নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

মন্ত্রী মহাশয়দের নিয়ে এই ধরনের কমেন্টস লিখলে কি আইন ভংগ হবে?

১৯ শে জুন, ২০১৫ বিকাল ৪:৪৮

বর্তমান সরকারের এই আমলকে ডিজিটাল যুগ বলে অভিহিত করা হয়। আমি নিজেও যতদুর জেনেছি, সরকার সব কিছুতেই ডিজিটাল হতে চান। সরকার মন্ত্রী , এমপি সহ সকল আমলা কামলাদের নানান ডিজিটাল ইন্সট্রুমেন্ট ব্যবহার করতে বলা হয়েছে। বিশেষ করে সরকার তাদের দলের সাধারন সদস্য থেকে সবাইকে ফেইসবুকে নিয়মিত হতে বলে দিয়েছেন। এটা আনন্দের কথা। আজকাল বিশেষ সরকারী নির্দেশ ইমেলে যাচ্ছে, বিভাগ জেলা ডিসি এসপি সবাইকে এখন ইমেলেই নানা চিঠি পত্র পাঠানো হচ্ছে। ভাল কথা, আনন্দের কথা। সরকারের এই নির্দেশের এবং ব্যক্তিগত আগ্রহের কারনে সরকারের অনেক ব্যক্তি সামাজিক সাইটে বেশ পরদর্শিতার প্রমান দিচ্ছেন। যখন যেখানে যাচ্ছেন, নিয়মিত আপডেট দিয়ে যাচ্ছেন!

এদিকে আবার শুনেছি সরকার বাহাদুর, নানান প্রকার আইন করছেন (আগে যেটা করেছেন সেটা বদল করে আরো কঠিন করে দিচ্ছেন), ব্যক্তি থেকে প্রতিষ্টানের বিরুদ্ধে তেমন কিছুই করা যাবে না! এমন কি প্রতিবেশি দেশ নিয়েও কোন কথা বলা যাবে না, বললেই জেল জরিমানা! এখন ভাবছি, তা হলে সামাজিক সাইটে কি ছিড়বো? যাই লিখবো, সব কিছুই তো কিছু না কিছুর বিরুদ্ধে যাবে? যাই হোক, সাধারন অধিকার টুকুও হয়ত আমরা হারিয়ে ফেলছি, আমরা ধীরে ধীরে সেই অতলেই চলে যাচ্ছি, যেখানে খারাপকে খারাপ, মিথ্যাকে মিথ্যা বলতে পারবো না! সত্যকে সত্য বললে হয়ত আমাদের জেলে থাকতে হবে! যাই হোক, আসলে দীর্ঘদিন ধরে অনলাইনে থেকে, আর কোথায়ও যাবার জায়গা খুঁজে পাই না!

চলুন এবার দুটো উদাহরণ দেয়া যাক, এই ধরনের কমেন্ট করলে কি আইন অমান্য হবে কি না! আপনারা যারা জানেন, তাদের কাছে থেকে জানার আগ্রহ থাকলো।


(উপরের ছবি দেখুন, কোন এডিট নাই) আমাদের পররাষ্ট প্রতিমন্ত্রী শাহরিয়র আলম প্রায় প্রতিদিন দেশ বিদেশ থেকে ফেইসবুকে আপডেট দেন। উনার একটা ছবি দেখে আমাদের মত এক ব্রাদার কমেন্ট করে দিলেন, 'অনিল কাপুরের ছোট ভাই!' এই কমেন্ট দেখে আমি অনিল কাপুরকে খুঁজে বের করি! তিনি হিন্দি ছবির এক সময়ের ভাল অভিনেতা ছিলেন! সারা গা ভর্তি লোমের জন (সাথে দাড়ি মোছের জন্য) তিনি দুনিয়া বিখ্যাত আছেন! কমেন্ট কারীর এই কমেন্ট দেখে আমি বলতে গেলে সারা রাত হেসেছি!


