নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কবিতা,উপন্যাস,দর্শন,সিনেমা ও অন্যান্য

জহিরুলহকবাপি

আমি কামনা করি মানুষের ভিতর স্বপ্নরা আসা যাওয়া করবে। মানুষ তার স্বপ্ন পূরণের জন্য যুদ্ধ করবে।

জহিরুলহকবাপি › বিস্তারিত পোস্টঃ

আতিউর রহমান সাহেবেকে নিয়ে নিজের কাছে উত্তরহীন প্রশ্ন

১৯ শে মার্চ, ২০১৬ সকাল ৯:৫৯

ব্যাক্তিগ কাজে ঢাকার বাইরে গেছিলাম। লম্বা লম্বা রাস্তা। পাহাড় দেখি,, মানুষ দেখি, ভটভটি দেখি, বেচা কেনা দেখি গাড়িতে বসে। এর ভিতর কয়েকটা প্রশ্ন মাথায় এলো। আমি আম-জনতা। সাধারণ শিক্ষার্থী ছিলাম। অর্থনিতী, মুদ্রাস্পিতী, রাজনিতী তেমন একটা বুঝি না। সাধারণ ম্যাঙ্গো পিপল হিসাবে যা বুঝি অতটুকুই । তাই প্রশ্নগুলোর উত্তর খুজে বের করতে পারিনি।
১) ড. আতিউর রহমানের রির্পোটিং বস সম্ভবত অর্থ মন্ত্রি। কিন্তু তিনি অর্থ মন্ত্রিকে পাত্তা দেন না। তিনি নাকি সব জানান প্রধান মন্ত্রীকে। কেন?
২) ফরেন রির্জাভ উপচে পড়ছে। ট্যাংকির পানি ভরে যাওয়ার পর ব্যাবহার না করলে উপচে পড়ে। তার মানে কি ব্যাংকের টাকা ব্যাবহার হচ্ছে না।
৩) তিনি রাখাল বালক ছিলেন। কিন্তু শেয়ার বাজার নিয়ে তার সিধান্তের কারণে অনেক রাখাল বালক বাশি বাজানো বাদ দিয়ে ফইন্নীর পুত হয়ে গেছে। তিনি গরীবের কষ্ট বুঝলেন না। উল্টা গরীবকে আরও গরীব বানিয়ে দিলেন । রাখাল বালক অন্য রাখাল বালকদের প্রতি মমত্ব দেখালেন না কেণ?
৪) বাংলাদেশের প্রচুর মানুষ আছে যারা রাখাল বালক থেকে পরিশ্রম করে লাখ মানুষের অন্ন বস্ত্রের বাসস্থান করেছেন। তারো বারবার এ কথা মনে করিয়ে দেন না ।কথায় কথায় “রাখাল বালক” বলা কি সিমপ্যাথি পাওয়ার জন্য না?
৫) তিনি এক দিনও ছুটি নেন নাই। ভালো। ছুটি না নিয়ে কি করেছেন? সব ব্যাংক বাংলাদেশ ব্যাংকের নিয়ন্ত্রাণাধীন। বড় বড় যে চুরিগুলো হয়েছিল সেগুলোতে অর্থ মন্ত্রীকে আমরা ধুইয়ে দিচ্ছি। এ দায় কি ড. আতিয়ারের একটুও নেই?
৬) তিনি এক মাস পর্যন্ত নাকি তদন্ত করছেন। কিন্তু আইটিট বিভাগের সবাই নিজ নিজ স্থানে মহা-সমারহে ছিল। ফিলিপাইনে ফাস না হলে আজীবনই তাই থাকতো। তিনি এদের বিরুদ্ধে ব্যাবস্থা না নিয়ে বহাল তবিয়তেই রেখেছেন। কেন?

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৯ শে মার্চ, ২০১৬ সকাল ১০:০২

বিজন রয় বলেছেন: উত্তরের দরকার নেই।

১৯ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:১২

জহিরুলহকবাপি বলেছেন: কেনো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.