নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে।

রাফা

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।গালি সহ্য করার মানসিকতা শুণ্যের কোঠায়।রাজাকার,আলবদর ,আল সামস মোট কথা বাংলাদেশের বিরোধী যে কোন শক্তিকে প্রচন্ড রকম ঘৃণা করি। তার চাইতে বেশি ঘৃণা করি নব্য ছাগিয়তাবাদিদের। যারা আশ্রয় প্রশ্রয় দেয় যুদ্ধাপরাধীদের ।

রাফা › বিস্তারিত পোস্টঃ

আমাদের সত্যিকারের হিরো । (জাফর ইকবাল স্যার)

১৪ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:২৭





তিনি আমাদের জাফর ইকবাল স্যার-মাটির মানুষ।কি সহজ সরল স্বিকারোক্তি।কোন ঘৃণা নেই ,আক্ষেপ নেই।আছে শুধু ভালোবাসা।
এই মানুষকে যারা ধর্মের নামে আঘাত করে ,আল্লাহও তাদের ক্ষমা করবেন বলে আমার মনে হয়না।এই কিছুক্ষণ পুর্বেই স্যার হাসপাতাল থেকে ছাড়া পেয়ে তার চিরচেনা বিশ্ববিদ্যালয়ের পথে ছুটে চলেছেন।সেখানেই সাক্ষাত করবেন যেই মুক্তমঞ্চের কাছে ধর্মান্ধ কালো মানুষের হাতে আহত হয়েছিলেন।সেই মঞ্চে দাড়িয়েই আবার কথা বলবেন স্যার তার ছাত্রদের সাথে।

আমার মনে হয় তিনি আগের চাইতে আরো বেশি সাহসের সাথে তার কলম চালাবেন ছোট বড় সবার জন্য।স্বয়ং আল্লাহ তায়লা তার ভয় দুর করে দিয়েছেন তার মন থেকে।আল্লাহ যাকে স্বয়ং রক্ষা করেন ,কার এমন ক্ষমতা আছে যে তাকে হত্যা করতে পারে।আশা করি এখন থেকে তার চার পাশের মানুষগুলো আরো বেশি সতর্কতার সাথে তাকে ঘিরে রাখবে।আর তার বর্ডিগার্ড যদি দেওয়া হয় তাহোলে আশা করবো প্রফেশনাল দক্ষদেরকেই দেওয়া হব.

আল্লাহর কাছে প্রার্থণা করি জাফর স্যারকে আমাদের মাঝে আরো বহুদিন বাচিয়ে রাখুক আল্লাহ।উনি যেনো আরো হাজার হাজার জাফর ইকবাল সৃষ্টি করে যেতে পারেন।উনার অনেক কিছু দেওয়ার আছে বাংলাদেশকে।স্যারের ভাষায় এত সুন্দর একটা দেশে কত সুন্দর সুন্দর কাজ আছে করার ।তার ভাষায় সকল জঙ্গীরা যেনো অন্ধকার পথ থেকে ফিরে আসে।এবং দেশের জন্য কিছু করার চেষ্টা করে।ইচ্ছে করলেই তারা সেটা করতে পারে।

স্যার আপনি ভালো থাকুন ,আমাদের জন্য আরো বেশি বেশি করে লিখুন।মুক্তির আলো যেনো ছড়িয়ে পরে সারা বাংলা জুড়েঁ।আল্লাহ আপনার সহায় হোন।

Listen to Jafor iqbal sir.....

মন্তব্য ৪৭ টি রেটিং +৫/-০

মন্তব্য (৪৭) মন্তব্য লিখুন

১| ১৪ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:৪৫

তারেক_মাহমুদ বলেছেন: সুন্দর পোষ্ট,ধন্যবাদ

১৫ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:২০

রাফা বলেছেন: কেমন করে ! কিছুতো নেই।

ধনবাদ,তা.মাহমুদ।

২| ১৪ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:৪৭

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: জাফর স্যার ভাল থাকুক। পৃথিবীতে নতুন জাফর/হকিং/নজরুল দের জন্ম হোক ।

১৫ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:৩৫

রাফা বলেছেন: যত বেশি এদের মত মানুষ জন্ম নেবে তত দ্রুত আমরা এগিয়ে যাবো।সভ্যতা এগিয়ে নিতে হলে এদের কোন বিকল্প নেই.

