নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

তোমরা যারা বিবাহ করতে চাও?

২৪ শে আগস্ট, ২০১৭ রাত ২:০৯

আমাদের লাইনের একটা গল্প দিয়ে শুরু করি! আপনারা জানেন কিনা জানি না, কাজের করার জন্য বা কাজের লোক হিসাবে সৌদি আরব সহ সারা মধ্যপ্রাচ্যে যেতে হলে কোন না কোনভাবে একটা সেই দেশের ভিসা পেতে বা যোগাড় করতে হয়! স্পেশালি সৌদি আরবের নাগরিকদের কাজ হচ্ছে এমন যে, তারা যে কোন উপায়ে একটা বা কয়েক হাজার ভিসা বের করে নানান দেশের লোকদের কাছে সেটা বিক্রি করে এবং সেই লোক্টা নিয়ে বছর বছর ধরে তার কাছ থেকে টাকা উপার্জন করে, সে এক বিশাল কাহিনী! তবে এটা অনেকটা মানুষ নিয়ে ব্যবসা এবং এটা একটা বিশাল চেইন! যাই হোক, এদিকে শুধু আপনাকে কোন মতে বা টাকা দিয়ে ভিসা পেলে চলবে না, ভিসা পেয়ে সেটা আপনার পাস্পোর্টে সিল মেরে বসিয়ে আপনাকে সেই দেশে যেতেও নানান কলাকৌশলের মধ্য দিয়ে যেতে হবে! আর এই কাজটাকে আমাদের দেশে বলা হয়ে থাকে 'ভিসা প্রসেসিং'! বাংলাদেশ সরকার অনুমোদিত প্রায় হাজারের বেশি লাইসেন্স আছে এই ভিসা প্রসেসিং কাজ করার জন্য! এই এজেন্টদের কাজ হচ্ছে, যারা সেইসব দেশে যেতে চায় তাদের কাজ কাগজ গুলো সঠিক বা সরকারের নিয়ন অনুযায়ী করে সেই লোক্টাকে প্লেনের সিটে বসিয়ে দেয়া! এখন কথা হচ্ছে এই এজেন্টদের কে টাকা দেয়! অবশ্যই যাত্রী বা তার জন্য বা পক্ষ হয়ে যে ভিসা কিনে থাকে!

মুল গল্প হচ্ছে, এমনি কিছু ভিসা কিনে বাংলাদেশী এক লোক একটা এজেন্টের কাছে টাকা দেন এবং বলেন যে তার লোক গুলো যেন সকল নিয়ম কানুন মেনে প্লেনে তুলে দেয়া হয়! এজেন্সি মালিক কথা দিলেন, টাকা নিলেন এবং সেই লোকের সাথে মোখিক চুক্তি করলেন (এই লাইনে কাগজ কলম নেই, সব কিছু বিশ্বাস নিয়ে চলে)! কিন্তু দিন যায়, মাস যায়, এজেন্সি মালিক এমনি আরো অনেকের টাকা নিয়ে বৌ বাচ্ছা নিয়ে নানা ফূর্তিতে ঘুরে বেড়ান এবং এভাবে প্রায় দশমাস পার করে ফেলেন, আজ সিঙ্গাপুর, কাল ইন্ডিয়া! এমনকি সেই লোক ফোন দিতে দিতে প্রায় বেহুস, তার অনেক টাকা জলে যাচ্ছে, ভিসা ক্যান্সেল বা নানান জটিলতায় পড়ছেন তিনি! কিছুতেই কিছু করতে পারছেন না, প্রসেসিং ফি লাখ বিশেক টাকা কম নয়! যাই হোক, কি করে সেই ভিসা কেনা লোক জানলেন, এই এজেন্টের এক শালা মক্কায় থাকেন! তিনি নানান কশরত করে সেই শালার ফোন নং যোগাড় করলেন! এবং একদিন ফোন দিয়ে সেই শালাকে টোপে ফেললেন এই বলে যে, তার কাছে গোটা ২০ ভিসা আছে এবং সেটা তার মালিক সৌদি মালিক কম দামে বিক্রি করবে! এদিকে সেই শালারো ভিসা ব্যবসা করার কেরামতি আছে, লাভে লাভ! সেই প্লেনে ছড়েই রিয়াদে গেলেন! ব্যস, আর যায় কোথায়! সেই শালাকে নিয়ে এক রুমে আটকালেন! ইমো, মেসিঞ্জারে দুলাভাইকে ফোন দিতে বললেন! দুলাভাই ইমো লাইভে তার শালাকে বন্দি দেখলেন, আরো কিছু ভিডিও হল! আর যায় কই! শুরু হল দৌড়াদৌড়ি, হাত জোড় করে মাফ ছেয়ে ভিডিও বার্তা! কয়েক ঘন্টার মধ্যেই সেই এজেন্ট তার টাকা ফিরত দিয়ে আবার সেই টাকা ফেরতের দৃশ্য রেকোর্ডিং করে ইমোতে, মেসেঞ্জারে পাঠালেন! পরে সেই শালা মুক্তি পেল! যাই হোক ঘটনা সাধারন!

