নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

পাঠাও রাইডারের এক বেয়াদপ চালকের দেখা পেলাম, মনে হচ্ছে এদের কারনেই এই সুন্দর সার্ভিস বন্ধ হয়ে যাবে!

২১ শে জানুয়ারি, ২০১৮ রাত ৮:০৬

আমি পাঠাও, উবারের একজন ভক্ত, সব সময়েই এদের সাফল্য কামনা করি। সার্ভিস গুলো চালু হবার পর প্রায় প্রতিদিনই ব্যবহার করে আসছি। তবে আজকাল কিছু পাঠাও, উবার চালক পাচ্ছি যারা আসলেই বেয়াদপ, প্রশ্ন জাগে এদের কি এই সার্ভিস গুলো চালাতে প্রয়োজনীয় প্রশিক্ষন বা এর ভেতরের কথা গুলো বুঝিয়ে বলা হয়েছে! মনে হয় না, গত কাল রাতে আমি বাসায় ফেরার জন্য পাঠাও শেয়ার করি, চালকের নাম মোঃ মিজানুর রহমান (01908124447), তিনি জোনাকী সিনেমা হলের সামনে আসতেই তিন তিন্টে কল করলেন। একবার বলেন রাস্তার ওই পাশে, পরে বলেন পলেওয়েল মার্কেটের সামনে, আবার জিজ্ঞেস করলেন খিলগাঁও ভিতরে কি না। তার কথার ধরন এবং অভিজ্ঞতার আলোকে বুঝতে পারছিলাম, বেয়াদপ হবেন!

আসার পর মটর সাইকেলের বাম পাশের পা রাখার পাদানীতে দেখলাম চেইন কভার দিয়ে বাঁধা, যাতে পা রাখা যায়! যাই হোক, নিজকে সংযত করে তাকে বলেই ধরে উঠলাম (জিন্স প্যান্ট পরার কারনে উনাকে ধরে এক সাইডে ভর দিয়ে উঠতেই) দেখি তিনি কিছুটা মাইন্ড করলেন, কেন এমনে উঠলাম! যাই হোক, আর কিছু না বলে যাত্রা শুরু হল, আমি কোন কথা বলতে চাইছিলাম না! কিন্তু মাঝে মাঝে পথ দেখিয়ে দিচ্ছিলাম, আমার দেখানো পথে যেতেও তিনি কেমন কেমন করছিলেন। চালনাতেও দক্ষতার পরিচয় দিচ্ছিলেন না, বিষয়টাতে আমি বিরক্ত হয়েছি তবুও কিছু না বলে বাসার কাছে পৌঁছে গেলাম।

আমি নেমে যেতেই তিনি রাইড স্টপ করে আমাকে টাকার অঙ্ক জানিয়েই বললেন আমি যেন তাকে 'থাম্প আপ' দেই! আমি তবুও চুপ, ১০০ টাকার নোট বের করে দিচ্ছি! এই সময়ে বললেন, আমি আপনাকে 'থাম্প আপ' দিয়েছি! এর পর আমার মেজাজ কিছু বিগড়ে যায়, আমি বললাম, আমি কি আপনাকে 'থাম্প আপ' দিতে বলেছি, দিলেন কেন? এবার তিনি তার আসল রাগ দেখালেন, বললেন ভাংতি নেই, ভাংতি দেন! এর পর আমি কিছু উত্তপ্ত বাক্য ব্যবহার করি (কিছুটা __ছাল বলে ফেলি, তবে গালি নয়)! আরো বলি, প্রতিদিন ১/২ বাদ আমি পাঠাও ছড়ি, আপনার মত বেয়াদর খুব কম দেখেছি! দেখলাম সে তেমন কিছু বলছে না। আমি রাস্তার অপর পাড়ে চা দোকানে গিয়ে ভাংতি এনে গুনে গুনে ৬৮/- টাকা দেই (এমন কখনো দেই না, সব সময়ে বেশি দেই)।

যাই হোক, মেজাজ সপ্তমে থাকলেও আমি টাকা দিয়ে আর একটা চা দোকানের দিকে যাচ্ছিলাম, রাস্তার এই পাড়ে! অনুভব করলাম তিনি চলে যাচ্ছেন। সামান্য সময় পর দেখলাম, তিনি রাস্তার অপর পাড় থেকে আমাকে কি যেন বলছেন, ব্যবহার ভাল করিস ইত্যাদি ইত্যাদি! আমি শুধু হাত তুলে বললাম, 'ভাগ্য ভাল চাইলে চলে যা, আর ফিরে তাকাইস না'! ব্যস, আমি আর ততটা গ্রাহ্য করি নাই!