ধন্যবাদ,মো.নি.উ.মন্ডল।

৩| ১৪ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:৫১

চাঁদগাজী বলেছেন:



জাফর ইকবাল সাহেব আদর্শ বাংগালী

১৫ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:৩৮

রাফা বলেছেন: সেজন্যই ছাগিয়তাবাদিদের দুশমণ জাফর ইকবাল স্যার।তবে স্যারের উপর আবরো আক্রমণ হোতেই পারে।

৪| ১৪ ই মার্চ, ২০১৮ দুপুর ১:০৫

জুনায়েদ বি রাহমান বলেছেন: শুভ কামনা

১৬ ই মার্চ, ২০১৮ সকাল ৯:৫৪

রাফা বলেছেন: আরো বেশি করে লিখবেন এবং কথা বলবেন বলে আশা করি এখন থেকে।সব সময় শুভ কামনা থাকবে প্রতিটি নির্লোভ মানুষের জন্য।

ধন্যবাদ,জু.বি.রাহমান।

৫| ১৪ ই মার্চ, ২০১৮ দুপুর ২:০৪

বারিধারা ৩ বলেছেন: উনার সমস্ত সাহস কেবল পুলিশ-ছাত্রলীগের তান্ডবে গর্তে লুকিয়ে থাকা জামায়াত-শিবিরের বিরুদ্ধে। আওয়ামী লীগ সরকারের সীমাহীন অন্যায়ের বিরুদ্ধে তার সাহস কেবল দুই কলম মৃদু সমালোচনায়। ওনার সাহস দেখা গেছে ৭১ সালে যখন গুলির শব্দে উনি খাটের নীচে গিয়ে লুকালেন। কোন মন্ত্রী মিনিস্টারের সাথে দেখা করে তাদের অন্যায় চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেবার সাহস করতে পারলে তিনি আপামর জনগণের হিরো হতে পারতেন।

১৬ ই মার্চ, ২০১৮ সকাল ১০:০০

রাফা বলেছেন: চোখে ঠুলি পরে থাকলে কিছু চোখে না পরারই কথা।সবাই সব কিছুর সমালোচনা করেনা।সম্ভবও নয়।উনি যাদের প্রতিনিধিত্ব করেন তাদের কথাই বলবেন সেটাই স্বাভাবিক।যুদ্ধাপরাধীদের বিচারের সময় নিশ্চই বলবেনা মানবাধিকার লঙ্গিত হোচ্ছে।সেটা হইতেছে খালেদা জিয়ার কাজ যেমন রাজাকারদের জেলে ঢোকালে বলে রাজবন্দি।

একজন যদি ১৭কোটি মানুষের হিরো হোতে পারতো তাহোলে বাংলাদেশে একটাই দল থাকতো।

৬| ১৪ ই মার্চ, ২০১৮ দুপুর ২:১৭

কাউয়ার জাত বলেছেন: ‘আমি বোকাসোকা মানুষ, ভয় পাই না’ -জাফর ইকবাল

তাইতো তিনি মুক্তিযুদ্ধের সময় খাটের নিচে লুকিয়ে হানাদারদের বিরুদ্ধে বীর বিক্রমে লড়াই করেছেন!

১৬ ই মার্চ, ২০১৮ সকাল ১০:১০

রাফা বলেছেন: তিনি কখনই দাবি করেন নাই তিনি মুক্তিযোদ্ধা ছিলেন।সবাই অস্র নিয়ে যুদ্ধ করেছে এমনও হয় নাই।সারে সাত কোটি মানুষের মধ্যে যদি ১কোটি মানুষও সরাসরি অস্র নিয়ে যুদ্ধ করতি বাংলাদেশ ৭দিনে স্বাধিন হয়ে যেতো।কাজেই এসব আবোল তাবোল বলে কোন লাভ নেই।
একজন মুক্তিযোদ্ধার প্রতি তার যে অগাধ শ্রদ্ধা ও ভালোবাসা তা কোন কোন মুক্তিযোদ্ধারও নেই।শুধু তাই নয় একজন জাফর ইকবাল দেশকে যা দিতে পারবে ১০জন মুক্তিযোদ্ধারও সেই ক্ষমতা নেই(মুক্তিযোদ্ধাদের বিন্দুমাত্র অশ্রদ্ধা থেকে আমার এই তুলনা নয়।)

