নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

মৃত্যু সংবাদ গুলো বেদনাহত করছে।

২১ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৪১

আজকাল অনলাইনে বিশেষ করে ফেইসবুকে প্রায় মৃত্যু সংবাদ পাচ্ছি। বন্ধুদের ফিডে রোজ কারো বন্ধু আত্নীয় স্বজনের মৃত্যু সংবাদ চোখে পড়ছে! আমার অনলাইনে বন্ধু সংখ্যা একটু বেশি এবং আমি নিজেও একটূ বেশি একটিভ থাকি, ফলে ফিডে এমন সংবাদ এসেই যাচ্ছে। এই মৃত্যু সংবাদ দেখলে আমি থমকে যাই, দোয়ার পরে আমি জানতে চাই কি করে তিনি মারা গেলেন, অনেকে সরাসরি জবার দেন, অনেকে ইনবক্সে জানিয়ে দেন। তবে কম বয়সী বা ৫০ বছরের নীচে যারা মারা যায় তাদের দিকে আমি একটু বেশি মনোযোগ দেই, কারন গুলো যা আসে, তা এমন -

১। মটর সাইকেল দূর্ঘটনা
২। যানবাহনের দুর্ঘটনা
৩। হার্ট এটাক
৪। ব্রেন স্টোক
৫। লিভার ডেমেজ
৬। কিডনি ফেইলিউর
ইত্যাদি ইত্যাদি

৬০/৭০ বা ততধিক বেশি বয়সের বেশীরা শারীরিক কোন সমস্যায় দীর্ঘ রোগশোকে ভূগেই চলে যাচ্ছে। শারীরিক রোগে মারা যাবার কারন আমার কাছে বার বার মনে হয়, আমাদের ভেজাল খাবার দাবার, আমরা আমাদের খাবার গুলোকে এখনো ভেজাল মুক্ত করতে পারি নাই। আফসোস, এই নিয়ে অনেক লিখেছি অনলাইনে, এখন আর লিখতেও ভাল লাগে না।

একজন মানুষ হারিয়ে গেলে কি আর হয়, হ্যাঁ, হয়, তার পরিবারের মানুষগুলোর অনেক কষ্ট হয়! তারা কি তাকে ভুলে থাকতে পারে, না পারে না! অকালের মৃত্যু গুলো তাদের হৃদয়কে বার বার ক্ষতবিক্ষত করেই তোলে।

মানুষ দুনিয়াতে এসেছে, চলে তো যেতেই হবে, তবে একটূ বেশি দিন বেঁচে পৃথিবীর রঙ রূপ বেশী দেখে গেলে কি ক্ষতি!

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২১ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৫০

সাহাদাত উদরাজী বলেছেন: বিশ্বে প্রতিবছর সড়ক দুর্ঘটনায় ১৩ লাখ মানুষ মারা যায়। বাংলাদেশে মারা যায় ২৪ হাজার ৯৫৪ জন। সংস্থাটি বলছে, হতাহতদের ৬৭ শতাংশই ১৫ থেকে ৬৪ বছর বয়সী। এ ক্ষেত্রে সবচেয়ে বেশি মৃত্যুর ঝুঁকিতে রয়েছে ১৫ থেকে ৪৯ বছর বয়সী ব্যক্তিরা। আর বাংলাদেশে সড়ক দুর্ঘটনাজনিত জিডিপির ক্ষতি ৫ দশমিক ৩ শতাংশ। view this link

২| ২১ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৫৮

সোনাগাজী বলেছেন:



ভেজাল খাবার খেয়ে মানুষের রোগ ( কিডনী, পাকস্হলী ও অন্যান্য কেন্সার, লিভার ) হচ্ছে, মারা যাচ্ছে; আপনি ইহা কি আজকে প্রথমবার শুনলেন?

২১ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:০৩

সাহাদাত উদরাজী বলেছেন: এখন বেশী বেড়ে গেছে।

৩| ২১ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:২০

সোনাগাজী বলেছেন:



ভেজাল কি কিছুটা কমছে, নাকি বাড়ছে এখন?

২১ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:০৩

সাহাদাত উদরাজী বলেছেন: বাড়ছে মানে, এখন প্রতিটা পন্যেই। কারন দেখারো কেহ নেই!
কেউ কাউরে এখন কিছু আর বলেই না!

৪| ২১ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৩৪

বাকপ্রবাস বলেছেন: গুছগাছ করে যেতে না পারলে খারাপ লাগে। চলে যাওয়ার চাইতে সংসারে যারা আছে তার যদি বিপদে পড়ে, ছোট শিশু থাকলে ওদের কথা চিন্তা করে খারাপ লাগে

২১ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:০৪

সাহাদাত উদরাজী বলেছেন: হ্যা, তাদের কষ্ট হয়।

৫| ২১ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:০৫

সাহাদাত উদরাজী বলেছেন: যাত্রী কল্যাণ সমিতি বলছে, সড়ক দুর্ঘটনা কমাতে দৃশ্যমান কোনো পদক্ষেপ না থাকায় দেশে সড়ক দুর্ঘটনা বাড়ছেই। প্রতিবছর সড়ক দুর্ঘটনায় প্রায় ৮০ হাজার মানুষ প্রতিবন্ধী হয়ে পড়েছে। এর মধ্যে ১২ হাজারের বেশি ১৭ বছরের কম বয়সী শিশু। এ হিসাবে প্রতিদিন গড়ে ২২০ জন মানুষ প্রতিবন্ধী হচ্ছে কেবল সড়ক দুর্ঘটনায়।

view this link

view this link

৬| ২১ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:০৩

সোনাগাজী বলেছেন:



খাদ্য ও পুষ্টি নিয়ে আপনার ধারণা আছে; ভেজালরোধে আমি কি করতে পারি? আমাকে কিছু রোডম্যাপ দেন।

৭| ২১ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৫২

কামাল১৮ বলেছেন: ভেজাল যে দেখবে তার মধ্যেই ভেজাল আছে।নিজেদের সচেতন হওয়া ছাড়া আপাতত উপায় দেখছি না।সচেতনতা বাড়াতে হবে।ভেজাল প্রমানিত হলে কঠিন শাস্তির আওতায় আনতে হবে।

৮| ২২ শে অক্টোবর, ২০২৩ রাত ১:০৬

রাজীব নুর বলেছেন: বাংলাদেশে নিরাপদ খাদু নামে একটা প্রতিষ্ঠান আছে। তাঁরা করে কি?

২২ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:০৬

সাহাদাত উদরাজী বলেছেন: তারা কি করে মানে? কিছু করতে চাইলে কি সরকার করতে দেয়। এই সংস্থাতে যে একটু বেশী কাজ করে তাকে ওএসডি করে দেয়। নিশ্চয় দেখেছেন। সরকার কোথায় ভাল চায় বলতে পারেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.