নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আনফ্লিঞ্চিং

আমি অনিয়ম উচ্ছৃঙ্খল, আমি দ’লে যাই যত বন্ধন, যত নিয়ম কানুন শৃঙ্খল! আমি মানি না কো কোন আইন, আমি ভরা-তরী করি ভরা-ডুবি, আমি টর্পেডো, আমি ভীম ভাসমান মাইন! আমি ধূর্জটি, আমি এলোকেশে ঝড় অকাল-বৈশাখীর আমি বিদ্রোহী,আমি বিদ্রোহী-সুত বিশ্ব-বিধাতৃর!

আনফ্লিঞ্চিং › বিস্তারিত পোস্টঃ

মধ্যযুগের মানসিকতা

২৮ শে মে, ২০১৫ রাত ১১:৩৩

মধ্যযুগের মানসিকতা ভেঙ্গে আধুনিক মনস্ক হতে হবে ! হাহঃ গলা ফাটিয়ে বলে , পৃষ্ঠার পর পৃষ্ঠা লিখে , ঘন্টার পর ঘন্টা বক্তৃতা করেও কোন ধরনের চেইঞ্জ কেউ আনতে পারছেন না ! দিনে দুপুরে ড. জাফর ইকবালকে এর মত শিক্ষককে মধ্যযুগীয় কায়দায় চাবুক পেটা করতে চাওয়া ! অন্যকেউ না ,এটা একজন এমপির কাছ থেকে শুনতে হয় ! কিছু পুলিশ তো আরেককাঠি সরেস তারা ইচ্ছামত মহিলাদের গায়ে হাত-পা তুলে,চুল টেনে , মাটিতে ফেলে পিটিয়ে দেখিয়ে দিল এসব দিকে তারা অনেক এগিয়ে !!
(পুলিশ এসব আগে থেকেই করে এসেছে ... ইউ হ্যাভ টু বুঝতে হবে পাকা হাত ) !!
[বিঃদ্রঃ ব্যতিক্রমও আছে তবে তাদের সংখ্যাটা তুলনামুলকভাবে অনেক কম ]
কেউ রাস্তায় ফেলে কুপিয়ে/জবাই করে নাস্তিক আখ্যা দিয়ে মানুষ মারছে । আবার কেউ কেউ রাষ্ট্রের দেয়া পোষাক পরে সহিংসতাকারী আখ্যা দিয়ে নারী-পুরুষ ভেদাভেদ না করে চরম মধ্যযুগীয় কায়দা ঝালাই করে নিচ্ছে ! সবগুলার মানষিকতা ঐ একই... মধ্যযুগীয় !!
তাহলে আইন, মানবাধিকার, নারী প্রতি শ্রদ্ধা ...... এইসব কই গেল !!?? হাহাহা... ঐ যে মনের ভেতর মধ্যযুগ ঢুকে বসে আছে ওসবের জায়গা কই !!
আমার সীমীত জ্ঞান থেকে মনে হচ্ছে... একটা জিনিস খুবই জরুরী ,সেটা হল পরিবর্তন এবং বাইরে যতটা নয়-তার থেকে পরিবর্তনটা ভেতর থেকে বেশী প্রয়োজন । আর কিছু বলার নাই !!

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.