(উপরের ছবি দেখুন, কোন এডিট নাই) আমাদের অন্য আরেক আইসিটি প্রতিমন্ত্রী পলক সাহেব, তিনিও নিয়মিত আমাদের আপডেট দিয়ে থাকেন, তিনি অবশ্য সেলফি মাষ্টার হিসাবে আমাদের কাছে পরিচিত। আমি উনার একজন ফলোয়ার। গতকাল রাতে উনি সৌদি আবরের মদিনার মসজিদে নবী থেকে আমাদের জন্য একখানা সেলফি উপহার দিয়েছেন। সৌদিতে গতকাল প্রথম রোজা হয়েছে, তিনি সেই মসজিদে মাগরিবের নামাজের আগে ইফতার নিয়ে বসে আছেন, আজান দিলেই রোজা খুলবেন! সেই সেলফিতে আমাদের এক ব্রাদার কমেন্ট করেছেন, 'মসজিদে গিয়েও সেলফি, বাহ বাহ, এই না হল আমাদের মন্ত্রী'! এই কমেন্ট দেখার পর আমি সেই কবে থেকে হেসেই চলছি!

যাই হোক, এবার আপনাদের কিছু বলার থাকলে বলেন?

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুন, ২০১৫ বিকাল ৫:০৩

ঘুড্ডির পাইলট বলেছেন: কিছুই বলার নাই ভাই !
তেমন ভালো কোয়ালিটির মোবাইলও নাই আর তেমন সেলফিও তোলার সাধ্য নাই ।

১৯ শে জুন, ২০১৫ বিকাল ৫:১২

সাহাদাত উদরাজী বলেছেন: পাইলট ভাই, সেলফি তুলে কি আর হবে? আমি তো আইন কানুনের বিষয় জানতে চেয়েছিলাম মাত্র!

২| ১৯ শে জুন, ২০১৫ বিকাল ৫:১৪

সাহাদাত উদরাজী বলেছেন: যারা এখানে কমেন্ট করতে লজ্জা পাচ্ছেন বা মোবাইল থেকে ব্লগ দেখেন, তাদের জন্য আমি ফেবুতেও আছি। আসুন ফেবুতেও!
https://www.facebook.com/udraji/posts/10203549931743838

৩| ১৯ শে জুন, ২০১৫ রাত ১০:২৭

ঈশান মাহমুদ বলেছেন: মুন্ত্রীগণকে নিয়ে ঠাট্রা-মশ্করা ভালু না। মধ্যরাইতে দরজায় সাদা পুশাকের লুকজন আইসা কড়া নাড়তে পারে। সাধু সাবধান। :প

৪| ১৯ শে জুন, ২০১৫ রাত ১০:৩২

জিয়া চৌধুরী বলেছেন: মনতিরি হয়েছেন বলিয়া তাহাদের গেবনে কি স্বাধ আল্লাদ থাকিতে নাই?

৫| ২০ শে জুন, ২০১৫ দুপুর ১:৫৩

মোঃ-আনারুল ইসলাম বলেছেন: দেশের পরিস্থিতি খারাপ নাই কি কমেন্ট করতাম

৬| ২০ শে জুন, ২০১৫ বিকাল ৩:৫৬

তানভীরএফওয়ান বলেছেন: মনতিরি হয়েছেন বলিয়া তাহাদের গেবনে কি স্বাধ আল্লাদ থাকিতে নাই?

৭| ২০ শে জুন, ২০১৫ বিকাল ৫:৪৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: সাধারন অধিকার টুকুও হয়ত আমরা হারিয়ে ফেলছি, আমরা ধীরে ধীরে সেই অতলেই চলে যাচ্ছি, যেখানে খারাপকে খারাপ, মিথ্যাকে মিথ্যা বলতে পারবো না! সত্যকে সত্য বললে হয়ত আমাদের জেলে থাকতে হবে! যাই হোক, আসলে দীর্ঘদিন ধরে অনলাইনে থেকে, আর কোথায়ও যাবার জায়গা খুঁজে পাই না!

সহমত।

ওহ! আইন! আইনতো বানানোই হয় ভাঙ্গার জন্য! আর জানেনো নিশ্চয়ই আইন যে স্ত্রী লিঙ্গ!
আবার বলবেন না যেন - কিভাবে? আমি কিন্তু বলতে পারবনা- এরশাদ সাহেব না কোন বিজ্ঞ্যানী---এই তত্ব দিয়েছেন-
যেহেতু আইনের ফাক আছে- তাই আইন স্ত্রী লিঙ্গ! !!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.