নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

সংক্ষিপ্ত তিনটে মৃত্যু গল্প ও সামান্য চিন্তা!

২৫ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:২২

গতকাল থেকে এমনিতেই মন খারাপ যাচ্ছে, সাথে তিনটে মৃত্যু ঘটনা আরো হারিয়ে যাচ্ছি, এ কেমন দুনিয়া!

১। অট্রেলিয়ান নাগরিক মি ম্যালকম আরনল্ড, যিনি বাংলাদেশের এক নারীকে ভালবেসে প্রায় ২০ বছর এই দেশে থেকে ভালবাসা প্রমান করে গত পরশু মারা গেলেন, উনাকে এর আগেও খবরে দেখেছিলাম। রেখে যাওয়া এই ভালবাসার মানুষ হালিমা বেগমকে তিনি চাইলেই ছেড়ে যেতে পারতেন, অথচ এই দেশের মাটিতেই তিনি চিরনিদ্রা নিলেন। (খবর কমেন্টে)


২। বাংলাদেশী তরুন মেধাবী ইঞ্জিনিয়ার আমেরিকায় বেশ চমৎকার চাকুরী করতেন, দেশীয় স্ত্রী ও দুই সন্তান নিয়ে তাদের সংসার সেখানে। এর পরে একদিন তিনি বুঝতে পারলেন তার স্ত্রী সেখানে অন্য এক যুবকের সাথে পরকীয়ার লিপ্ত! বিষয়টা জানাজানি হলেও তিনি মেনে নিয়ে স্ত্রীকে ফেরাতে চাইলেন, কিন্তু ফেরাতে পারলেন না, অবশেষে তিনি নিজেই চিরকুট লিখে আত্মহত্যা করলেন ৩/৪দিন আগে। এই ঘটনা পড়ার পরে ভাবতে বসে যাই, আসলে কি এই দুনিয়া! একজন মেধাবী তরুণ, বয়স যার এখনো ৪০ পার হয় নাই, চমৎকার পারমেন্যান্ট দামী বেতনের চাকুরী, সুর্দশন, কোথা থেকে কোথায় যেতে পারত এই মেধাবী! শুধু ভুল ছিল দেশ থেকে বিয়ে করে একজন মেয়েকে আমেরিকায় নিয়ে যাওয়া এবং ভালবাসার চ্রম মুল্য তিনি দিয়েই দিলেন! (আবার চোখে পড়লে লিঙ্ক দিয়ে দিব)

৩। আজ সকালে ফজরের নামাজের আজানে ঘুম থেকে আড়মোড়া দিছিলাম, আজান শেষে মাইকে এক মৃত্যু সংবাদ, কয়েকবার জানানো হল, একটি শোক সংবাদ, একটি শোক সংবাদ। অদ্য ১.৩০ মিনিটে আমাদের এলাকার >>>> ইন্তেকাল ফরমাইয়াছেন, তার নামাজে জানাজা সকাল ১০টায় অত্র মসজিদে অনুষ্ঠিত হইবে! আমি ভাবতে বসি, গতকাল এই সময়েও হয়ত তিনি তার প্রিয়জনদের সাথে কথা বলছিলেন, বা প্রিয় কোন খাবার মুখে নিচ্ছিলেন! (আমাদের এলাকার থেকে এই মসজিদ একটু দূরে, এমন প্রায়ই শোক সংবাদ শোনা যায়)

* আমেরিকা, ইউরোপ, অষ্ট্রেলিয়ায় থাকা মেধাবী তরুণদের আমি এই দেশের মেয়েদের বিয়ে করে নিয়ে যাবার পক্ষে না, আমার ৭/৮ বন্ধুও চ্রম ভুক্তভোগী (লজ্জায় কাহিনী গুলো লিখি না), বলা চলে এরা তাদের জীবন হারিয়েছে! এরা সেখানে গিয়েই কাগজের অপেক্ষা করে, কাগজ হাতে এলেই স্বামীকে ভুলে যায়, কিভাবে নিজের মাবাবা, ভাইবোন নিয়ে যাবে এই চিন্তায় থাকে, তাদের ধনী বানাবার ভাবনায় পড়ে, ফলে কিছু মোটা দেখলেই ঝাপিয়ে পড়ে, এই এক বিবেকহীন উপন্যাস রচনা করে ফেলে!


ম্যালকমের চোখে দেখা বাংলাদেশের গ্রাম (প্রথম আলো থেকে নেয়া)

মন্তব্য ১৪ টি রেটিং +২/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৫ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:২৯

সাহাদাত উদরাজী বলেছেন: প্রথম খবরের লিঙ্কঃ এখানে

২| ২৫ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:৩৭

শাহ আজিজ বলেছেন: পড়েছি গতকাল । ম্যাল্কমের বয়স হয়েছিল ।


হুম আমার ছোটভাই একই বিপদে পড়ে স্ত্রী সন্তান হারিয়েছে । আবারো বিয়ে করেছে দেশে এই প্রতিশ্রুতিতে যে নতুন বই বিদেশ যেতে চাইবে না ।

২৫ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:৫৭

সাহাদাত উদরাজী বলেছেন: আমি অন্তত আশে পাশের অনেক ঘটনা জানি, এই নিয়ে একটা সিরিজ লিখে ফেলতে পারবো!

