নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাইফ সামির (Saif Samir), প্রাগৈতিহাসিক যুগের ব্লগার। আমার ব্লগে আসার জন্য ধন্যবাদ। পড়ে দেখুন পুরনো দিনের লেখা! যোগাযোগের ঠিকানা: www.facebook.com/saifsamir

সাইফ সামির

মুভি ক্রিটিক ব্লগ

সাইফ সামির › বিস্তারিত পোস্টঃ

ইমন জুবায়ের: এমন শ্রদ্ধা আদায় করতে পারে কয়জন?

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৭





আরেক ইমন, ব্লগার রাগ ইমনের ফেসবুক স্ট্যাটাস থেকে জানতে পারি ইমন জুবায়ের ভাই আর নেই। তখন সবে সকালের নাশতা শেষে মোবাইল থেকে ফেবুতে ঢুঁ দিয়েছি। গ্রামে এসেছিলাম কাজিনের বিয়েতে। সোফায় বসে আছি, কাজিনদের সঙ্গে আড্ডা হচ্ছিল। আড্ডার ফাঁকে এই খবর পড়ে আমি বিমূঢ় হয়ে গেলাম! শক্‌ড!



রাগ ইমনের ওখানে শক্‌ড হওয়ার কথাটা জানানো ছাড়া আর কিচ্ছু লিখতে পারলাম না। এখানে ল্যাপটপ আনিনি, মোবাইল থেকেই সামুতে ঢোকার চেষ্টা করলাম, পারলাম না। সার্ভার ডাউন বা এ জাতীয় কিছু সমস্যা। এমন দুঃখ চেপে রাখা যায় না। তাই ব্লগের সাথে সম্পূর্ণ অসম্পৃক্ত কাজিনদের সাথে শেয়ার করলাম খবরটা। এরপর নিতান্ত অবধারিতভাবে বিয়ের কাজে জড়িয়ে পড়লাম। কিন্তু মাথায় ঘুরপাক খাচ্ছিল দুঃসংবাদটা।



রাতে বিয়ের কাজ শেষে এক জ্যাঠাতো ভাই থেকে নোটবুক জোগাড় করলাম। তার জিপি মডমে আবার এমবি নেই, আমার সিম ঢুকিয়ে নেট অ্যাকটিভ করে এটা লিখছি। কিন্তু কি লিখব বুঝতে পারছি না!



ইমন জুবায়ের ভাইয়ের সঙ্গে আমার খুব একটা স্মৃতি নেই যে স্মৃতিচারণ করবো। ক্লিশে কথাগুলোও আর বলবার প্রয়োজন নেই। "ব্লগার ইমন জুবায়ের" এটাই আমার কাছে সবচেয়ে কথা, সবচেয়ে বড় স্মৃতি। সহস্র ব্লগারের মাঝে ব্লগার ইমন জুবায়েরকে আমার মনে থাকবে আজীবন। মনে না রেখে উপায় আছে? আমাদের সাক্ষাৎ কোন মিথস্ক্রিয়া নেই তবু শ্রদ্ধা করি, এমন শ্রদ্ধা আদায় করতে পারে কয়জন?



লেখকের সাথে পাঠকের যোগাযোগটা হয় লেখকের লেখা দিয়ে। আলাদা করে লেখককে কথা না বললেও চলে। তাই ইমন ভাইয়ের সঙ্গে আমার যোগাযোগ হবে, কথা হবে- এটা নিশ্চিত করেই বলতে পারছি। কারণ নশ্বর জীবন চলে গেলেও স্রষ্টা তার সৃষ্টির মাঝেই থেকে যায়। ইমন ভাইয়ের লেখাতেই আমরা ইমন ভাইকে খুঁজে পাব, বারবার খুঁজে পেতে চাই।



একজন সৃষ্টিশীল মানুষ ব্লগিংয়ে সুপরিচিত দেখে তিনি শুধু ব্লগের মানুষ না, তিনি জাতীয় সম্পদ। ইমন ভাইকে পরম স্রষ্টা শান্তির আশ্রয় দিক, আমাদেরকে দিক সঠিক সময়ে গুণীজন মূল্যায়নের সক্ষমতা।

