নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আনফ্লিঞ্চিং

আমি অনিয়ম উচ্ছৃঙ্খল, আমি দ’লে যাই যত বন্ধন, যত নিয়ম কানুন শৃঙ্খল! আমি মানি না কো কোন আইন, আমি ভরা-তরী করি ভরা-ডুবি, আমি টর্পেডো, আমি ভীম ভাসমান মাইন! আমি ধূর্জটি, আমি এলোকেশে ঝড় অকাল-বৈশাখীর আমি বিদ্রোহী,আমি বিদ্রোহী-সুত বিশ্ব-বিধাতৃর!

আনফ্লিঞ্চিং › বিস্তারিত পোস্টঃ

অসুস্থ সমাজব্যবস্থার অবনতির একটা রূপ রাজনের মৃত্যুটা

১৪ ই জুলাই, ২০১৫ ভোর ৪:৫৭

রাজনের মৃত্যুটা বিচ্ছিন্ন কোন ঘটনা নয়। আমাদের অসুস্থ সমাজব্যবস্থার ধারাবাহিক কিংবা ক্রম অবনতির একটা রূপ। মানবদেহের ভেতরকার অসুখ যেমন শরীরের বিভিন্ন আক্রান্ত স্থান প্রকাশ করে তেমনি রাজনদের মত শিশুদের কঠিন নির্যাতন চালিয়ে মেরে ফেলার মত প্রতিটি অপরাধও পুরো সমাজদেহের সার্বিক রূপই প্রকাশ করে। আমাদের মাঝেই বা আশেপাশেই এরকম ভয়ংকর হিংস্র মানুষজন ছড়িয়ে ছিটিয়ে আছে, যারা নিজের ভেতরের পশুটাকে বের করে আনার জন্যে অল্প একটু সুযোগের অপেক্ষায় থাকে শুধু। [ছোট একটা এক্সাম্পল দেইঃ ইদানিংকালে পাবলিক পোর্টালগুলোর অথবা কোন সেলিব্রেটির পাবলিক পোস্টের কমেন্টসগুলো পড়ে এরকম মানষিকতার মানুষদের সম্পর্কে সম্যক একটা ধারনা বা আঁচ পাওয়া যায় !!!]
একটা ব্যাপারে চিন্তা করে দেখলাম রাজনের উপরে নির্যাতন চালিয়ে হত্যার পুরো ব্যাপারটা ভিডিও আকারে না ছড়িয়ে যদি ছাপা অক্ষরের খবরে প্রকাশ পেত তাহলে কি আমাদের অন্তরাত্মা এমন ভাবেই আলোড়িত হত !! আমাদের আবার যেকোন কিছুর সচিত্র বা চলচ্চিত্র প্রমান না পেলে বিবেক তেমন একটা নাড়া খায়না ! যাই হোক নতুন করে পুরোনো কোন কথা আর ঘুড়িয়ে পেচিয়ে বলার নেই । প্রকাশ্যেই হোক অথবা গোপনেই হোক প্রতিদিনই এদেশে হয়ত রাজনের মত শিশুরা-মানুষেরা হত্যা-নির্যাতনের শিকার হচ্ছে যা আমাদের গোটা সমাজব্যবস্থাকে পচনশীল কোন ধ্বংসস্তূপে পরিণত করার হার ত্বরান্বিত করছে ।বর্বর আদিম কিংবা মধ্যযুগীয় রুপের স্বদেশকে আমরা দেখতে চাই না। দেখতে চাই না মানবীয় অনুভুতি বিসর্জন দিয়ে জীবন্ত মানুষকে পিটিয়ে/কুপিয়ে মেরে ফেলার মত কোন দৃশ্যও । মোট কথা অনুভুতি শূন্য,মানুষের খোলস পরিহিত কোন সাইকোপ্যাথ জাতি হিসেবে ভবিষ্যতে নিজেদের দেখতে চাইনা।

শেষ কথাঃ শিশু রাজনের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হোক । নাহলে মানুষ হিসেবে আমাদের পরিচয় সংকটে পরে যাবে ।

মন্তব্য ১ টি রেটিং +৪/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুলাই, ২০১৫ ভোর ৫:০৬

চাঁদগাজী বলেছেন:


রাজনৈতিক সন্ত্রাস থেকে দেশে এনার্খি ছড়ায়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.