বাসায় ফিরেই দেখি মোবাইল কল (01863416516, আগের নম্বর নয়, এটা মনে হয় তার অন্য আর একটা নাম্বার), আমি ফোন কানে ধরতেই বুঝতে পারলাম, তিনি! বিশ্বাস করুন, কি জগন্য সব গালি দিলেন! ইয়েস সব রেকর্ডেড আছে!

আমি বিশ্বাস করতে পারছিলাম না! যাই হোক, কল দিয়ে গালাগালি করে আর সময় নষ্ট করতে চাইলাম না! পাঠাও একাউন্ট দিয়ে তাকে রিপোর্ট করলাম! এখন প্রায় ২৪ ঘন্টা পার হতে চলল, জানি না তার বিরুদ্ধে কি একশন নেয়া হয়েছে!


এখনো ভাবছি, এমন বেয়াদপ কি করে রাইডার চালায়!


(আপনাদের কি এমন বাজে অভিজ্ঞতা আছে? লেখাটা ফেইসবুকের পাঠাও ইউজার গ্রুপেও দিলাম, দেখি তারা প্রকাশ করে কি না!)

মন্তব্য ২১ টি রেটিং +৩/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ২১ শে জানুয়ারি, ২০১৮ রাত ৮:২৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
মনে হয়না কোন কাজ হবে !
হলে ভাগ্য সু-প্রসন্ন বলতে হবে।
জানাবেন কি পেলেন!

২২ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:৪৩

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ আপনাকে। না, এখনো কোন কিছু জানতে পারি নাই।

২| ২২ শে জানুয়ারি, ২০১৮ রাত ১২:৫৬

হাসান কালবৈশাখী বলেছেন:
এসব সার্ভিসের ভাড়া ইলেকট্রনিক ট্রানজেকশন হলে ভাংতির ভ্যাজাল থাকতো না, ও শালাও ব্যাজার হইতনা।

এখন তো মোবাইল ব্যাংকিং কেন প্রচলিত ব্যাংকিংয়েও পেমেন্ট করা যাচ্ছে।

২২ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:৪৭

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ। তার কাছে মনে হচ্ছিলো ভাংতি ছিলো কিন্তু রাগে দেয় নাই, আমাকে আরো উত্তেজিত করতে চাইছিলো হয়ত।
শুভেচ্ছা।

৩| ২২ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:০৫

হাঙ্গামা বলেছেন: আমার সস্তা হিসাব। বেয়াদবি করলে ঘাড়ের নিচে থাপ্পড় দিয়া ব্লাড প্রেসার লো করে দিবেন।
আপাতত, আমার উপরে কমেন্ট করা "পাউডার" নামের বেয়াদবের উপর আর নিচের পাটির দাঁত পাউডার করে দেন।
ব্লগের মডারেশনের অবস্থা তো দেখি গত ৬ বছর আগে যেমন ছিলো তেমনই আছে।
এত বছর পরে আইসা দেখি পুরাতন বেয়াদপগুলা বেয়াদবই আছে।

২২ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:৫১

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ আপনাকে। কিছু মানুষ জন্মগত ভাবে এই সব স্বভাব নিয়ে জন্মে। অনলাইনে অফলাইনে আছেই।

৪| ২২ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:১২

রাজীব নুর বলেছেন: তেল-জলকে ঝাঁকিয়ে এক করার প্রয়োজন নেই ।

২২ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:৫২

সাহাদাত উদরাজী বলেছেন: তা তো বটেই।

৫| ২২ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:৪৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
ক্যাচাল আর হাঙ্গামা বর্জিত ব্লগ চা্ই।

২২ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:৫৩

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ আবারো। কিছু আলোচনা তো চলতেই পারে। চলুক!

৬| ২২ শে জানুয়ারি, ২০১৮ বিকাল ৩:২০

মুনাতাকিম সাইফ বলেছেন: আমি এইবার বাংলাদেশ এ গিয়ে রিক্সা, সি এন জি এর থেকে উবার মটো কিংবা পাঠাও ব্যাবহার করছি, জ্যাম এড়ানোর জন্য। ড্রাইভার সবাই ভাল ছিল, কিন্তু তাদের যোগ্যতা ও দক্ষতা নিয়ে প্রশ্ন আছে। আমি প্রায় ২ বছর বাইক চালাই নাই, কিন্তু এতটুকু বলতে পারব, এখন বাইক এ হাত দিলে তাদের থেকে ভাল চালাইতে পারব। আমি সত্যি খুব ভয় পাইছি। উবার এবং পাঠাও কে এদিকে মনযোগ দেওয়া উচিৎ, নাহলে ভবিষ্যতে খুব দুর্ঘটনা ঘটবে।

