নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

খাবার দাবারের ছবি ও জীবনের কিছু কথামালা (শুক্রবার, ১১ই ফ্রেবুয়ারী ২০২২ইং)

১১ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ৯:২২

বর্তমানে ঢাকা শহরের মধ্যবিত্ত পরিবার গুলো কেমন আছে! ঢাকা শহরে একটা মধ্যবিত্ত পরিবারের (৪ জন, স্বামী স্ত্রী ও দুই ছেলে, গাড়ি ছাড়া, ভাড়া এপার্ট্মেন্টে থাকা) একটু ভাল জায়গাতে বসবাসে বর্তমানে কেমন খরচ হয়, কত টাকা অন এন্ড এভারেজ লাগে, সামান্য সুন্দরে বসবাসে, তা আমি কয়েক মাস আগে এক্সেল সিটে বের করেছিলাম, ভেবেছিলাম অনলাইনে তা প্রকাশ করে দিব, কিন্তু নানান কারনে সেই সাহস হয় নাই বা হচ্ছে না! সমকালের অনলাইনের আজকের খবর দেখে মনে হচ্ছে প্রকাশ করে দেই! সত্য কথা হচ্ছে, আমি ভেবে দেখেছি, সৎ জীবন যাপন প্রায় অসম্ভব ব্যাপার! সততায় থাকতে চাইলে বৌরাগ্য অবশ্যক, পরিবারং বিবাহং সন্তানং নং নং! উপার্জনে ইচ্ছা না থাকলে এই জীবনে অনেক কিছুর দরকার নেই বটেই! দিন দিন খরচ বাড়ে, কমে না!


যাই হোক, আমাদের উপায় নেই, বিবাহের ২৪ বছরে আছি, সন্তানেরা বড় হচ্ছে, চাইলেই এই জীবন থেকে পালিয়ে বাঁচার উপায় নেই, যতদিন বেঁচে আছি অর্থ উপার্জন করেই যেতে হবে, এর বিকল্প নেই! করোনা পূর্ব কিছুটা জীবন ঘুছিয়ে নিলেও এখন মনে ভয় প্রবেশ করেছে যে, এমন জীবন যাপন করে কি শেষ রক্ষা হবে। করোনা পূর্ব খাবারের টেবিল এবং বর্তমানের খাবারের টেবিলের পার্থক্য আমার নিজেরই চোখে পড়ে! অনেক কমেই নিজকে সন্তুষ্ট করতে হচ্ছে। আগে যেখানে তরকারীর ৩/৪ পদ থাকতো, এখন ১/২ তরকারী দিয়েই খেয়ে উঠতে হয়! তবে আফসোসের কিছু নেই, এই তো আমাদের মানুষের জীবন। চলুন আজকের দুপুরের আমাদের খাবারের টেবিল দেখি!


সালাদ


মিক্স সবজি


হাঁসের গোশত ভুনা


সাদা ভাত


পুরো টেবিল


আমার প্লেটে নেয়া খাবার


খাবার দাবার ছাড়া আমাদের আর কি করার আছে?

সবাইকে শুভেচ্ছা, আপনারা সবাই ভাল থাকুন এবং আনন্দে কাটুক আপনাদের জীবন। ব্লগে আসার জন্য ধন্যবাদ এবং আবারো শুভেচ্ছা।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১১ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ৯:৪৭

সোনাগাজী বলেছেন:



করোনার কারণে বিশ্বব্যাপী "ইনফ্লেশন" হচ্ছে; ইনফ্লেশনের কারণে দুর্ভিক্ষ হতে পারে, নিউট্রিশনের অভাব হবে। বাংলাদেশে সরকারের অযোগ্যতার সুযোগে ইনফ্লেশন ৫১ বছর লেগেই আছে।

হাঁসের মাংসে তৈল বেশী হয়ে গেছে; তেল বেশী হয়ে গেলে, রান্নার পর, চামচ দিয়ে তৈলগুলো ফেলে দিবেন।

১১ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ১০:৩৬

সাহাদাত উদরাজী বলেছেন: অনেক কথা মনে আসে, সব কথা লিখা যায় না রে ভাই!

২| ১১ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ১০:৩৬

মরুভূমির জলদস্যু বলেছেন: বাজার দরে অবস্থা অস্থীর হয়ে যাচ্ছে। ছবি গুলি চমৎকার হয়েছে।

৩| ১১ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ১১:২১

তানীম আব্দুল্লাহ্ বলেছেন: একবেলার খাবারে ৫০০ টাকার উপরে খরচ ! মধ্যবিত্ত হিসেবে আপনি বড়লোক । কয়েকদিন পর এই রকম সুস্বাদু খাবারের ছবি ফেসবুক ব্লগে যারা দেবে , যে সব বাড়ি থেকে মাংসের গন্ধ আসবে সেসব বাড়িতে নিচের ছবির মানুষগুলো হামলা করবে ।

ছবি : কালেরকন্ঠ পত্রিকা
আর চোরেরা অলরেডি রান্না ঘরে ঢুকে রান্না করে খাওয়া শুরু করে দিয়েছে ।

৪| ১২ ই ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১:১৮

রাজীব নুর বলেছেন: খাবার গুলো দেখে মনে হচ্ছে খুব স্বস্বাদু হয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.