এই যে, উপরের টেকনিকটা আপনাদের জানালাম, তা পড়ে আপনারা নিশ্চয় কিছু মানুষ হাসছেন বা ভাবতে বসেছেন! আসলে আজকাল ভিডিও রেকড়িং এর কোন জুড়ি নেই, লাইভ এভিদেন্স! আপনার হাতে যে মোবাইল রয়েছে সেটা দিয়েও আপনি এমন কিছু ধরে রাখতে পারেন! হা হা হা, আসলে আমি যা বলতে চাইছি, তা হচ্ছে আপনারা যারা (যুবক/যুবতি) বিবাহ করতে চাইছেন, তারা নিজেরা বিবাহ পূর্ব বসে এমনি নিজদের মধ্য নিজদের আচার আচরণ নিয়ে কথা বলে সেটা ভিডিও করে রাখতে পারেন, কে কোন বিষয়ে 'হ্যাঁ', কোন বিষয়ে 'না', সেটাও পরিস্কার করে ভিডিওতে তুলে রাখতে পারেন! ঝাগড়া হলে কে কোন বিষয়ে কথাই বলতে পারবেন না, সেটাও ভিডিওতে তুলে রাখতে পারেন! মোটা ভাত, মোটা কাপড়, ভাঙ্গা বেড়ায় রাত, চিত কাইত, সময়, অর্থ ইত্যাদি নানায় বিষয়ে বাস্তব ভিত্তিক কথা বলে সে গুলো মোবাইল ষ্টোর করে গুগল ফ্রী আপ্লোডে রেখে দিতে পারেন!

বিশেষ করে আপনারা যারা মনে মনে সংকল্প করেছেন নিজকে কোন ক্রিয়েটিভ বিষয়ে যুক্ত করবেন কিংবা কোন মননশীল কাজ করে এই দুনিয়াতে নাম কামাবেন বা জীবিকা নির্বাহ করবেন তাদের কে আরো অনেক অনেক সতর্ক হতে হবে! মননশীল বা ক্রিয়েটিভ কাজে অর্থ ও সময় সঠিক থাকে না কিন্তু বিবাহ পরে এই দুই জিনিষ খুবই দামী হয়ে ধরা দেয় স্বামী বা স্ত্রী দুই জনের কাছেই! কাজে কাজেই, ভিডিওতে মোটা ভাত, মোটা কাপড়, ভাঙ্গা বেড়ায় রাত, চিত কাইত, সময়, অর্থ ইত্যাদি এই বিষয় গুলো নিয়ে আসবেনই!

মনে রাখবেন, সামান্য ভুলে (বিবাহে) আপনার (যুবক/যুবতি) জীবন হয়ে যেতে পারে ভিবিষিকাময়, অর্থহীন এবং এমন কি আপনি হয়ে যেতে পারেন কর্মহীন, অর্থব! মৃত্যুর আগেই মারা যাওয়া কারোই কাম্য হতে পারে না!


