম্পে চলবে চিত্রনাট্য থেকে রিহার্সেল ও সিনেমা দেখা কর্মসূচি। স্ক্রিপ্ট থেকে রিহার্সেলের মাধ্যমেই অাপনি ছবির কোন চরিত্রে যাচ্ছেন, সেই চরিত্রের মেকাপ-গেটাপ বা কস্টিউম কি_ তা নির্ধারণ করা হবে। নির্মাতার চাওয়া মোতাবেক 'কাঁটা' টিমেরই বিভিন্ন ডিপার্টমেন্ট সেটা করতে থাকবে।

# ঢাকার বাইরে যেমন, খুলনা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম, বগুড়া, কুষ্টিয়া ঝিনাইদহ, যশোর, সিলেট, নরসিংদী বা নানান এলাকার যারা 'কাঁটা দ্য ফিল্ম' এর জন্যে নির্বাচিত হয়ে অাছেন বা নির্বাচিত হয়েছেন_ তারাও কল পাবেন। মনে রাখবেন, 'কাঁটা' অাপনার নিজের কাজ, তাই সর্বোচ্চ গুরুত্ব দিয়ে না দেখলে প্রডাকশন অাপনার প্রতি অাস্থা রাখবে না। অাস্থাই সব, কলাকুশলি ও নির্মাতার সবার জন্যেই। অাস্থা পেতে হবে।

# চরিত্র চূড়ান্ত হলেই অাপনার সঙ্গে 'কাঁটা দ্য ফিল্ম' এর স্ট্যাম্প চুক্তি স্বাক্ষরিত হবে দায়বদ্ধতার অংশ হিসাবে। মাইন্ড ইট, ইটস নট অ্যা চ্যারিটি বিজনেস। লক্ষ লক্ষ টাকা খরচের ব্যাপার একটি সিনেমা। অসংখ্য দায়িত্বশীল মানুষের কাজ সিনেমা। তাই সবচে বেশি লাগবে প্রডাকশনের চাওয়া অনুযায়ী অাপনার সময় মেলানো। শিডিউল না মিললে অনেক চাওয়াই পূর্ণ হয় না, সিনেমার বেলায় বেশি সত্য কথাটা। এটা অাপনাকে মাথায় নিয়ে নেক্সট দুমাস অাপনার কাজ সাজিয়ে নেন। কিছুদিন রিহার্সেল ও শ্যুটিংয়ে অাপনার শিডিউল বড় জোর ৪/৫ দিনের বেশি লাগবেও না। কেননা, এটি ভূতের গলির অাড়াশো মহল্লাবাসির গল্প।

# কাঁটা ক্যাম্পে প্রজেক্টরে সিনেমা দেখানো কর্মসূচি ও রিহার্সেল শুরু হচ্ছে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যেই। সকাল ১১ টা থেকে রাত ৯ টা পর্যন্ত প্রতিদিন এটি চলবে। অার্টিস্ট-কো-অার্টিস্ট মিলিয়ে অাপনাকে কল দেওয়া হবে। নানান জায়গা থেকে অাপনার অাসবেন, তাই প্রডাকশনের সঙ্গে সময় মেলাতে অাপনার সহযোগিতা ছাড়া সম্ভব হবে না। নির্বাচিত হয়ে থাকা চরিত্র কেটে দিয়ে নির্দেশক অারেকজন কাউকে গ্রহণ করতে কসুর করবেন না_মনে রাখলেই ভালো। একটি সূত্র থেকে জানিয়ে দেওয়া হচ্ছে, নিজের বানানো মনুমেন্ট ভেঙে ফেলে অাবার কাদামাটি নিয়ে বসবার অভ্যাস অাছে নির্দেশকের, কারণ, তিনি বাজারি মালের লোক নন। তাই বাজারি পাত্রপাত্রী তিনি চাননি, তাই এত এত চরিত্র, কিন্তু 'কাঁটা দ্য ফিল্ম' অনেক অর্থ খরচ করে পাত্রপাত্রী নিচ্ছে পুরোটাই অডিশন প্রসেসের মাধ্যমে।

এই মুহূর্তের শেষ কথা হচ্ছে, 'কাঁটা দ্য ফিল্ম' এর নির্দেশক অাপনার দিকে তাকিয়ে অাছেন_নিজের সর্বোচ্চটা দিতে এবার অাপনি তাকান দিকে...কামিং সুন শ্যুটিং শিডিউল

শুভেচ্ছাসহ_
কাঁটা ক্যাম্প টু
বড় মগবাজার

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৫:৩০

রাজীব নুর বলেছেন: শুভ কামনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.