মন্তব্য ১২ টি রেটিং +৭/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৮

পরিবেশ বন্ধু বলেছেন: শ বন্ধু বলেছেন: পরিবেশ বন্ধু বলেছেন:
সময়ের সাহসি যুদ্ধা
তার অমরাত্মায় অনন্ত শ্রদ্ধা

পরিবেশ বন্ধু বলেছেন:
হে নির্মল আত্মা শান্তি আর শান্তি
বয়ে যাক তোমার জান্নাত গমনে
সাহিত্যর ভিতর দিয়ে জাগ্রত থাক
এই বাংলার সব হৃদয় কাননে ।

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৯

সাইফ সামির বলেছেন: আল্লাহ ইমন ভাইকে জান্নাত নসিব করুক।

২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৯

অপূর্ণ রায়হান বলেছেন: সামু মডারশন প্যানেল কে অনুরোধ করব , ইমন ভাইয়ের ব্লগকে আলাদাভাবে সংরক্ষিত করার ব্যাবস্থা যেন নেওয়া হয় । সম্ভব হলে ব্লগের প্রথম পাতার ডান পাশে ছোট্ট একটা লিঙ্ক আকারে যদি দেখানো যায় , হয়তো সেই লিঙ্কে লিঙ্কে খুঁজে নতুনরা ইমন ভাইয়ের ব্লগ থেকে ব্লগিং সম্পর্কে একটা আদর্শ আইডিয়া পেত ।

এই লক্ষ্যে সামুতে '' হল অফ ফেইম '' খোলা হোক । যেখানে ইমন ভাইয়ের মত কীর্তিমান ব্লগাররা স্থান পাবেন । আর তাদের দেখে নতুনরা ব্লগিং সম্পর্কে ধারনা পাবে ।


তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি, আমিন । :(

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫৫

সাইফ সামির বলেছেন:

প্রস্তাবের সঙ্গে সহমত। চিরতরে হারিয়ে যাওয়া ব্লগারদের ব্লগগুলো এমন ব্যবস্থায় রাখা উচিত যেন সহজে পাওয়া যায়। যেসব ব্লগাররা ব্লগিং করে এই প্ল্যাটফরমকে সমৃদ্ধ করেছেন তাদের প্রতি আমাদের, ব্লগ কর্তৃপক্ষের একটা দায়িত্ব আছে।

৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৪৬

চেয়ারম্যান০০৭ বলেছেন: আমাদের কে দেয়ার মতোন আরো অনেক অনেক লেখা তার ঝুলিতে ছিলো।শুধু সময় স্বল্পতার জন্য পারলেন না।কে জানতো এই অবেলায় চলে যাবেন উনি?
খুব মিস করবো উনাকে।যেখানেই থাকুন ভালো থাকুন প্রিয় ইমন ভাই।

০৬ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:০৭

সাইফ সামির বলেছেন:

দেনা-পাওনার হিসেব-নিকেশ কষার সময় আসার আগেই চলে গেলেন তিনি। নিশ্চয় আরও অনেক কিছু আমরা তার কাছ থেকে পেতে পারতাম। কিন্তু নিয়তির বিধান খণ্ডাবে কে?

প্রিয় ইমন ভাইয়ের আত্মা শান্তিতে থাকুক।

৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫১

নতুন বলেছেন: জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন/
জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন



সারাদিন এই দুইটা লাইন মাথায় ঘুরেছে....

০৬ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:১৪

সাইফ সামির বলেছেন: :(

৫| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:০৭

শাকিলা জান্নাত বলেছেন: তাঁর আত্মার শান্তি কামনা করি।

০৬ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:১৯

সাইফ সামির বলেছেন:

আল্লাহ তাকে চিরশান্তিতে রাখুক...

৬| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১৩

Jokiad বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মহান আল্লাহ তাঁকে ক্ষমা করে জান্নাত দান করুন।

০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:০৭

সাইফ সামির বলেছেন:

ইনশাল্লাহ তিনি জান্নাতবাসী হবেন... সেই দোয়া করি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.