নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জ্ঞান যেখানে সীমাবদ্ধ, বুদ্ধি সেখানে আড়ষ্ট, মুক্তি সেখানে অসম্ভব।

এম টি উল্লাহ

আমি এম টি উল্যাহ। আইনি উপন্যাস ‘‘অসমাপ্ত জবানবন্দী’’ ও ‘‘নিরু”, মুক্তিযুদ্ধ বিষয়ক বই ‘‘মায়ের মুখে মুক্তিযুদ্ধ’’ ও ‘‘একাত্তরের অবুঝ বালক’’ এর লেখক। পেশায়-আইনজীবী।www.facebook.com/mohammad.toriqueullah , Email- [email protected]

এম টি উল্লাহ › বিস্তারিত পোস্টঃ

চলতি পথের কচড়া

১৮ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:১২


শান্তিনগর ইস্টার্ন প্লাসের সামনে থেকে রিক্সায় উঠলাম, এমন সময় দেখি এক লোককে ধরে বেড়ধক মারধর শুরু করছে জনতা। চিরচেনা এমন দৃশ্য অগ্রাহ্য করে রিকসাওয়ালা কে চলতে বললে পাশে থাকা স্ত্রী থামিয়ে দিলো। আবেগী হয়ে সে নিজেই লোকাটাকে বাঁচাতে যাওয়ায় আমিও গেলাম। কেউ কারো দিকে তাকানোর সময় নেই, চলছে এলোপাতাড়ি মাইর। এ যেন বহু প্রতীক্ষিত বাসনা পূরণ করার পালা।
আমি গিয়ে সজোরে বললাম, এই থামুন। বিষয়টা আমি দেখতেছি। আমি কে তা না ভেবে আওয়াজের  কারণে কয়েকজন সুযোগ করে দিলো কাছে ভিড়াবার। গিয়ে দেখি ধরাশায়ী লোকটি উপুড় হয়ে বুকে চেপে ধরছে কিছু একটা। একজন তা জোর করে বেরও করলো।
দেখি আমি হতবাক হয়ে গেলাম, শান্তি নগরে এমন অশান্তি সৃষ্টি করা কারিগরের হাতে ১ লিটারের একটা সয়াবিন তেল। ভদ্রলোকের চেহারা দেখে তাকে ছেঁচড়া চোর মনে হয় নি। হয়তো অভাবের কারণে এমনটি করছে কিংবা সময়ের কারণে তেলও মহামূল্যবান চুরির বিষয়বস্তু হয়ে গিয়েছে।
সে যাই হোক, আমি ভাবছি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির পিছনে অবদান রাখা বিশিষ্ট সিন্ডিকেটদের হাতের নাগালে পেলে জনতা কেমনটা করতো।  

-মোহাম্মদ তরিক উল্যাহ
অ্যাডভোকেট
বাংলাদেশ সুপ্রীম কোর্ট

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৪৮

আফলাতুন হায়দার চৌধুরী বলেছেন: আমরা শুধু দোয়া করি আল্লাহ্‌ আমাদের মানুষ করুন। সবার আগে মানুষ হওয়া জরুরী।

২| ১৮ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:১৬

কামাল১৮ বলেছেন: এমন ডাক একসময় উঠবে। তখন তারা পালানোর পথ পাবেনা।৭০ এর গন আন্দোলনে এমন অনেক কিছু হয়েছে।যেহেতু আন্দোলনের নেতৃত্বে তারাই ছিলো তাই তারা সেই আন্দোলন বন্ধ করে দেয়।কারন এক সময় তাদের উপরেও জনগন চড়াও হতে পারে এটা তারা বোঝে।

৩| ১৯ শে অক্টোবর, ২০২৩ রাত ১:৪৪

রাজীব নুর বলেছেন: দুঃখজনক।

৪| ২০ শে অক্টোবর, ২০২৩ সকাল ৯:২৫

খায়রুল আহসান বলেছেন: দুঃখজনক ঘটনা, কিন্তু অনিবার্য কঠিন সময়ের পূর্বাভাস।
কামাল১৮ এর মন্তব্যটা প্রণিধানযোগ্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.