নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আনফ্লিঞ্চিং

আমি অনিয়ম উচ্ছৃঙ্খল, আমি দ’লে যাই যত বন্ধন, যত নিয়ম কানুন শৃঙ্খল! আমি মানি না কো কোন আইন, আমি ভরা-তরী করি ভরা-ডুবি, আমি টর্পেডো, আমি ভীম ভাসমান মাইন! আমি ধূর্জটি, আমি এলোকেশে ঝড় অকাল-বৈশাখীর আমি বিদ্রোহী,আমি বিদ্রোহী-সুত বিশ্ব-বিধাতৃর!

আনফ্লিঞ্চিং › বিস্তারিত পোস্টঃ

আমাদের স্মৃতি শক্তির বেহাল অবস্থা !! B:-)

২৫ শে মে, ২০১৫ ভোর ৫:৫১

আমাদের স্মৃতি শক্তির বেহাল অবস্থা !প্রতি সপ্তাহে নতুন কিছু মেমোরীতে নেবার পর পুরাতন গুলোর আর জায়গা থাকে না সম্ভবত , তাই পুরানো মেমোরী নিজে থেকেই ডিলেট হয়ে যায় । এদেশে প্রতি সপ্তাহে দুই একটা করে ইস্যু তৈরী হয় ! সমাজ ও রাষ্ট্রে তা নিয়ে অনেক আলোচনা হয় , পত্রিকায় কলামের পর কলাম লেখা হয়, ফেসবুকে ভুড়ি ভুরি স্ট্যাটাস , ইভেন্ট ,পেজ কত কি যে করা হয় । সর্বসম্মত সিদ্ধান্ত আসে যে এসব ঘটনা আগের তুলনায় বেড়ে যাচ্ছে। এখনই তা ঠেকানো দরকার , প্রয়োজন কঠোর পদক্ষেপের । এরপর যথারীতি সপ্তাহ শেষে সবাই তা ভুলে যায় । প্রয়োজনটাই থেকে যায় পদক্ষেপ আর নেয়া হয় না । আবার নতুন সপ্তাহ,নতুন ঘটনা এবং আবার যথারীতি সবাই সরব ।
যাইহোক এবার মূল কথায় আসি –
আমার প্রায়ই মনে হয় বাংলাদেশে ধর্ষনই সবচেয়ে বিকশিত কর্মকান্ড!! নিকৃষ্টতম পশুরা তাদের বন্য-পৈশাচিক আনন্দ কে বাস্তবরুপ দেবার জন্য, দলবেধে এদেশে জন্ম নিচ্ছে-নাকি আমরাই তাদের জন্ম নেবার সুযোগ করে দিচ্ছি ! এটা এখন একটা বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে,আর একে এড়িয়ে যাবার কোন সুযোগ নেই !
২০০৩ সালে হুমায়ুন আজাদ স্যার তার “১০,০০০ এবং আরো একটি ধর্ষণ” উপন্যাসের মুখবন্ধে বলেছিলেন “বাংলাদেশ এখন হয়ে উঠেছে এক উপদ্রুত ভূখন্ড; হয়ে উঠেছে ধর্ষণের এক বিশাল রঙ্গমঞ্চ, ৫৬,০০০ বর্গমাইলব্যাপী পীড়নের এক বিশাল প্রেক্ষাগার। ধর্ষিত হচ্ছে মাটি মেঘ নদী রৌদ্র জোৎস্না দেশ, নারীরা”।
সত্যতা কতটুকু...? সেটা বোঝার জন্য অতি বিকশিত মস্তিষ্কের প্রয়োজন পড়েনা !

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে মে, ২০১৫ রাত ১০:২৯

আলাপচারী বলেছেন: হায় স্মৃতি, হায় বিবেক।

২| ২৬ শে মে, ২০১৫ রাত ১০:৫৬

আনফ্লিঞ্চিং বলেছেন: /:)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.