৩| ২৫ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:৩৮

শাহ আজিজ বলেছেন: বউ হবে বই নয়।

২৫ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:৫৮

সাহাদাত উদরাজী বলেছেন: ওই হল মশায়, বুঝতে অসুবিধা হয় নাই!

৪| ২৫ শে জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:২৪

মোগল সম্রাট বলেছেন:



বৈষয়িক লোভে পড়ে স্বামীকে রেখে অন্য পুরুষের সাথে ভেগে যাওয়ার মতো ঘটনা এদেশে থেকেই তো অনেকে ঘটাচ্ছে। ইওরোপ আমেরিকায় গিয়েও তারা এমনটা করবেনা বা ঘটবেনা সেটা কেমনে হয়।

আর ম্যালকমের মতো মানুষ এখনো আছে বলে প্রেম ভালোবাসার মতো শব্দ গুলো র উদাহরন দেখা যায়।



৫| ২৫ শে জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৩১

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: ম্যালকমের জন্য অনেক অনেক ভালোবাসা ও শ্রদ্ধা। তার চিরনিদ্রা সুখের হোক। মায়ার টানেই মানুষ ৭ সমুদ্র ১৩ নদী পাড়ি দিয়ে চলে আসে, এপার থেকে ৭ সমুদ্রের ওপারে চলে যায়। আবার এই মায়াই যখন ছুটে যায়, তখনই ঘটে নির্মমতা, যা ঘটেছে মেধাবী ইঞ্জিনিয়ারের বেলায়।

মেধাবী তরুণের জন্য কষ্টই হচ্ছে। তবে আত্মহত্যা করা বোকামি হয়েছে। সে মরে বেঁচে গেলেও তার মায়ের, বাবার, ভাই-বোনের কী দশা হবে এটা সে ভাবে নাই। যে স্ত্রী পরকীয়ায় লিপ্ত তাকে ঘরে আটকে রাখার মানে নাই। একটা মনছুট দেহ দিয়া শুধু যৌনভোগই হয়, ভালোবাসা নয়।

জীবন তো এমনই, এই আছি এই নেই। জীবনের সাধারণ নিয়মে এই আসা-যাওয়া ঘটলে নেই কোনো দুঃখ, কোনো অনুতাপ। কিন্তু একটা স্বাভাবিক মৃত্যু পাওয়া কত না ভাগ্যের ব্যাপার, তা কি ভেবে দেখেছেন?

৬| ২৫ শে জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৫৫

জুন বলেছেন: ম্যালকমের জন্য অনেক শ্রদ্ধা। ভালোবাসার জন্য কতটা স্যাক্রিফাইস। তার আকা ছবি দেখে যা গতকাল পত্রিকায় দেখেছি তাতেই আমি মুগ্ধ উদ্রাজী ভাই।

৭| ২৫ শে জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৪৮

রিয়াদ( শেষ রাতের আঁধার ) বলেছেন: সকল মৃত্যুই সংক্ষিপ্ত, অথচ কত সমীকরণ বদলে দেয়। একান্ত ভালোবাসার মানুষগুলো যখন ভালোবাসাকে তুচ্ছ করে মাড়িয়ে যায়, তখন মৃত্যুটাও ভীষণ তুচ্ছ মনে হয়৷

৮| ২৫ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৫৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

আফসোস!

৯| ২৬ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:২১

নতুন বলেছেন: যে স্ত্রীর পরকিয়ার জন্য নিজে আত্নহত্যা করে তার বোকামির জন্যই স্ত্রী দুরে যায় এবং বোকার জন্য দুনিয়া সহজ না।

স্ত্রী যদি পরকিয়া করার মন মানুষিকতা থাকে তবে তাকে যেতে দেয়া উচিত।

১০| ২৬ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৪:৪২

রাজীব নুর বলেছেন: প্রতিটা মৃত্যু আমাকে কষ্ট দেয়।

১১| ২৭ শে জানুয়ারি, ২০২৪ সকাল ৯:৪১

আমি পরাজিত যোদ্ধা বলেছেন: ২ নম্বর নিউজ টা মার্ডার, এটাকে কোন ভাবেই আত্মহত্যা বলা যায় না।জীবনে কখনো শুনেছেন কোমরে গুলি করে আত্বহত্যা করে?

১২| ৩০ শে জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:০৯

বিজন রয় বলেছেন: দুঃখজনক।
নিচের ছবিটি খুব সুন্দর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.