নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তন্দ্রাবিলাসে আপনাদের স্বাগতম

তন্দ্রা বিলাস

আমি একজন কৃষকের ছেলে, এই হাতে হাল চালাই, এই হাতেই কলম চালাই আবার এই হাতেই কীবোর্ড চালাই। সবকিছুই করার প্রচেষ্টা আমার মধ্যে রয়েছে।

তন্দ্রা বিলাস › বিস্তারিত পোস্টঃ

দুই বাংলার সিনেমাঃ আশিকি, টুট টুট টুট!!!

২৬ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:৫৮

অনেকদিন পর আজ বাংলা সিনেমা দেখতে সিনেমা হলে গিয়েছিলাম। সে যে সে সিনেমা না! "আশিকি"। ছোট কালে পড়তাম মহেশ গল্পের নামকরনের সার্থকতা বর্ণনা কর। ঠিক সেরকমই এই সিনেমার নামকরন পুরোপরি সার্থক।

যাহোক আমি আমার এক সাড়ে ছয় ফিট সাইজের বন্ধুরে নিয়ে রওনা দিলাম সিনেমা হল অভিমুখে। রাজশাহী শহরে কালের বিবর্তনে একটি মাত্র সিনেমা হল টিকে আছে নাম "উপহার" যেটা যেকোনো সময় প্রত্নতত্ত্ব অধিদপ্তরের নিকট চলে যেতে পারে। ছয়টার সো, সাড়ে পাঁচটার সময় সিনেমা হলের গেটে গেলাম সেখানে দেখি বিশাল লাইন! মনে হচ্ছে আমি সিনেমা হলে না এসে পাসপোর্ট অফিসে চলে আসেছি। বন্ধু আমার লাইনে দাঁড়ালো, কিন্তু একি! সময় হয়ে যাচ্ছে কিন্তু কাউন্টার খোলার কোন নাম গন্ধ নাই! কিছুক্ষণ পরে দেখি দুইজন টিকেট বিক্রি করছে ৫৯ টাকার টিকেট ৮০ টাকায়। একটু পরে দেখি আরো কয়েকজন টিকেট বিক্রি করতে শুরু করল! শুনলাম ওরাই নাকি কাউন্টারের লোক। ব্ল্যাকে বিক্রি করছে। বন্ধু তো চলেই যাবে আমি বললাম, এত দূর আসছ দেইখা যাও! কেনা হলো টিকেট। সিনেমা হলের ২য় তলায় সিট। শুরু হতে ১০ মিনিট বাকি আছে। ওখানে গিয়ে তো আমার চক্ষু কাঁঠাল গাছ! গেটম্যান যে আছে সেও টিকেট বিক্রি করছে! উনি দর্শকদের জন্য এত সুবিধা করে রেখেছেন ভাবাই যায় না! কষ্ট করে টিকেট কেটে নিয়ে আসার কি দরকার? উনার কাছে থেকে নিবে আর ঢুঁকে পড়বে, কিছু পেতে হলে তো কিছু দিতে হয়! এজন্য উনাকে টিকেট প্রতি ৩০ টাকা করে বেশি দিতে হবে এই আর কি!

যাহোক শেষ পর্যন্ত হলে প্রবেশ করে ২টা সিট দখল করতে পারলাম দুই বন্ধু তে! সকল লাইট নিভে গেল, বুড়ো মানুষের ঝাপসা দৃষ্টির মত প্রজেকশন শুরু হল! কিন্তু পর্দাই দেখি কলকাতার নায়ক দেব, সব ভেঙ্গে চুরে একাকার করে ফেলছে! আমি তো অবাক! সেকি এই সিনেমাতে আবার দেব আসলো কবে?? মারামারি পর্ব শেষ করে নাচা গানা শুরু করল!! এক টিকেটে দুই ছবি নাকি!!! একটু পরে বুঝলাম ব্যপারটা, অন্য মুভির ট্রেলার দেখাচ্ছে! কিন্তু কলকাতার সিনেমার কেন?? এবার পর্দায় জাতীয় পতাকা ভেসে উঠলো জাতীয় সঙ্গীত বাজতে শুরু করল! উঠে দাঁড়ালাম, দাঁড়িয়ে দেখি আমরা দুই বন্ধু আর কোনাই একজন দাঁড়িয়ে আছে :(

এবার শুরু হল সিনেমা, কি ভাবে শুরু হল মনে নাই! যে সিনেমার নামটাই নকল সেটা আসল হবে কিভাবে? শুরু থেকে যত দূর দেখেছি তার মধ্যে কোন বাংলা সিনেমার ছিটেফোঁটাও নাই! মনে হচ্ছে আমি বাংলাদেশে নাই কলকাতা এসেছি সিনেমা দেখতে। মনে হয় কলকাতার কোন সিনেমাতেও এত হিন্দি ব্যবহার করা হয় না। প্রথম হাফ দেখার পর আর গিলতে পারিনি। চলে আসছি! যতটুকু দেখেছি এর মধ্যে একটা সেকেন্ডও মৌলিক কিছু দেখি নাই! তামিল, তেলেগু, দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে, হাম তুম,ব্যান্ড বাজা বারাত ইত্যাদি সিনেমার একটা সমসত্ত্ব মিশ্রণ। আমি ভেবে পেলাম না মৌসুমির মত এত খ্যাতিমান একজন অভিনেত্রী কেন এই মুভিতে????

