নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

মার্ক উইন্সঃ দুনিয়ার সেরা খাদ্য রসিক!

০৩ রা মে, ২০১৮ রাত ১:২৭

মার্ক উইন্স (Mark Wiens) নিয়ে এই স্যামহয়ারইন ব্লগে লিখেছিলাম ২০১৪ সালে। আজ অনেকদিন পর আবারো তাকে মনে পড়লো, তাকে নিয়ে কিছু লিখতে মন চাইলে! ২০০৯ সালে খাদ্য নিয়ে কাজ শুরু করা মার্ক এখন কেমন পরিপক্ক তা বলার অপেক্ষা রাখে না, এই এত বছরে তার কেমন সাফল্য তা বুঝতে হলে তার ইউটিউব চ্যানেলে যেতে হবে। প্রায় ১৯ লক্ষ ফলোয়ার নিয়ে তিনি ইউটিউবে তার পোষ্ট গুলো দিয়ে থাকেন। ভিডিও আপলোড হবার সাথে সাথে লক্ষাধিক ভিজিটর এসে পড়েন। সপ্তাহে দুটো ভিডিও আপলোড হয় সাধারণত। আজকাল তার খাবারের এই ভিডিও গুলো দেখে শুধু খাবার চেনাই যায় না, একটা দেশ তথা সারা দুনিয়ার খাবারের পরিবর্তন চোখের সামনে চলে আসে। মুলত যারা খাবার নিয়ে চর্চা করেন তারা তার এই সকল ভিডিও দেখে শিক্ষা নিয়ে থাকেন। কোন টিভি চ্যানেলে কাজ না করেও তিনি ফুড ট্র্যাভেলর হিসাবে সারা দুনিয়াতে এমন খ্যাতি পেয়েছেন তা ভাষায় প্রকাশ করা অসম্ভব। কোথায়ও কারো কাছে ধরা বাধাহীন, তিনি চলেন তার নিজের মত করে ফলে তার উপস্থাপনা, চলন ভঙ্গি দুদান্ত!

যাই হোক, আপনারা যারা ঘরে বসেই বিদেশ দেখতে চান তথা বিদেশের খাবার দাবার, আরো বলা চলে দুনিয়ার মানুষ এখন কি খাচ্ছে তা যদি দেখতে চান তবে মার্ক উইন্স এর ইউটিউব চ্যানেল ঘুরে দেখুন।

তার ভিডিও গুলো দেখে আমি নিশ্চিত আপনাদের আমার মত আফসোস হবে, খাবার দাবারে আমরা বিশ্বদরবার থেকে কত পিছিয়ে আছি! অন্যদিকে লাওস, ভিয়েতনাম, কম্বোডিয়ার মত দেশ গুলোও আমাদের পিছনে ফেলে আধুনিক রাষ্ট্র হিসাবে কত এগিয়ে গেছে! যাই হোক, বললে অনেক কিছু বলা যায়! লাভ কিছু হবে বলা চলে না!

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৩ রা মে, ২০১৮ সকাল ৯:২৬

রাজীব নুর বলেছেন: আমি খাদ্য রসিক না।

০৩ রা মে, ২০১৮ বিকাল ৫:৪১

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ।

২| ০৩ রা মে, ২০১৮ সকাল ১০:২৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: দারুণ!

০৩ রা মে, ২০১৮ বিকাল ৫:৪১

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ। আসলেই, একজন মানুষ এমন খেতে পারে, এমন ঘুরতে পারে, তা না দেখলে বিশ্বাস করা কঠিন।

৩| ০৩ রা মে, ২০১৮ দুপুর ১:৫৪

সুমন কর বলেছেন: অনেক দিন পর, কেমন আছেন? আগে দেখা হয়নি, শেয়ার করার জন্য ধন্যবাদ।

০৩ রা মে, ২০১৮ বিকাল ৫:৪৩

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ। সময় থাকলে তার ভিডিও গুলো দেখতে পারেন, আশা করি আনন্দ পাবেন। শুভেচ্ছা।

৪| ০৫ ই মে, ২০১৮ বিকাল ৫:৪১

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: ধন্যবাদ।


আপনাকেও ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.