(আমি বিবাহিত, অভিজ্ঞ কাজেই আজকাল যারা বিবাহ করবে আমি তাদের 'তুমি' বলতেই পারি, তারা আমার বয়সে ছোট হবেই!)
তোমরা যারা বিবাহ করতে চাও, আগে ভিডিও কর! ঝগড়া বা বিবাহ বিচ্ছেদে এই ভিডিও তোমাকে অনেক কাজ দেবে! তুমি তোমার মৌলিক পথে হেটে বেড়াতে পারবে, এই ভিডিওর কল্যানেই! তবে ক্রিয়েটিভ কিংবা কোন মননশীল কাজ করে জীবন পার করে দেয়ার ইচ্ছা থাকলে, বিবাহের খ্যাতায় আগুন দিয়ে সামনে এগিয়ে চল! সামান্য 'কবিতা' লিখেও (!সহজ কাজ নয়) যদি জীবন পার করতে চাও, বিবাহের নামও মুখে নিয়ো না!

ছবির মডেল: https://goo.gl/uWCPpX

মন্তব্য ১০ টি রেটিং +৩/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৪ শে আগস্ট, ২০১৭ রাত ২:১৬

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: যদি জীবন পার করতে চাও, বিবাহের নামও মুখে নিয়ো না.


কিতা হইছেগো ভাই? (হাহাহাহাহাহা)

২৫ শে আগস্ট, ২০১৭ বিকাল ৫:১৩

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ ব্রাদার,
আসলে কি হতে ছেয়েছিলাম আর কি হয়েছি!
শুভেচ্ছা নিন।

২| ২৪ শে আগস্ট, ২০১৭ সকাল ৯:২৫

মোঃ মাইদুল সরকার বলেছেন: কিন্তু বিবাহ ছাড়া যে জীবন অপূর্ণ।

২৫ শে আগস্ট, ২০১৭ বিকাল ৫:১৩

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ সরকার ভাই,
বিবাহ করলে মননশীল কাজে আর না আসাই ভাল! পূর্ন বা অপূর্ন যাই বলেন, এবার এটা আপনার ইচ্ছা!

শুভেচ্ছা।

৩| ২৫ শে আগস্ট, ২০১৭ রাত ৯:১৫

মোঃ হাসনাত আল-আমিন বলেছেন: এত শর্ত, ভিডিও রেকর্ডিং ইত্যাদি দিয়ে জীবন চলে না ভাই।

২৯ শে আগস্ট, ২০১৭ রাত ১:১৪

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ ব্রাদার, আপনার অভিজ্ঞতার ঝুলি বেশ। হা হা হা, তবুও চেষ্টা আর কি!
শুভেচ্ছা নিন।

৪| ২৬ শে আগস্ট, ২০১৭ দুপুর ১২:৩৫

ইফতি সৌরভ বলেছেন: ভিডিও রেকর্ডিং করে লাভ নেই রে ভাই! বিয়ের পর নারীর মুখের কাছে এসব নস্যি মাত্র, তার বিরুদ্ধে ব্যবহারের কথা মাথাতেও আনবেন না তবে সে কিন্তু ঠিকই ক্ষণে ক্ষণে এ অস্ত্র আপনার বিরুদ্ধে জাতির সামনে প্রকাশ করে যাবে /:)

২৯ শে আগস্ট, ২০১৭ রাত ১:১৫

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ ইফতি ভাই।
আপনার অভিজ্ঞতার কথা জেনে আনন্দিত হলাম! হা হা হা.।
আপনি সঠিক বলেছেন।
শুভেচ্ছা নিন।

৫| ২০ শে নভেম্বর, ২০১৭ রাত ১২:২৭

কালীদাস বলেছেন: অনেকদিন পর অনলাইনে দেখলাম আপনাকে। লেখাটা দেখে খানিকটা অবাকও হয়েছি বটে: শেফের কিবোর্ডে হঠাৎ এত সিরিয়াস টপিক :-*

২০ শে নভেম্বর, ২০১৭ রাত ১২:৫৫

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ কালীদাস ভাই। না, আজকাল সময়ের অভাবে আছি। কি মনে করে আজ সামুতে প্রবেশ করেই ফেললাম, এখন পড়ছি আর পড়ছি! হা হা হা.।
শুভেচ্ছা নিন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.