প্রথম হাফ দেখে আমার যা মনে আছে তা হলো নুসরাত আফা আঙ্গুররে সরি অঙ্কুশ রে চুম্মা দিতে যাইতেছিল (ইমরান আংকেলের সাথে শুরু করার প্রিপারেসন) আর থেমে যাচ্ছিল। আর একটু পরে দেখলাম চাদ্দর পইরা কানতেছে! মনে মনে বললাম পিউলি আছে না ৭২ ঘন্টা তো হয় নাই! এ ছাড়া আর কিছু মনে নাই!

আমার জীবনে এমন বিরক্তকর, ফাউল সিনেমা আমি দেখি নাই এর চাইতে জলিল আংকেলের খোঁজ লাখো গুনে ভাল! রাগে দুঃখে সিনেমার বাকি অংশ না গিলে চলে এসেছি! এভাবে চলতে থাকলে আর কিছু দিনের মধ্যে জাজ মাল্টিমিডিয়া, বাংলাদেশের সিনেমা তে বাজ ফেলিয়ে পুরো হিন্দি বানিয়ে দিবে। নিচ দিয়ে কলকাতার ভাষায় সাবটাইটেল উঠবে! বলি এখনও সময় আছে, এই ফাউল সিনেমাও হাউজ ফুল হয়, এভাবে চলতে থাকলে... কিছু একটা হবে!

শেষে এই সিনেমার পুরা ইউনিট টাকে আমার পক্ষ থেকে টুট টুট টুট! এবং নুসরাত ফারিয়া মাজহার আপুর কাছে একটা প্রশ্ন, আপনি কি কখনো বাংলা চলচিত্র দেখেছেন????

মন্তব্য ১৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:০৮

শায়মা বলেছেন: হা হা তন্দ্রা আপুনি!!! :P

২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৪৭

তন্দ্রা বিলাস বলেছেন: আপু!! কেমন আছেন??? অনেকদিন পর আসলাম! আর আপনার একটা ভুল ভাঙ্গায়, আমি আপনার ভাইয়া হই, আপুনি না :) http://www.fb.com/sajib.aman এটা আমি :)

২| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ ভোর ৪:৪২

বাকি বিল্লাহ বলেছেন: নুসরাত ফারিয়া মেয়েটারে কত ভাল জানাতাম। কিন্তু এসব কি হচ্চে?? :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:০১

তন্দ্রা বিলাস বলেছেন: শুরু হচ্ছে :)

৩| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ ভোর ৬:১৪

নির্বাসিত শব্দযোদ্ধা বলেছেন: এভাবে চলতে থাকলে আর কিছু দিনের মধ্যে জাজ মাল্টিমিডিয়া, বাংলাদেশের সিনেমা তে বাজ ফেলিয়ে পুরো হিন্দি বানিয়ে দিবে। নিচ দিয়ে কলকাতার ভাষায় সাবটাইটেল উঠবে! :v

২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:০১

তন্দ্রা বিলাস বলেছেন: :) :) :)

৪| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:১৬

ডার্ক ম্যান বলেছেন: ফারিয়া তো ফাইট্টা গেল

২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:২২

তন্দ্রা বিলাস বলেছেন: ফেভিকল আছে না :P

৫| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:২৫

গেম চেঞ্জার বলেছেন: ফারিয়ারে নিয়া যে আশা করছিলাম সেটা এরুপ হবে আশা করিনি । জাজ মাল্টিমিডিয়া যে ধারা শুরু করছে সেটা বাঙলা সিনেমার পতনকে আরো বাড়িয়েই তুলছে । এদের কি মাথা নাই? সৃজনশীল কোন প্রতিভা বলতে কেউই নাই??

২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:৩০

তন্দ্রা বিলাস বলেছেন: জাজ এর মাথা আছে মগজ নাই। তবে সৃজনশীল প্রতিভার অভাব নাই কিন্তু সেগুলো আমরা ব্যবহার করতে পারছি না ।

৬| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:২৭

সেলিম আনোয়ার বলেছেন: ঈদ মোবারক ।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:০১

তন্দ্রা বিলাস বলেছেন: ঈদ মোবারক ভাই! কেমন আছেন?

৭| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:৪১

নিউ মার্কেট বলেছেন: কনফিউজড। /:) /:) কী বললেন? বাংলা সিনেমায় হিন্দি শব্দের ব্যাপক প্রয়োগ? নাকি হিন্দি সিনেমায় কিছু বাংলা শব্দ ইউজ করা হয়েছে। কোনটা?

৮| ০২ রা অক্টোবর, ২০১৫ রাত ১২:৪৮

মহান অতন্দ্র বলেছেন: লেখাটা মজার আর আপনার নামটাও খুব মজার, ভীষণ মজার। কেন বললাম দেখি ভেবে বের করতে পারেন কিনা।

৯| ০৯ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৩৫

প্রামানিক বলেছেন: মজার লেখা। ধন্যবাদ

১০| ০৬ ই জুন, ২০১৭ দুপুর ১:০২

সেলিম আনোয়ার বলেছেন: ভাল আছি । নতুন ঈদ মোবারকের সময় ঘনিয়ে এসেছে । :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.