নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কবিতা,উপন্যাস,দর্শন,সিনেমা ও অন্যান্য

জহিরুলহকবাপি

আমি কামনা করি মানুষের ভিতর স্বপ্নরা আসা যাওয়া করবে। মানুষ তার স্বপ্ন পূরণের জন্য যুদ্ধ করবে।

জহিরুলহকবাপি › বিস্তারিত পোস্টঃ

গত কয় বছরের মৌলবাদী, প্রো পাকিস্তানি শাসনের পরও?!

২৭ শে অক্টোবর, ২০১৫ সকাল ১০:৫৯

এবার প্রতিমা ভাঙ্গার মহা উৎসব হয়েছে। এবার ত্রিশ হাজারের বেশি মন্ডপেও পূজা হয়েছে । ভারত থেকে এবারই সর্বাধিক মানুষ এসেছে এবার। সামনেই রেজাকারদের মৃত্যু তাই প্রতিমা ভাঙ্গচুর হয়েছে কিছুটা বেশি। এ কারনে কি এ দেশকে সাম্প্রদায়িক দেশ বলা যাবে?! এ কারনে অনেকে নিজেদের সাধারন জ্ঞানকে ভুলে বলছেন এ দেশের 80% মানুষ পাকি ভাবাপন্ন। সাধারণ জ্ঞান বলে খারাপ জিনিষ ক্ষূদ্র হলেও বেশি দেখায়। একটা ফুল বাগানে এক জন মানুষের বিষ্ঠার গন্ধ আগে নাকে আসবে। তাই বলে একে কি গুয়ের বাগান বলা যাবে?
এবার দেশের বিভিন্ন স্থানে মসজিদের পাশে, কোথাও মসজিদ কর্তৃপক্ষের দেওয়া জায়গায়, কোথাও ঈদ গাহেই হয়েছে পূজা মন্ডপ।
বিএনপি, জামাত, শিবির বাদ দিলে এ দেশের কত ভাগ মানুষ "কঠিন সাম্প্রদায়িক" হয়েছে গত কয় বছরের মৌলবাদী, প্রো পাকিস্তানি শাসনের পরও?! একটু হিসেব করবেন প্লিজ । ধার্মিক আর ধর্ম ব্যাবসায়ি এক না। বর্তমানে অসাম্প্রদায়িক সরকার ক্ষমতায়। সরকার প্রধান নিজে ধার্মিক। এ কারনেই হয়তো অনেক বছর পর মসজিদের পাশেই পূজা হতে সমস্যা হয়নি।
তাজিয়া মিছিলের গ্রেনেড হামলায় যে কিশোরটি মারা গেছে সে সুন্নি । পুরা পরিবারই প্রতি বছর যেত শিয়াদের তাজিয়া মিছিলে। আর এ বোমা,গ্রেনেড মারলো কারা? বাঙালি? নাকি বাংলাভাষী কিছু পাকিস্তানি? মন্ডপ ভাঙ্গা, এস আই খুন, বিদেশি হত্যা, তাজিয়া মিছিলে গ্রেনেড হামলা এগুলোকে আলাদা ভাবে দেখার উপায় কি? এস আই খুনের পর যদি আসামি ধরা না পড়তো, বিস্ফোরক ধরা না পড়তো, খুনিরা একটু গা ঢাকা না দিত তবে তাজিয়া মিছিলে কয়েক ডজন গ্রেনেড ও হাত বোমা ফুটত। মৃতের সংখ্যা তিন অংকের ঘর ছাড়িয়ে যেত।
এদেশ অসাম্প্রদায়িক দেশ বলেই জঙ্গিরা, ষড়যন্ত্রীরা গ্রেফতার হচ্ছে। আর যদি আশি ভাগ মানূষ পাকি ভাবাপন্ন হতো তবে এরা সহজেই লুকিয়ে থাকতে পারতো।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৭ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৫৮

রাহি ওসমানী বলেছেন: দেখতে হবে বেনিফিসিয়াল কারা????বেনিফিসিয়ালরাই এই কাজ গুলো ঘটিয়েছে!!!!!!!!

২| ২৭ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১:৩৪

বাংলার জামিনদার বলেছেন: কোনো রকম রহম করা যাবেনা এই শয়তানদের।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.