নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আনফ্লিঞ্চিং

আমি অনিয়ম উচ্ছৃঙ্খল, আমি দ’লে যাই যত বন্ধন, যত নিয়ম কানুন শৃঙ্খল! আমি মানি না কো কোন আইন, আমি ভরা-তরী করি ভরা-ডুবি, আমি টর্পেডো, আমি ভীম ভাসমান মাইন! আমি ধূর্জটি, আমি এলোকেশে ঝড় অকাল-বৈশাখীর আমি বিদ্রোহী,আমি বিদ্রোহী-সুত বিশ্ব-বিধাতৃর!

আনফ্লিঞ্চিং › বিস্তারিত পোস্টঃ

যাদুর শহরে

১২ ই জুন, ২০১৫ রাত ৩:০৯

অনেক দিন পরে আজ আবার যাদুর শহরের রাতের যাদু দেখতে বের হয়েছিলাম । প্রতিবারই কিছু জিনিস কমন থাকে। পুলিশ, নাইট গার্ড, চায়ের দোকান, রূপপোজীবিনী, নেশাগ্রস্থ মানুষ , কিংবা চন্দ্রাহত অথবা নিশিপাওয়া লোক। যাইহোক নিয়ন আলোতে নিজেকে ভিজিয়ে চাঁদ দেখা আসলেই অন্যরকম । বিছানা কিংবা চকচকে পিচে,কাঁথা কিংবা ফিরোজা রঙের পলিথিনে, পুরো শহরটাই যেন চাঁদের আলো আর ল্যাম্পপোস্টের নিয়ন আলোয় জমানো নাগরিক ঝি ঝি পোকা !! এক অদ্ভুত ধরনের আবহমানতা আছে এই গভীর রাত্রির শহরের।
এই শহরে আমি কখনোই একা নই, শুধুমাত্র অনেক রাত হলে দূর হতে রাজপথটাকেই একা মনে হয়। রাতের শহরটায় ব্যস্ততা আর কোলাহল শুধু কুকুরদের জন্যই,তাদের বাঁধভাঙ্গা আনন্দ উল্লাস কখনো কখনো উপভোগ্য হয়ে ওঠে ! আসলে ঘুম ঘুম এই ব্যস্ত শহরটা নীরবতার আড়ালেও কখনোই তার মুখরতা হারায় না।


[ বিঃদ্রঃ ডিপ্রেশনে ভোগা অথবা কবি টাইপের মানষিকতা থেকে লেখা নয় !! পুরোটাই বহুদিন পরে পুনরায় আনন্দময় ব্যতিক্রমী রাত কাটানোর অভিজ্ঞতা থেকে লেখা ]

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই জুন, ২০১৫ বিকাল ৫:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভালো লেগেছে!

২| ১৭ ই জুন, ২০১৫ রাত ১০:৩৮

আনফ্লিঞ্চিং বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.