অবশ্য মগজ ধোলাই হয়ে যাওয়া আপনার মত কাউকে এসব বলে কোন লাভ নেই সেটাও আমি জানি।

৭| ১৪ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:২৪

রাজীব নুর বলেছেন:

১৬ ই মার্চ, ২০১৮ সকাল ১০:১২

রাফা বলেছেন: আমাদের গর্ব ।

৮| ১৫ ই মার্চ, ২০১৮ সকাল ৯:২৮

মো ফরহাদ বলেছেন: জানিনা কতটুকু ভার্সুয়াল আর কতটুকু কাল্পনীক, কিন্তু একটা কথা অবাক লাগে যে জাফর স্যারের গুঞ্জনে পুরো ব্লগ ভরে গেছে কিন্তু কেন তাকে অনেক লোকে ধর্ম ঘাতক বলে?
আমি তার কোন বই পড়িনি তাই আমি জানি না তিনি কেমন,
তবে এটা কথা সত্য পৃথিবীর অনেক মানুষই ভিতরে খারাপ কিন্তু ভালো মানুষ সাজার জন্য মাঝে মাঝে ভাব ধরে, আমার পাশের এক মাষ্টার্স করা লোক বলল আমি অনার্সে থাকার সময় তার বই পড়েছি অনেক গুলো ধর্ম বিরোধী কথা আছে।
বাকি টুকু তারা জানে জারা তার পক্ষে বিপক্ষে অবস্থান করে।

১৬ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৩৩

রাফা বলেছেন: লক্ষ লক্ষ লোক যখন একজন লোকের পক্ষে কথা বলে তখন তার কিছুনা কিছু গুনাবলি`তো অবশ্যই আছে।আপনাদের মত মানুষের কাছে যদি জাফর ইকবাল ফেরেস্তাও হইতো তবুও ভালো বলে বিবেচিত হইতোনা।

আপনার তার বই পড়ার মত যোগ্যতা আছে কিনা সেই বিষয়েই আমি সন্দিহান।আপনার না পড়াই উচিত।পড়লে অপব্যাখ্যা করবেন।

৯| ১৫ ই মার্চ, ২০১৮ সকাল ৯:৩১

মো ফরহাদ বলেছেন: রাজীব নুর আমি আগে যাই ভাবলাম, রাজিব নুরের মতো ভন্ড, ধোকা বাঁজ আর ধর্ম বিরোধী যখান জাফর স্যারের হয়ে কথা বলল তখনই আমার তিনার ব্যাপরের সন্ধেহ হতে শুরু করেছে। আসলে কি জাফর স্যার সত্যিই ধর্ম বিরোধী??????????????????????????

১৬ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৩৮

রাফা বলেছেন: আপনি অন্যের সম্পর্কে এখানে কেনো বলছেন ! এই প্রক্রিয়াটা ব্যাবহার করে সাধারনত রাজাকারেরা।কোন কিছুর উত্তর না থাকলে বিতর্কের সৃষ্টি করাই তাদের কাজ।

১০| ১৫ ই মার্চ, ২০১৮ সকাল ১১:২৩

তারেক ফাহিম বলেছেন: @ নায়লা রহমান লিংকের সাথে জাফর স্যারের সম্পর্ক খুঁজে পাচ্ছি না :(

জাফর স্যারের সাফল্য কামনা করছি।

১৬ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৪০

রাফা বলেছেন: এটি একটি সাইয়া নিক ছিলো ,তা তাকে খোয়ারে প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো।জাফর স্যারের সাফল্য কামনার জন্য ধন্যবাদ,তা.ফাহিম।

১১| ১৫ ই মার্চ, ২০১৮ সকাল ১১:৩৩

পদাতিক চৌধুরি বলেছেন: আমি সম্প্রতি ব্লগে এসেছি। তবে গত কয়েকদিন ধরে যে ভাবে স্যার জাফর সাহেবকে নিয়ে লেখালেখি হচ্ছে তাতে বুঝেছেি গোটা দেশ এখন দুদলে বিভক্ত।দেশ যদি সত্যিকারের মা হয়,তবে সেখানে বাসের অধিকার বোধহয় সবার।যুক্তিকে খন্ডন যুক্তি দিয়েই হয়।পেশী দিয়ে নয়।কারো লেখা ভালে না লাগলে তাকে শারীরিক নিগ্রহ! তাহলে আর সিভিল সোসাইটি বা পুলিশ প্রশাসনের দরকার কি?গতকাল এমন একটি পোস্টে দারুন আলোচনা জমে উঠেছিল।আর এমনটি হওয়াই কাম্য।
রইল অনন্ত শুভেচ্ছা।

