নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছু লেখার নাই।

মোঃ জাকির আলম

মোঃ জাকির আলম › বিস্তারিত পোস্টঃ

পুরাতন গাড়ি কেনার জন্য অভিজ্ঞজনের মতামত প্রয়োজন।

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:১১

বর্তমানে আমার কয়েকটি শখের মধ্যে গাড়ি একটি। হুম, গাড়ি আমার জন্য শখের বিষয়, অতীব প্রয়োজন নয়। কিন্তু সমস্যা হলো নতুন বা রিকন্ডিশন গাড়ি কেনার মত পর্যাপ্ত টাকা এখনো হয়নি। তাই কম দামের মধ্যে একটি পুরাতন গাড়ি কিনে শখ মেটাতে চায়।
বাজেট ৪-৫ লাখ টাকা। পছন্দ টয়োটা প্লাটজ, ১০০, এসই সেলুন ইত্যাদি।
মিনিমাম রিকুয়ারমেন্টঃ
১। অবশ্যই অটোমেটিক ট্রান্সমিশন হতে হবে।
২। গ্যাস এবং পেট্রল/অক্টেন চালিত হতে হবে।

বর্ণিত বাজেট এবং রিকুয়ারমেন্ট অনুযায়ী বর্তমানে কেমন গাড়ি পাওয়া যেতে পারে, সে বিষয়ে আপনাদের মতামত প্রয়োজন।
উল্লেখ্য, গাড়িটি বগুড়াতে ব্যবহার হবে। ড্রাইভিং শিখেছি। নিজের গাড়ি হলে হাত আরো পাকা পোক্ত হবে। তাই ড্রাইভার ব্যবহার করবো না। সপ্তাহে ১/২ দিন গাড়িটি ৪০-৫০ কিলোমিটার চলানো হবে। মাসে একবার ১২০ কিলোমিটার দূরে দেশের বাড়ি যাওয়া আসা। ওয়াইফ কে ড্রাইভিং শেখানোর কাজেও ব্যবহার করা হবে। এছাড়া গাড়িটি অন্য কোন কাজে ব্যবহার হওয়ার মত সুযোগ নেই। কারণ ফ্যামিলি মেম্বার দুই জন (আমি এবং স্ত্রী)। দ্রুত সময়ে দুজনের অফিস যাতায়াতের জন্য বাইক ব্যবহার করি।
আপনাদের মল্যবান মতামতের অপেক্ষায় রইলাম। অগ্রীম ধন্যবাদ।
পর্যাপ্ত তথ্যের জন্য রি-পোষ্ট হতে পারে। আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১১ ই আগস্ট, ২০১৭ রাত ১২:২৮

শেখ আশেক ইব্রাহীম জিহাদ বলেছেন: Toyota platz 1000 or 1300 cc হয়ে থাকে। কম সিসি CNG (গ্যাস) চালিত হলে সমস্যা করে, চালিয়ে মজা পাবেন না।
সব চেয়ে গুরুত্বপূন্য বিষয় অবশ্যই ১৫০০ সিসি হটে হবে। আপনার বাজেটে Best option Toyota 100 SE Limited, বাজেট ১-২ লাখ বারাতে পারলে Toyota 110 SE Salon, Toyota Succeed (1Nz vvti 1500 cc) ,Toyota Raum (1Nz vvti 1500 cc).যদি আপনার Advance Income Tax বেশী দিতে সমস্যা না হয় সে খেত্রে বেশী সিসির আরো অনেক option আছে,ধন্যবাদ।

১১ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৪২

মোঃ জাকির আলম বলেছেন: ১৫০০ সিসি এর উপরে নেবার ইচ্ছা নেই। যতদুর জেনেছি, ১৫০০সিসি জন্য বাতসরিক সরকারী খরচ বেশী, সাথে তেল গ্যাস মেইন্টেন্যান্স খরচ বেশি।
কম সিসির সিএনজি চালিত গাড়ি ঠিক কি ধরণের সমস্যা করে জানালে উপকৃত হতাম।
টয়োটা ১০০ এসি লিমিটেড যদি এই দামে পাই, তাহলে কেনার পূর্বে কি কি বিষয়ে লক্ষ্য রাখতে হবে। এই মডেলের পার্টস কি জেলা শহরে এভেইলেবল হবে।
ধন্যবাদ।

২| ১২ ই আগস্ট, ২০১৭ রাত ৩:০০

শেখ আশেক ইব্রাহীম জিহাদ বলেছেন: ১৫০০সিসি ও ১৩০০সিসি জন্য বাতসরিক সরকারী খরচ একই, সাথে তেল গ্যাস মেইন্টেন্যান্স খরচ ১৯-২০।কম সিসির সিএনজি চালিত গাড়িতে এসি চালালে ইঞ্জিন পযাপ্ত শক্তি পায়না তাই নানা রকম সমস্যা যেমন স্টাট বন্ধ হয়ে যাওয়া,ইঞ্জিন RPM বারিয়ে রাখতে হয় বিধায় জ্বালিনি খরচ বেরে যাওয়া, ইত্যাদি। টয়োটা ১০০ এসি লিমিটেড যদি এই দামে পান, তাহলে কেনার পূর্বে অবশ্যই লক্ষ্য রাখতে হবে গাড়ির মালিক ও কাগজ অরিজিনাল কিনা? গাড়িটি বড় কনো দুরঘটনার ইতিহাস আছে কিনা? মনে রাখতে হবে একটি গাড়ির ইঞ্জিন এর চেয়ে গাড়িটির বডি ও ইনটরিয়র বেশী ইনপটেন্ট। আমরা ভুল করে ইঞ্জিন কে বেশী গুরুত্ব দি্য়ে থাকি।
এই মডেলের পার্টস জেলা শহরে এভেইলেবল হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.