নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এত জেনে কি হবে!

বিক্রমাদিত্য মুশফিক

আমার ফেসবুক প্রোফাইল- https://www.facebook.com/musfiq.rahman1

বিক্রমাদিত্য মুশফিক › বিস্তারিত পোস্টঃ

মেয়ে

২৯ শে জুলাই, ২০১৭ রাত ১১:৩৬



যেকারও প্রেমে পড়ার অধিকার আমার আছে । স্বাভাবিক… খুবই স্বাভাবিক! আমি চাইলে আমার চেয়ে পাচ বছরের বড় কাজিনের প্রেমে পড়তে পারি । আমার সমবয়সী ক্লাসমেট অথবা ক্যাম্পাসের বড় আপুরও প্রেমে পড়তে পারি । আমার চেয়ে দশ বছরের ছোট মেয়েটার প্রেমে পড়তে পারি, যে কিনা প্রতিদিন আমাদের বাড়ির গলির সামনে দিয়ে হেটে স্কুলে যায় ।

এমন কারও প্রেমে পড়তে পারি, যার আসলে অস্তিত্বই নাই । এমন কোনো মেয়ে, যাকে নিজেই ক্রিয়েট করে নিচ্ছি, অনুভব করে নিচ্ছি… ক্ষতি কি !

ধরা যেতে পারে, মেয়েটা আমার চেয়ে তিন বছরের ছোট… সবসময় শাড়ি পড়ে থাকতে পছন্দ করে… চোখে ভারী কাজল আর কপালের মাঝখানে ছোট্ট করে টিপ পড়তে পছন্দ করে… পিচ ঢালা রাস্তায় খালি পায়ে হাটতে পছন্দ করে… বৃষ্টি পছন্দ করে, বৃষ্টির ঝুম শব্দ পছন্দ করে… এ আর রহমানের রোমান্টিক গান পছন্দ করে… জোৎস্না রাতে ছাদে হাটতে পছন্দ করে… কবিতা পছন্দ করে… ছবি দেখতে পছন্দ করে… মন খুলে হাসতে পছন্দ করে… আকাশের তারা গুনতে পছন্দ করে… ভালোবাসতে পছন্দ করে…

ধরে নিচ্ছি… মেয়েটা আমার আশেপাশেই থাকে সবসময় । রাতে ঘুমানোর সময় বিছানার অন্য পাশে চুপ করে শুয়ে থাকে, বিরক্ত করে না… চুপ করে আমার ঘুম দেখে । বাসে করে ক্লাসে যাওয়ার সময় আমার পাশেই দাড়িয়ে থাকে । অজান্তে আমার হাত চেপে ধরে । মেয়েটা হয়তো নিজেকে নিয়ে কখনই ভাবে না অতোটা, যার কল্পনার অনেকটা অংশ জুড়ে হয়তো আমিই থাকি...

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৯ শে জুলাই, ২০১৭ রাত ১১:৪৪

নির্বোধ সুবোধ বলেছেন: চমৎকার লিখেছেন।

২৯ শে জুলাই, ২০১৭ রাত ১১:৪৫

বিক্রমাদিত্য মুশফিক বলেছেন: ধন্যবাদ :)

২| ২৯ শে জুলাই, ২০১৭ রাত ১১:৪৫

তপোবণ বলেছেন: ইচ্ছে ঘুড়ির মতো। আপনার কল্পরাজ্যের নিটোলবালাকে যে কোন ভাবেই আপনি পেতে পারেন। খুব ভাল লাগল কল্পরাজ্য ঘুরে এসে।

২৯ শে জুলাই, ২০১৭ রাত ১১:৪৭

বিক্রমাদিত্য মুশফিক বলেছেন: ধন্যবাদ :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.