১৬ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৪৬

রাফা বলেছেন: ঠিক তাই কলমের জবাব কলম দিয়েই দিতে হয়।কলমের প্রতিপক্ষ কখনই চাপাতি হোতে পারেনা।সবার মতামত এক হলেতো কোন বিবেদই থাকতোনা।আমরা প্রত্যেকে আলাদা এক একজন মানুষ ।কাজেই আপনার মতের সাথে আমি একমত না হোলেও আপনার মত প্রকাশের অধিকার বঞ্চিত করার অধিকার কারো নাই।

১২| ১৫ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:২৪

তারেক_মাহমুদ বলেছেন: কেমন করে কিছুইতো নেই গতকাল স্যারকে নিয়ে একটা বাজে পোষ্ট ছিল, সেখানে আপনার পোষ্টি শান্তি দিয়েছে তাই সুন্দর পোষ্ট বলেছি।

১৫ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:৩২

রাফা বলেছেন: সেই অর্থে আপনার বলাটা ঠিক ছিলো ।এখণ ইউটিউব লিংক দিয়ে দিয়েছি স্যারের বক্তব্য শুনে আসুন সেখান থেকে।ঐ পোস্ট দেখেছি আমি ।কিন্তু আআমি পোষ্ট দেওয়ার পর দেখেছি।আগে দেখলে এখানেই তার জবাবটা দিয়ে দিতাম।

১৩| ১৫ ই মার্চ, ২০১৮ দুপুর ২:৩৬

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: উনি কি আপনার শিক্ষক ? নাকি আপনি ওনার ছাত্র ?

১৬ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৪৯

রাফা বলেছেন: উনি আমার শিক্ষক হোলেতো আমি উনার ছাত্রই হওয়ার কথা তাইনা।ঘুরিয়ে ফিরিয়ে একই কথা কেনো!!

১৪| ১৫ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:৫৯

নীলপরি বলেছেন: এই পোষ্টের জন্য ধন্যবাদ ।

১৬ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৫০

রাফা বলেছেন: আপনাকেও ধন্যবাদ ,নীলপরি।

১৫| ১৫ ই মার্চ, ২০১৮ রাত ১০:১৯

সোহানী বলেছেন: দশে গুনীদের কোন সন্মান নেই, যত সব মাস্তানদের সালাম দিয়ে চলি।

পোস্টে ভালোলাগা।

১৬ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৫২

রাফা বলেছেন: একেবারে সত্যি কথা।আমাদের দেশ ।পরিবর্তনটা আমাদেরকেই আনতে হবে।

ধন্যবাদ,সোহানী।ভালো লাগার জন্য।

১৬| ১৬ ই মার্চ, ২০১৮ সকাল ১০:২৫

কোলড বলেছেন: A mediocre writer.

১৬ ই মার্চ, ২০১৮ সকাল ১১:০৪

রাফা বলেছেন: হমম,বিশাল আবিস্কার।পরবর্তি নোবেল আপনার।সময়ের অপচয় না করে কিছু মিছু লিখুন।

১৭| ১৬ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৪২

সেলিম আনোয়ার বলেছেন: কলম তলোয়ারের চেয়ে অনেক বেশি শক্তিশালী।

১৬ ই মার্চ, ২০১৮ সকাল ১১:০০

রাফা বলেছেন: আমিও শতভাগ বিশ্বাস করি।তাই বলে কলমের জবাব চাপাতি মানবোনা।

ধন্যবাদ,সে.আনোয়ার।

১৮| ১৬ ই মার্চ, ২০১৮ রাত ১০:০২

ঠাকুরমাহমুদ বলেছেন: Click This Link

ডক্টর জাফর ইকবাল স্যার সম্পর্কিত বিস্তারিত লিখার চেষ্টা করেছি বাদবাকি আপনােদের বিবেচনা - ধন্যবাদ ।।

১৭ ই মার্চ, ২০১৮ দুপুর ১:২৭

রাফা বলেছেন: সব ছাগলের প্রিয় খাবার যেম কাঠাল পাতা।ঠিক ঐ শ্রেনীর কিছু পাঠা আছে যে কোন পোষ্টে গিয়ে একই কথা বলবে।আর খুব বেশি হোলে একই লিংক বিলিয়ে বেরাবে।এটা কোন ক্যানভাসারের যায়গা না।

