নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

প্রশাসনিক এক অদক্ষতার উদাহরণ ফ্লাইওভারে পোষ্টার, প্রেক্ষিত ঢাকা ও চট্রগ্রাম

২৩ শে জুন, ২০১৮ রাত ১:১৪

কি আর বলবো, কিছু বললেই তো আপনারা বলে দিবেন নানান কথা! সেই কত বেলা থেকেই তো চুপচাপ দেখেই যাচ্ছি! স্বাধীনতার পর প্রায় ৫০ বছর তো হয়ে যাচ্ছে, কই আপনাদের তো কোন হুস আছে বলে মনে করতে পারি না! ঢাকা রাজধানী শহর, চট্রগ্রাম বন্দরনগরী, দুই নগরে মাত্র কয়েকটা ফ্লাইওভার বানানো হয়েছে, যদিও এই সব ফ্লাইওভার সারা দুনিয়াতে এখন ডাল ভাতের ব্যাপার, আমাদের পরেও যারা স্বাধীনতা পেয়েছে, সেই সকল রাষ্ট্রের সাধারন শহরেও এখন অনেক অনেক ফ্লাইওভার হয়ে গেছে! কি দক্ষ ব্যবস্থাপনা তাদের! যাই হোক, অতি আলোচনা এখন আর ভাল লাগে না! তবে যেহেতু আপনাদের এই ঢাকা শহরেই বসবাস করি, কাজে কাজেই রাস্তাঘাট দিয়েই অন্নের খোঁজে কাজ করতে হয়, অফিস আদালতে যেতে হয়। ঢাকা শহরের ফ্লাইওভারের উপর দিয়ে তেমন একটা ছড়তে হয় না, নিচ দিয়েই যাতায়ত করি, ফ্লাইওভার গুলোর পিলারের অবস্থা দেখলে খুব মনোকষ্টে ভুগি। সাধারন এই পিলার গুলোর দোয়াল নানান পোষ্টারে কি বাজে করে সাঁটিয়ে দেয়া হয়েছে! কি বিশ্রী হয়ে আছে ঢাকা শহরের এই ফ্লাইওভারের পিলার বা ফ্লাইওভারের দোয়াল গুলো! সরকারের কোন লোকের বা মাননীয় মেয়র সাহেবদের কি এই বিশ্রী অবস্থা চোখে পড়ে না! আফসোস!

(মৌছাক মার্কেটের সামনের ছবি)

অথচ এই গতকাল চট্রগ্রাম ভ্রমনে সেখানকার ফ্লাইওভারের গায়ে বা পিলারে তেমন কোন পোষ্টার দেখলাম না (সামান্য কিছু পোষ্টার আছে অনেক উচ্চতায়)!

(দমপাড়া বা ওয়াসার সামনে)

আসলে ঢাকা চট্রগ্রাম একই দেশের দুই শহরের দুই প্রশাসনিক ব্যবস্থা! ঢাকা থেকে সারা দেশের নানান শহর শিখবে নাকি ছোট ছোট শহর গুলো থেকে ঢাকা শহর শিখবে! প্রশাসনিক অদক্ষতার উদাহরণ আর কত কাল! সেইম!

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুন, ২০১৮ সকাল ৯:০৯

পাকাচুল বলেছেন: নতুন নতুন সবকিছু ঠিক আছে, পরে আস্তে আস্তে বিগড়ে যায়। বড় কথা হলো, ফ্লাইওভার কে বানিয়েছে? রাস্তার দায়িত্বে থাকে সিটি কর্পোরেশন। ফ্লাইওভারের দায়িত্ব মনে হয় তাদের না। ফ্লাইওভারের রক্ষণাবেক্ষণের দায়িত্ব তারা নেয় বলে মনে হয় না।

২৩ শে জুন, ২০১৮ সকাল ১১:০৭

সাহাদাত উদরাজী বলেছেন: কিন্তু চট্রগ্রাম বুঝলেও ঢাকা কেন বুঝতে পারছে না!

২| ২৩ শে জুন, ২০১৮ সকাল ৯:২৭

রাজীব নুর বলেছেন: শুধু চট্রগ্রাম না ঢাকা শহরে ফ্লাই ওভার গুলোর অবস্থাও খারাপ। এত এত্ত পোস্টার লাগিয়ে নোংরা করে রেখেছে।

২৩ শে জুন, ২০১৮ সকাল ১১:১৬

সাহাদাত উদরাজী বলেছেন: চট্রগ্রামের ফ্লাইওভারের নিচের রাস্তাও ভাল, ঢাকার ফ্লাইওভারের সব পিলারের পোষ্টার তো সরকার দলের নেতাদের দখলে, তাদের পোষ্টারই ভরা। কি আর বলবেন।

৩| ২৩ শে জুন, ২০১৮ সকাল ১১:০৬

সাহাদাত উদরাজী বলেছেন: ফেবু লিঙ্ক! কিছু আলোচনা সেখানেও আছে!
https://www.facebook.com/udraji/posts/10210558603396249

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.