নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কবিতা,উপন্যাস,দর্শন,সিনেমা ও অন্যান্য

জহিরুলহকবাপি

আমি কামনা করি মানুষের ভিতর স্বপ্নরা আসা যাওয়া করবে। মানুষ তার স্বপ্ন পূরণের জন্য যুদ্ধ করবে।

জহিরুলহকবাপি › বিস্তারিত পোস্টঃ

এদেশ থেকে একদিন তাদের জম্মভূমীতে চলে যাবে

০৫ ই মার্চ, ২০১৬ সকাল ৮:৩৭

প্রতি মুঠি মাটি, প্রতি মূঠি বাতাস বা রোদের নিজস্ব চরিত্র, ব্যাবহার আছে। সহজ ভাবে উদাহরণ দেওয়া যায়- সব গাছ সব জায়গায় জম্মায় না মাটি, পানির কারণে। মানুষের বেলায় এই পরিবেশ প্রভাব খুবই শক্তিশালী। মানুষ গাছ নয় বলে টিকে থাকে -পরিবর্তন করে। গাছও কখনও কখনও টিকে থাকে। ব্রাম্মণবাড়ীয়ার ভাটি এলাকায় এক বন্ধুর নানা বাড়ীতে গাছ ভেঙ্গে বড় বড় ফজলি আম ধরে। কিন্তু চুকা। বিদেশে যারা থাকে তাদের ভিতর থাকে ঐ ফজলির মতো চুকা। তাই মৃত্যুের পর দেশে মাটি চায়। হয়ত এ দেশে তিনি ছেড়ে গিয়েছিলেন ২০/২৫ বছর আগে, হয়ত শেষ বিশ বছর দেশেও আসেন নি!
বিএনপি/জামাতের দেশ পাকিস্তান। এদেশ তাদের কাছে চুকা । তারা প্রাণান্ত চেষ্টা করছে এদেশেকে পাকিস্তান বানানোর, এত বছরের চেষ্টা, এত লক্ষ কোটি টাকা খরচ, এত অদ্ভুদ ষড়যন্ত্রের পরও বাতাস ,পানির কারণে এদেশীয়দের খুব খুবই ছোট একটা অংশ কঠিন ভাবে তাদে দলভুক্ত হয়েছে।
জামাত-বিএনপির, তাদের জম্মভূমীর জন্য মন কাদে, তারা লড়াই করছে ইহুদীদের মতো। ইহুদীরা যেমন ফিলীস্তিন গ্রাস করেছে। তারাও এদেশকে পাইক্কা কলোনী ও মওদুদীবাদের জন্য গ্রাস করতে চাইছে । ফেল করে জামাইত্তারা-বিএনপিরা এদেশ থেকে একদিন তাদের জম্মভূমীতে চলে যাবে।কিন্তু ভাবছি অতি জ্ঞানী চিঙ্কু/ভামাতিদের কথা। তাদের কোন দেশের জন্য মন কাদে? তারা এ বঙ্গভূমীকে কোন দেশ বানাতে চায়?? ফেইল করে তারা কোন দেশে যাবে?

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৫ ই মার্চ, ২০১৬ বিকাল ৩:৩০

বিজন রয় বলেছেন: হয়তো।

০৮ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:৫৯

জহিরুলহকবাপি বলেছেন: হয়তো

২| ০৫ ই মার্চ, ২০১৬ রাত ১০:৫৩

নাজমুস সাকিব রহমান বলেছেন: আমারও জানতে ইচ্ছে করে।

৩| ০৮ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:৫৯

জহিরুলহকবাপি বলেছেন: জানার উপায় কি?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.