কথা বুঝতে পারলে ভালো।আর না বুঝলে খোয়ারে নে্ওয়ার বন্দোবস্ত করতে পারি।

১৯| ১৭ ই মার্চ, ২০১৮ রাত ২:০৯

ওসেল মাহমুদ বলেছেন: তাই কলমের জবাব কলম দিয়েই দিতে হয়।কলমের প্রতিপক্ষ কখনই চাপাতি হতে পারেনা।সবার মতামত এক হলেতো কোন বিবাদই থাকতোনা।আমরা প্রত্যেকে আলাদা এক একজন মানুষ ।কাজেই আপনার মতের সাথে আমি একমত না হলেও আপনার মত প্রকাশের অধিকার বঞ্চিত করার অধিকার কারো নাই : একমত ! কিন্তু কলমে কালি থাকলেই যা ইচ্ছা তাই কি লেখা উচিত !? ভদ্রলোকেরা এমনটি করতে পারে না ,যা বিশাল জনগোস্ঠী কে আঘাত দেয় ! কাউকে আঘাত দিয়ে কেউ বড় মানুষ হতে পারে না নিশ্চয়ই !

১৭ ই মার্চ, ২০১৮ দুপুর ১:৩৩

রাফা বলেছেন: আপনার কাছে যা গ্রহণযোগ্য নয়।সেটা আমার কাছে মহা গুরুত্ব পেতে পারে।কাজেই মত প্রকাশের স্বাধিনতার সাথা গ্রহণ না করারও স্বাধিনতা আছে ।এতটুকু সহনশিলতা না থাকলে জঙ্গলে গিয়ে বসবাস করা উচিত।অবশ্য পশু পাখিরও পছন্দ অপছন্দ থাকতে পারে ।কাজেই তারাও দৌড়ানি দিতে পারে।

২০| ১৭ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:৪১

ঠাকুরমাহমুদ বলেছেন: ডক্টর জাফর ইকবাল স্যার কে জনপ্রিয় হওয়ার ভুত সওয়ার করেছে এটা তসলিমা নাসরিনের ভুত ফিরে এসেছে বলে ধারণা করছি !!! স্যার বিজ্ঞানের ছাত্র বিজ্ঞানের শিক্ষক তিনি বিজ্ঞান নিয়ে ভাববেন, বিজ্ঞান নিয়ে গবেষনা করবেন, বিজ্ঞান নিয়ে প্রবন্ধ লিখবেন, বক্তৃতা দিবেন, তিনি ধর্মিয় ডিগ্রিধারী ডক্টর তো নণ, দরকার কি বিশেষ করে ধর্ম বিষয়ে কথা বলে দ্রুত হুজুগে নিজের প্রচার নেওয়ার, স্যার কি তাহলে নোবেল নেওয়ার জন্য পোর্টফোলিও বায়োগ্রাফী তৈরি করছেন ? তা না হলে ডক্টর জাফর ইকবাল স্যার তো আর শাহজালাল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ আচার্য্য নণ, তার মতো স্যার এই দেশে প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে আছেন, তাহলে তার উপর তার পরিবারের উপর কেনো হামলা হবে তাও বারবার? আর শিকি মোল্লা, আধুলী মোল্লা, কাষ্ট মোল্লা ও হুক্কাতুল খুক্ খুক্ জঙ্গীদের শিক্ষাগত দুর্বলতা’র কারণে সমস্যা তো দেশে লেগেই আছে।

তবে ডক্টর জাফর ইকবাল স্যার কে আক্রমণ এটা হুজুগ এবং প্রহসন, সন্দেহ নেই স্যার নোবেল পাওয়ার চেষ্টা করলেও করে থাকতে পারেন, স্যারের নতুন কোনো লেখা আর দেশে সারা ফেলছে না সবই এখন গতানুগতিক তাই ধর্মিয় খোাঁচা মেরে লাইম লাইটে আসতে পারলে মন্দ কি ???

