নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি খুব সাধারণ একজন মানুষ............... আমার সাথে যোগাযোগ: ০১৯১৫০২৯০০২

প্রকৌঃ জুনায়েদ আহমেদ

Engr. Zunaid Ahmed (Bengali: প্রকৌশলী জুনায়েদ আহমেদ (ডাকনাম: সৈকত)) is an Engineer, Author, Social Worker and Human Rights Activist.

প্রকৌঃ জুনায়েদ আহমেদ › বিস্তারিত পোস্টঃ

শিক্ষার্থীদের এই উদ্যোগকে গঠনমূলক কাজে লাগাতে হবে

০২ রা আগস্ট, ২০১৮ রাত ৮:৩৭

কমলাপুর রেল স্টেশনে নেমে উবার এর গাড়ি নিয়ে রওনা হলাম ফুলার রোডের দিকে। রাস্তায় খুব জ্যাম, প্রায় ৪ ঘন্টা যাবৎ জ্যামে আটকা। কিছুক্ষণ পরে দেখি স্কুল ড্রেস পরা ২জন মেয়ে আসলো গাড়ির সামনে, ড্রাইভারকে গাড়ির কাগজপত্র এবং ড্রাইভিং লাইসেন্স দেখাতে বললো এবং সব ঠিক আছে দেখে ছেড়ে দিল। বিষয়টাকে নিয়ে অনেকের বিরূপ মন্তব্য শুনতে পেলাম। কিন্তু আমি ব্যক্তিগতভাবে এটাকে সাধুবাদ জানাই। কারণ ড্রাইভিং লাইসেন্স বিহীন এসব চালকরাই দুর্ঘটনার জন্য দায়ী। কিন্তু সমস্যা হলো, যেসব গাড়ির কাগজপত্র ঠিক আছে তাদের কোনো আইেডনটিটি দেওয়া হচ্ছে না। শিক্ষার্থীদের এই উদ্যোগকে গঠনমূলক কাজে লাগাতে হবে। সেই সাথে খেয়াল রাখতে কোন বিশেষ গোষ্ঠী এটিকে যেন রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য ব্যবহার করতে না পারে। পক্ষ হতে শিক্ষার্থীদের মাধ্যমে বৈধ গাড়িগুলোকে স্টিকার প্রদানের ব্যবস্থা করতে হবে। যদিও এই কাজটি পুলিশ ও বিআরটিএ করার কথা। কিন্তু সঠিক ও নির্ভেজাল কাজের জন্য শিক্ষার্থীদেরকেই কাজে লাগাতে হবে। সেই সাথে ড্রাইভিং লাইসেন্স দেওয়ার ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করতে হবে। অনেক ড্রাইভিং ট্রেনিং সেন্টার আছে, যারা বলে শুধু টাকা দিলেই ড্রাইভিং লাইসেন্স পাওয়া যায়। এরকম টাকার বিনিময়ে লাইসেন্স দেওয়া বন্ধ করে প্রকৃত পরীক্ষায় উত্তীর্ণদেরকেই মাত্র লাইসেন্স দিতে হবে।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০১৮ রাত ৮:৪২

রাজীব নুর বলেছেন: অান্দোলনের স্বার্থকতা কী, অান্দোলন করে কতটুকু অাইন কার্যকর করা সম্ভব, অান্দোলন কতটুকু রাজনৈতিক বা অরাজনৈতিক সব সময় বলে দিবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.