নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কবিতা,উপন্যাস,দর্শন,সিনেমা ও অন্যান্য

জহিরুলহকবাপি

আমি কামনা করি মানুষের ভিতর স্বপ্নরা আসা যাওয়া করবে। মানুষ তার স্বপ্ন পূরণের জন্য যুদ্ধ করবে।

জহিরুলহকবাপি › বিস্তারিত পোস্টঃ

খামার করে এ বিলুপ্ত প্রায় গুষ্ঠির কয়েক পিস সংরক্ষন করা উচিত ভবিষ্যত প্রজম্মকে দেখানোর জন্য

৩০ শে জানুয়ারি, ২০১৬ রাত ৯:২৭

আগে ফেবুতে নেটে প্রচুর মুক্তি যোদ্ধার সন্তানদের দেখা পাওয়া যেত। তারা অবশ্যই যুদ্ধাপরাধীদের বিচার চায় কিন্তু বিচার স্বচ্ছ এবং আন্তর্জাতিক মানের না বলে তারা এটার পক্ষে না। এ নিয়ে তর্কা তর্কি শুরু হলে তর্কে হেরে যাওয়ার আগ মুহুর্তে তারা মুক্তি যোদ্ধার সন্তান, ভাতিজা, নাতি পরিচয় দিত। এদের বেশির ভাগের বয়স যদিও বিশ থেকে পয়ত্রিশের ভিতর তবুও এদের অনেকের বাবা আবার শহীদ একাত্তরে!!!
সময়ের আবর্তে ঐ সব জিবীত শহীদ, স্বচ্ছ মুক্তিযোদ্ধার আন্তর্জাতিক মানের স্বজনরা হারিয়ে যেতে বসেছে। একটি খামার করে এ বিলুপ্ত প্রায় গুষ্ঠির কয়েক পিস সংরক্ষন করা উচিত ভবিষ্যত প্রজম্মকে দেখানোর জন্য।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ৩০ শে জানুয়ারি, ২০১৬ রাত ৯:৩২

চাঁদগাজী বলেছেন:


খামারের দরকার হবে না, রাজাকারেরা নিজ দায়িত্ব ওঁদের মনে রাখবে

২| ৩০ শে জানুয়ারি, ২০১৬ রাত ৯:৫৯

ডেড আকাশ বলেছেন: আওয়ামী-বাম মার্কা মিডিয়াগুলোই বাংলাদেশে রাজনৈতিক ও জাতিকে বিভাজনের জন্য চরমভাবে দায়ী। তারাই ফ্যাসিবাদের উস্কানি দিচ্ছে। অসত্য, অর্ধসত্য বা একপেশে প্রচারণার মাধ্যমে জাতিকে হরহামেশা বিভ্রান্ত করা হচ্ছে। কথায় কথায় রাজাকার, জঙ্গি, মৌলবাদী বলে যাকে-তাকে আখ্যায়িত করছে। ফরহাদ মজহারের মতো একজন স্বাধীন চিন্তার সমাজচিন্তক-দার্শনিককে তারা ‘মৌলবাদী’ বলে গালি দিতেও কসুর করে না। তার বক্তব্যকেও খণ্ডিতভাবে প্রচার করে তাকে হেয় করার অপচেষ্টা করছে। কারণ ফরহাদ মজহার যে সমাজের বাস্তবতার আলোকে নীতির জায়গা থেকে ইনসাফের কথা বলেন।
রাজাকার -মৌলবাদী ওদের মুখের বুলি নয় শুধু এটা আওয়ামীদের একটা নগ্ন অস্ত্র । এই কথা শুনে হীন মানসিকতায় ভুগলে আমরা এগুতে পারব না ।

৩০ শে জানুয়ারি, ২০১৬ রাত ১১:৫৪

জহিরুলহকবাপি বলেছেন: বিবি খাদিজাকে নিয়ে আপত্তিকর, অশ্লীল কবিতার কবি, ভয়ংকর নাস্তিক ফরহাদ মজাহারের ব্যাপারে জঙ্গিরা চুপ কেন?

৩০ শে জানুয়ারি, ২০১৬ রাত ১১:৫৫

জহিরুলহকবাপি বলেছেন: েএ প্রসঙ্গ এখানে আনার কারণ কি?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.