নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কবিতা,উপন্যাস,দর্শন,সিনেমা ও অন্যান্য

জহিরুলহকবাপি

আমি কামনা করি মানুষের ভিতর স্বপ্নরা আসা যাওয়া করবে। মানুষ তার স্বপ্ন পূরণের জন্য যুদ্ধ করবে।

জহিরুলহকবাপি › বিস্তারিত পোস্টঃ

এমন দিন হরতাল তালের আড়ালে আসলে কোন চাল?!!

০৩ রা নভেম্বর, ২০১৫ সকাল ১১:২৭

মনে আছে বিএনপি আমলে পহেলা বৈশাখের দিন সকাল দশটার পর পর বৈশাখি মেলা এলাকায় গাড়ি পথ উন্মুক্ত করে দিত। সহজ টেকনিক। এদিন রমনা শাহবাগ এলাকায় কয়েক লক্ষ মানুষ ঘোরাফেরা করে। এর ভিতরে গাড়ি চললে অবস্থা হয়ে উঠে ভয়াবহ। ফলস্বরূপ পরের বছর বিরক্তিতে অনেকেই আসবে না। উৎসব আমেজ ধীরে ধীরে কমে আসবে। এটা ছিল বাঙালির ভিত্তির উপর খুবই সূক্ষ্ম আঘাত। এখন আমরা 26 মার্চ, 16 ডিসেম্বরে হরতাল দেখছি।
প্রকাশক, ব্লগার, লেখক হত্যা রাষ্ট্রের ভিত্তির উপর আঘাত। চরম অবস্থার প্রকাশ। 3 নভেম্বর শোকের দিন। মহান মানুষদের হত্যা করে 75 এ রাষ্ট্র ব্যবস্থা দখল করে বাঙালি ভিত ভাঙ্গতে থাকে। যা এখন বিনাশ এবং পরিশোধনের চেষ্টা চলছে।
আজ স্বাভাবিক ভাবে অনেকেই চার নেতার কবরে যাবেন দোয়া করতে, ফাতেহা পড়তে, ফুল দিতে। কোথাও কোথাও মিলাদ হবে। কিন্তু আজ হরতাল....... । এতে স্বাভাবিক ভাবে নেতাদের কবরে যাওয়া, মিলাদে, স্মৃতি চারন অনুষ্ঠান, আলোচনা অনুষ্ঠানে জনসমাগম কম হবে।
প্রকাশক, ব্লগার, লেখক হত্যা তথা দেশের এ অরাজক অবস্থার প্রতিবাদ, স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়ে হরতাল অবরোধ মিছিল না হওয়াটা অস্বাভাবিক। তেমনি রাষ্ট্রের ভালো চেয়ে, দেশের চরম শোকের দিনে হরতাল ডাকাটাও অস্বাভাবিক এবং ন্যাক্কার। হরতাল একদিন পর ডাকা যেত। ডাকা যেত 7 নভেম্বর।
এমন দিন হরতাল তালের আড়ালে আসলে কোন চাল?!!

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা নভেম্বর, ২০১৫ সকাল ১১:৩৩

নতুন বলেছেন: আসলে হরতাল কখনোই ডাকা উচিত না।

হরতালের বিকল্প কোন জিনিস বেছে নেওয়া উচিত।

২| ০৩ রা নভেম্বর, ২০১৫ সকাল ১১:৩৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন: সব হরতালকে না বলি,
বিশেষ করে জাতীয় চার
নেতার মৃত্যুদিবসে অবশ্যই না।

৩| ০৩ রা নভেম্বর, ২০১৫ দুপুর ১২:২৭

সজিব হাওলাদার বলেছেন: এগুলো হল শাহাবাগীদের ভন্ডামী।ক্ষমতা থাকলে স্বররাষ্ট্র মন্ত্রীর পদত্যাগ চেয়ে টানা হরতাল বা অবস্থান নাও শাহাবাগের মোড়ে।যেমন করে ফাঁসি চাই,ফাঁসি চাই বলে এর আগে চিল্লাইছ।আমরা জানি তোমরা তা করবা না কারন তোমরা তো ভন্ড ও ধান্দাবাজ শয়তান।

৪| ০৩ রা নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৪৮

অেসন বলেছেন: এই দিনে শোক জানান যেমন উচিত তেমনি দিপন হত্যার প্রতিবাদ জানানো উচিত। এই বাংলাদেশ তো চার নেতা নিশ্চয় চাননি। এই চার নেতা নীতির সাথে আপোষ করেননি। ক্ষমতার জন্য দেশ বিরোধী শক্তির সাথে আপোষ করত না। প্রতিবাদের মাধ্যম হিসাবে আর কোন উপায় নেই বলে হরতালকে সমর্থন করছি। অন্যদিকে প্রগতিশীল একটি সরকারের কাছ থেকে বিচারে আশায় হরতাল ডাকতে বাধ্য হওয়া দুঃখজনক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.