নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি খ্যাপাটে , দেশকে নিয়ে স্বপ্নবাজ , উচ্চতা ভীতি এবং নারী ভীতি রয়েছে ।

জাবের তুহিন

নামেই আমার পরিচয়

জাবের তুহিন › বিস্তারিত পোস্টঃ

ডিঙি নৌকা

২২ শে নভেম্বর, ২০১৬ বিকাল ৫:০১

দুপুরের তেজটা বেশ ঝাঁঝালো । যেই বাতাস বইছে তাতেও উষ্ণতা । ধলেশ্বরীর নদীর পাড়ে দুটা নৌকা খুটিতে বাঁধা । দুটোর মাঝে অল্প বিস্তর ফাঁকা, যেন লুকিয়ে প্রেম করছে তারা । পাছে লোকে দেখে ফেলার ভয় ।
নদীর পানি স্থির , কোন তরঙ্গের খেলা নেই । হঠাৎ কোথা থেকে বেয়ারা বাতাস পানিতে তরঙ্গ উৎপাদন করলো , লজ্জায় মরে যাওয়া দুটো নৌকার কিছুক্ষণের জন্য ঠোকাঠোকি হলো । পরমুহুর্তেই সরে গেলো । আগের চেয়ে এবার নিজেদের মধ্যে ব্যবধানটা একটু বেশিই রাখলো ।
দুপুরের খাওয়া শেষ করে কোন রাখাল বুঝি বাঁশি বাজাচ্ছে । বাঁশির সুরেই হোক কিংবা প্রকৃতির দুষ্টমিতেই হোক , নদীতে ছোট ছোট তরঙ্গ খেলা করতে লাগলো । সেই ব্যবধানটুকুতে আর কাজ হলো না । প্রতিটা চুম্বনে যেন দু’জনে উদবেলিত হয় ।
প্রকৃতিরও যেন মনে আজ রঙ লেগেছে , কোথা থেকে শিউলি ফুল উড়িয়ে নিয়ে এসে ওদের গাঁয়ে জড়িয়ে দিচ্ছে । কে যেন হঠাত লাজে লাল হয়ে উঠলো ।
সন্ধ্যার আগ দিয়ে নৌকার মালিক দুটো নৌকা নিয়ে দুইদিকে রওনা হলো । মালিকদের কেন যেন নৌকো চালাতে কষ্ট হচ্ছিল । বিচ্ছেদে পুরো শরীরই ভার হয়ে গেছে ।
গভীর রাতে নৌকাগুলো যার যার মালিকের বাড়ির সামনে খুটিতে বাঁধা থাকলো । এবার রাতের বাতাসের জন্য আর কোন বিব্রতকর পরিস্থিতির শিকার হয় না কোন নৌকা । তবে ওগুলো বাতাসের ধাক্কা যতটুকু সরাতে সক্ষম তার চেয়েও আরেকটু হেলে যায় , কেউ দূরে সরাতে উলটো ধাক্কা দেয় না ।
পাষাণ সব...............

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২২ শে নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৪২

আরণ্যক রাখাল বলেছেন: আমিই বাশি বাজাচ্ছিলাম বোধহয়

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.