নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কবিতা,উপন্যাস,দর্শন,সিনেমা ও অন্যান্য

জহিরুলহকবাপি

আমি কামনা করি মানুষের ভিতর স্বপ্নরা আসা যাওয়া করবে। মানুষ তার স্বপ্ন পূরণের জন্য যুদ্ধ করবে।

জহিরুলহকবাপি › বিস্তারিত পোস্টঃ

বাংলা একাডেমীর নৈতিক ডিজির দাবীতে বাঙালি বন্ধন

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১০:২২

শিল্পকলা একাডেমী, শিশু একাডেমী, বাংলা একাডেমী ইত্যাদির মত প্রতিষ্ঠানগুলো নৈতিক প্রতিষ্ঠান। একটি জাতির ঐতিহ্য, রুচী, পরম্পরা খুঁজে বের করা, সংরক্ষন, প্রকাশ, প্রচার এ জাতীয় প্রতিষ্ঠানগুলোর কাজ। এই কাজগুলো অনেক বড় কাজ।
বাংলা একাডেমীর বর্তমান ডিজি লেখক-প্রকাশক হত্যার পর ভদ্রতা সূচক একটি শব্দও না বলে, মৌলবাদীদের দাবীর সাথে সাথে শুধূ বইই নয় মেলায় প্রকাশনী বন্ধ করে, একাডেমীর বিভিন্ন পুরুস্কারকে বিতর্কিত করে , এক জন সরকারী আমলা হয়েও ক্ষমতার অপব্যাহার করে প্রকাশক তথা লেখকের লেখা নিয়ন্ত্রণের চরম উন্নাসিক আচরন করে এবং প্রকাশ্য বক্তব্যের ফলে জঙ্গী, মৌলবাদীদের উহসাহ দিয়ে বাংলা একাডেমীর মতো প্রতিষ্ঠানের কর্ণধার হওয়ার নৈতিক যোগ্যতা সম্পূর্ণ হারিয়েছেন। ঐ সব কর্ম কান্ডের বিপরীতে গ্রহণযোগ্য তার কর্ম কান্ড কি?! গত ছয় বছরে বাংলা একাডেমী থেকে মুক্তিযুদ্ধের গবেষনা মূলক, বঙ্গবন্ধুকে নিয়ে গবেষনামূলক বই এর সংখ্যা কতো? তার কর্মকান্ড অতি গুরুত্ব পূর্ণ এই প্রতিষ্ঠানটিকে বিএফ.ডি.সির মত মেরে ফেলবে। বাংলা একাডেমী আমাদের। সকল বাঙালীদের প্রতিষ্ঠান। আজ এই সময় এই প্রতিষ্ঠানটির ভূমীকা অতি অতি অতি গুরুত্বপূর্ণ।
আসছে ১৯ ফেব্রুয়ারী সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে বাংলা একাডেমীর একজন গ্রহণ য্যোগ, নৈতিক ভাবে দৃঢ় ডিজির দাবীতে বাঙালি বন্ধন এবং মোম বাতি প্রজ্জলন টিএসসির সামনে রাজু ভার্স্কযের বেদীতে।
চলে আসুন বন্ধু-বান্ধব স্বজন নিয়ে। আমাদের কথা আমাদেরই বলতে হবে।
সহযাত্রী হলে বন্ধুদের ইভেন্টে আমন্ত্রণ জানান।ফেইস বুক ইভেন্ট

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:২২

নাজমুস সাকিব রহমান বলেছেন: কথা সত্য। আশা করি সবাই একমত হবেন। বাঙলা একাদেমির হাত ধরে ক'জন নতুন লেখকের উত্থান হয়েছে, সে হিসেবও করা উচিত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.