নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কবিতা,উপন্যাস,দর্শন,সিনেমা ও অন্যান্য

জহিরুলহকবাপি

আমি কামনা করি মানুষের ভিতর স্বপ্নরা আসা যাওয়া করবে। মানুষ তার স্বপ্ন পূরণের জন্য যুদ্ধ করবে।

জহিরুলহকবাপি › বিস্তারিত পোস্টঃ

এত আত্নসম্মান (?!) নিয়ে গড়া ভালবাসার অভিমান প্রকাশ কি তবে অভিশাপ?

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:০৪

আজ ফেইস বুক অভিশাপময়। অভিমানী পংক্তিমালায় প্রেমিক প্রেমিকারা অভিশাপ দিচ্ছে সঙ্গীর কাছ থেকে সে যে কষ্ট পেয়েছে সঙ্গীও যেন একদিন সেই কষ্ট পায়, স্বরূপ বুঝে। এ কেমন চাওয়া?? সে তার ভুল বুঝতে পারবে সেটা অবশ্যই চাইবে কিন্তু সেটা পাল্টা কষ্টের মধ্য দিয়ে কেন??? প্রিয়জন কষ্ট পাক কেউ কি চায়?! মনের গহীনে কি বাস করে?? ভালসার মাঝে ফরমালিনের আস্তরন?? নাকি ইগো নামক আত্নসম্মান? নজরুল ইসলাম মরে তার প্রেমিকার পায়ের ধুলি হয়েও থাকতে চেয়েছিলেন। পরম অহংকারে বলে ছিলেন চিরতরে দূরে চলে যাবেন তবুও তার প্রেমিকার মনে থাকবেনই থাকবেন। এখন দেখছি বাইপাস সার্জারি করা স্বামী সিগারেট না ছাড়াতে আঠার/উনিশ বছরের সংসার ছেড়ে চলে গেছে স্ত্রী। সিগারেট ছাড়ার কথা দিয়েছিল স্বামী , সেটা না রাখাতে নিজেকে ফেলনা না ভাবতে রাজী না বলে অপমানিত স্ত্রী চলে গিয়েছেন ফলত আরেকবার হার্ট এর্টাক।
এত আত্নসম্মান (?!) নিয়ে গড়া ভালবাসার অভিমান প্রকাশ কি তবে অভিশাপ?? এনজিও এবং বিবিধ কারনে নারীবাদী নামক মানবেরা কি কখন কোন পুরূষকে ভালোবাসতে পারে? পুরূষ মাত্রই তাদের কাছে প্রতিদন্ধী, স্বাধীনতা খর্বকারী, ডমিনেটিং। কেউ বিষয়টা বুঝেন কেউ বুঝতে পারেন না কিন্তু আচরন একই।
আজ সেরাচার প্রতিরোধ দিবস। ঢাকার যে সব রাস্তায় ভ্যালেন্টাইন খাচ্ছে সেই সব রাস্তায় এই দিনে কিছু মানষের রক্ত ঝরেছিল। নিস্বার্থ ভাবে যে আপনাকে না চিনে, হয়তো আপনার জম্মেরও আগে প্রান দিয়ে ছিল আহত হয়ে ছিল তাদের কথা একবারও ভাবো নাই। যদি কৃতজ্ঞতা বোধই না থাকে তবে প্রেম থাকে কি ভাবে?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.