নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি খুব সাধারণ একজন মানুষ............... আমার সাথে যোগাযোগ: ০১৯১৫০২৯০০২

প্রকৌঃ জুনায়েদ আহমেদ

Engr. Zunaid Ahmed (Bengali: প্রকৌশলী জুনায়েদ আহমেদ (ডাকনাম: সৈকত)) is an Engineer, Author, Social Worker and Human Rights Activist.

প্রকৌঃ জুনায়েদ আহমেদ › বিস্তারিত পোস্টঃ

আসুন আমরা সচেতন হই......

১৩ ই অক্টোবর, ২০১৬ রাত ১১:১২

কিছুদিন আগে মোহাম্মদপুর থেকে কলাবাগান যাবার পথে আসাদগেটে প্রায় ২০ মিনিট যাবৎ বাস জ্যামে আটকা ছিল। আসাদগেট যাত্রী ছাউনির পাশে দেখলাম, ৩/৪ জন ছোট ছেলে-মেয়ে, যাদের প্রত্যেকের বয়স ৫/৬ বছর হবে। তাদের হাতে ৭-৮ টি কোমল পানীয় এর খালি বোতল। ভাল করে লক্ষ্য করলাম, খালি বলতে একেবারে খালি নয়, তলানীতে ৩/৪ ফোঁটা করে হয়তো ছিল। যেটা এভাবেই আমরা খেয়ে ফেলে দেই। এই শিশুরা কয়েকটি বোতল থেকে সেগুলি একটি বোতলে নিলে তা চায়ের কাপে অর্ধেক কাপ পরিমাণ হয়। এবার তারা সবাই একটু একটু করে পরম তৃপ্তি সহকারে তা পান করলো।

এটা দেখে চিন্তা করলাম, ধনীরা বিলাসীতায় কতভাবে অর্থ-সম্পদ অপচয় করে থাকে, অথচ তাদের চোখের সামনে কত মানুষ আজ না খেয়ে দিনযাপন করছে। ধনীরা তাদের বিলাসীতায় এত সম্পদ অপচয় না করে দরিদ্রদের দান করলে এদেশের মানুষের অবস্থার অনেক উন্নতি হতো।

আমরা যেকোন অনুষ্ঠানে যে বিপুল পরিমাণ অর্থ নষ্ট করি, তার খুব সামান্য কিছু অংশ গরীবদের দান করলে এবং স্কুল, কলেজ, মসজিদ, এতিমখানা প্রভৃ্তিতে অনুদান দিলে দেশের অনেক অগ্রগতি হতো।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৩ ই অক্টোবর, ২০১৬ রাত ১১:৪০

চাঁদগাজী বলেছেন:



আপনার মন ভালো বুদ্ধি কম; কেহ কাউকে কিছু দিতে হবে না, এরা দেশের নাগরিক, এদের মৌলিক অধিকারের কথা বলুন; এদের জন্য আমাদের সম্পদ আছে; শেখ হাসিনা এদের দিচ্ছে না; সেটা নিয়ে কথা বলুন!

নিজের ধারণাকে সঠিক করুন।

২| ১৩ ই অক্টোবর, ২০১৬ রাত ১১:৪৩

রায়হানুল এফ রাজ বলেছেন: সব ঠিক আছে। কিন্তু আসল কাজে লোক পাওয়া যাবে বলে মনে হয় না।

৩| ১৪ ই অক্টোবর, ২০১৬ রাত ১:১৫

রক্তিম দিগন্ত বলেছেন:
এই ধরণের সমস্যা দূর করার প্রথম পদক্ষেপ হল - নিজেই সমস্যা দূরীকরণে নেমে পড়া। আপনি নেমে কাজ করলে আপনার দেখাদেখি আরো অনেকেই জড়াবে।
আপনি নিজে না করলে কিন্তু কাউকে হাজার বুঝালেও কেউ এগিয়ে আসবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.