নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি খ্যাপাটে , দেশকে নিয়ে স্বপ্নবাজ , উচ্চতা ভীতি এবং নারী ভীতি রয়েছে ।

জাবের তুহিন

নামেই আমার পরিচয়

জাবের তুহিন › বিস্তারিত পোস্টঃ

পড়শি বাদুড়...

১৫ ই জানুয়ারি, ২০১৭ রাত ১০:০৩

মদের বাটি উল্টে গেলো , সাথে দুনিয়াটা । এতো শখ করে রন্থকে আকুতি মিনতি করে এক বাটি মদ চেয়ে নিয়ে আসলাম তাও এক চুমুক খেতে পেলাম না । ভাগ্য কতটাই খারাপ ।
ঘুম ভাঙ্গলো স্বপ্নটা দেখার কয়েক ঘন্টা পরে । ঘুম ভাঙ্গার পরে মাথার মধ্যে “মদ” শব্দটা ঘুরপাক খাচ্ছে । স্বপ্নের কথাটা মাথাতেই আসছে না । কিছু কিছু মানুষকে এমন তুচ্ছ জিনিস অনেক পীড়া দেয় , আমিও সেই মানুষগুলির একজন । সকাল ৮ টায় ক্লাস আছে , তাতে আবার পরীক্ষাও আছে । সেই এক মাথা ব্যাথা তার উপর স্বপ্ন কি দেখলাম , কেন মনে পড়ছে না সেটা আরেক মাথা ব্যাথা ।
ভার্সিটির ক্লাস করলাম , পরীক্ষা দিলাম , বন্ধুদের সাথে আড্ডা দিলাম – তবে একা হলেই মাথায় শুধু চিন্তা আসে মদ কেন স্বপ্নে দেখবো ? আমি কি খুব কষ্টে আছি ?
ধুর-ছাই , আজকে রাতে ঘুমিয়ে দেখি কোন হতচ্ছাড়া স্বপ্নে মদ নিয়ে টাল বাহানা করে । একে তো খাই না , খাওয়ার কোন সম্ভাবনাও নাই তবুও স্বপ্নে মদ আসবে কেন ?
বাসের জন্য দাঁড়িয়ে আছি , একটা বাসও নেই মোহাম্মদপুরে যায় , মেজাজ খারাপের দিকেই যাচ্ছে । কিছুক্ষণপর শ্যামলীর একটা টেম্পু পেলাম , তাও পিছনে দাঁড়িয়ে যেতে হবে । তাই সই ,অন্তত ওখানে যেতে পারলে অন্য কোন কিছুতে করে বাসায় যেতে পারবো ।
রাস্তা বেশ ফাঁকা ছিল , মাঝ রাস্তাতেও কেউ নামার নেই , দুরন্ত গতিতে টেম্পু ছুটছে । মাথাটা পিছনের দিকে হেলিয়ে দিয়ে উপরের আকাশ দেখছিলাম , কানের পাশ দিয়ে বয়ে যাওয়া হিম বাতাস আর উপরের রঙ পরিবর্তনের আকাশ ।
হঠাৎ করে মাথায় আসলো , “ দুনিয়াটা উলটে গেলো” । পরিচিত ঠেকলো বেশ নিজের কাছে । আরেকটু চিন্তা করতেই স্বপ্নের কথা মনে পড়ে গেলো । এতক্ষণে শান্তি মিললো ।
টেম্পুটা উলটে গেলেও , আমার দুনিয়টা পালটে যাবে - চিন্তা করেই মুচকি হাসছিলাম । নিজের ভিতরে জমে থাকা কতগুলো কষ্ট একের পর এক সামনে আসতে থাকলো , হাসি মূহুর্তের জন্য মিলিয়ে গেলেও অট্টহাসি হয়ে ফিরে আসলো ।
আকাশের ডানা মেলা কাক চোখে পড়লো , কয়েকটা বাদুড়ও । আমারো বেশ উড়তে ইচ্ছে করলো , দুটো হাত মেলে দিলাম । হেল্পারটা পিচ্চী এক ছেলে ছিল, মনে হয় ধরার চেষ্টা করেছিল ।
মানুষ তার শরীরের ভারের কারণে উড়তে পারে না , আমি তাই শরীরটাকে ছেড়ে দিলাম । কাকের সাথে ঘর বাঁধবো , পড়শি বাদুড়কে যাচ্ছে তাই জালাবো ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.