২৩ শে জানুয়ারি, ২০১৮ দুপুর ২:৩৮

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ আপনাকে। ইদানিং ভাবছি নিজেই একটা মটর সাইকেল কিনে ফেলবো। বাসা থেকে কেহ পছন্দ করে না বিধায় এখনো দূরে আছি। এই রাইডারদের এই বিষয়ে ধারনা নেই যে, যারা বাইক ছড়ে তাদের বাইক কেনার ক্ষমতা আছে? হ্যাঁ, কিছু আছেন, এমন ড্রাইভ করেন যে, ভয় লাগে। যাই হোক, এখন আর এত কথা বলি না, চুপ থেকে সার্ভিস নিয়ে কেটে পড়ি। তবে বেশিরভাগই ভাল, দুই একটা বেয়াদপ আছে, যাদের কারনে মন খারাপ হয়ে পড়ে!

৭| ২২ শে জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:৪২

আটলান্টিক বলেছেন: হা হা হা মজার অভিজ্ঞতা

২৩ শে জানুয়ারি, ২০১৮ দুপুর ২:৪৩

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ আপনাকেও। অভিজ্ঞতা মজার তবে এই সব অভিজ্ঞতা জীবনে না থাকাই ভাল। মন থেকে মুছে ফেলা যায় না!

৮| ২৩ শে জানুয়ারি, ২০১৮ রাত ১২:৫৬

সুমন কর বলেছেন: এখনো এসব সেবা গ্রহণ করিনি। তাই.........তবে রির্পোট করে ভালো করেছেন। আগামীতে সাবধান হবে।

২৩ শে জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:২৬

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ আপনাকে।

৯| ২৩ শে জানুয়ারি, ২০১৮ বিকাল ৩:০২

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:

প্রয়োজনে উবার ব্যবহার করি। এখন পর্যন্ত তেমন কোন অভিজ্ঞতা হয় নি। অভিজ্ঞতা/যোগ্যতায় তাদের ঘাটতি আছে, তবে ব্যবহার মন্দ নয়।

রাইড শেয়ারিং সিস্টেম। কাজের মূল্যায়নটুকু তারা পারস্পরিক ভিত্তিতেই করে, অর্থাৎ যাত্রী এবং ড্রাইভার উভয়ে উভয়কে মূল্যায়ন করে। তাই মনে হয় না রাইডারদের ওপর এরচে’ বেশি কোন নিয়ন্ত্রণ তাদের আছে। প্রশিক্ষণও কত দেবে? তাতে লাভ কমে যাবে না? তবে পারফরমেন্স সেরকম খারাপ লেভেলে গেলে, অথবা প্রতিষ্ঠানের ক্ষতির কারণ হলে হয়তো বাদ দিয়ে দেবে - মাঝামাঝি কোন পথ রাখবে না।

আপনার অভিজ্ঞতা সবাইকে সতর্ক করবে। ভবিষ্যতের জন্য শুভ কামনা...

২৩ শে জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:৫৯

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ আপনাকে।

১০| ২৪ শে জানুয়ারি, ২০১৮ রাত ৮:০৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
পাঠাওতে মহিলাদের জন্য
কি মহিলা রাইডার থাকে?

আপনার অভিযোগের কোন
আপডেট আছে? জানি নাই
তবুও কৌতুহল !!

২৫ শে জানুয়ারি, ২০১৮ দুপুর ২:২২

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ নুরু ভাই।
এই বিষয়ে আমাকে পাঠাও থেকে ফোন করা হয়েছিল। রাইডার মিজানুর আরো কিছু কাজ করেছিল!
১। আবারো আমাকে ফোন দিয়ে গালাগাল করেছিল।
২। আমার নাম্বার সে, তার ফোনে ফরোয়াড় করে দিয়েছিল, ফলে একদিন পুরাই আমাকে তার কল গুলো রিসিভ করতে হয়েছিল! এমনকি পাঠাও থেকে যখন তাকে খোঁজা হচ্ছিলো,তার ফোন আমি রিসিভ করছিলাম! পরে পাঠাও এটা বুঝতে পারে।

পাঠাও এখন তাদের কি বিচার সেটা বলে নাই!
যাই হোক এই বিষয়ে আমি তাদের ফেবু গ্রুপ এ দিয়েছিলাম, হয়ত সেখান থেকে পাঠাও এর কানে গিয়েছিল।
https://www.facebook.com/groups/pathaobd/permalink/405496806552464/

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.