১৭ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:০০

রাফা বলেছেন: Click This Link

আর কোন কথা চাইনা।

২১| ১৭ ই মার্চ, ২০১৮ দুপুর ১:৩৭

রাফা বলেছেন: সংবিধিবদ্ধ সতর্কি করণ এরা আমার ব্লগে নিষিদ্ধ।

২২| ১৭ ই মার্চ, ২০১৮ দুপুর ২:১০

ঠাকুরমাহমুদ বলেছেন: কথা বুঝতে পারলে ভালো।আর না বুঝলে খোয়ারে নে্ওয়ার বন্দোবস্ত করতে পারি। সেই ক্ষমতা কি আপনার আছে ???

ব্লগে দশ বছর যাবত আছেন নিজের ছাগু নিজে পরিচয় বিলিয়ে যাচ্ছেন, ডক্টর জাফর ইকবাল এই দেশের কোনো নায়ক নণ, এই দেশের রাজাকারদের মতো জাফর ইকবালের ও দেশের উন্নয়নের পেছনে কোনো হাত নেই - খুবই সামান্য কথা ।। আপনি ব্লগে লিখেছেন তাই প্রতিউত্তর, নয়তো আপনার মতো লোকের সাথে কথা বলার সময় কোথায় ? আপনি ব্যাবহারে আপনার বংশের পরিচয় দিয়ে গেলেন - ধন্যবাদ আপনার সাথে আলোচনা চলে না, তারপরও আপনার ব্লগে অন্যদের জানাচ্ছি এই দেশে রাজাকার আলবদর আলশামস আর মোল্লা নামক ছাগু দুরিকরণ কর্মসূচী আমরা চালু করেছি কর্মসূচী চলবে, সেখানে আপনি রাফা যদি কোনো ছাগু হয়ে থাকেন পরবির্তীতে আপনি আইনের আওতায় আসতে পারেন সেখানে না হয় দেখা হবে পরিচয় ও হবে আর খোয়ারটা আপনার জন্য, আমাদের জন্য না কারণ দেশের আইন আমরা মেনে চলি মেনে চলতে হয় কারণ আইনে আমাদের বসবাস ।।

*** আপনার ব্যাবহার আপনার বংশের পরিচয়***

২৩| ২০ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৫১

আকতার আর হোসাইন বলেছেন: অনেক সুন্দর লিখেছেন।

জাফর ইকবাল সম্পর্কে আমার তেমন ধারণা নেই। তার দুইটা মাত্র বই পড়েছি তো তাই...
তিনি একবার পর্দা নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন... যাইহোক সমালোচনা অনেক করার আছে। আগে কিছু বই পড়ে ভালো করে জানব, তারপর বিস্তারিত একটা কিছু লিখব তিনি কেমন প্রকৃতির লোক।


যাইহোক, যত কিছুই হোক, ইসলাম ধর্ম কাউকে পেছন থেকে মারার শিক্ষা দেয়নি।

আমি চাই ঐ লোকটির যথার্থ বিচার হোক।

২১ শে মার্চ, ২০১৮ সকাল ৯:১২

রাফা বলেছেন: জাফর ইকবাল সম্পর্কে আমার তেমন ধারণা নেই-দুইটা মাত্র বই পড়েছি ।ভালো বলেছেন, যদি সেটা আন্তরিকভাবে বলে থাকেন।যেহেতু জানেননা তাই জেনেই বলতে চান।আমিও ঠিক এটারই পক্ষপাতি।তবে একটা কথা বলে রাখি সবার ,সবাইকে বা সবকিছুকে ভালো লাগবে এমন কোন কথা নেই।যদি তাই হতো তাহলে পৃথিবির সমস্ত মানুষ একই প্রকৃতির হইতো।

অন্তত পক্ষে এটুকু জেনে খুশি হলাম যে,ইসলামধর্মে কাপুরুষের কোন স্থান নেই সেটুকু বুঝেছেন বলে।

২৪| ২০ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৫২

আকতার আর হোসাইন বলেছেন: অনেক সুন্দর লিখেছেন।

জাফর ইকবাল সম্পর্কে আমার তেমন ধারণা নেই। তার দুইটা মাত্র বই পড়েছি তো তাই...
তিনি একবার পর্দা নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন... যাইহোক সমালোচনা অনেক করার আছে। আগে কিছু বই পড়ে ভালো করে জানব, তারপর বিস্তারিত একটা কিছু লিখব তিনি কেমন প্রকৃতির লোক।


যাইহোক, যত কিছুই হোক, ইসলাম ধর্ম কাউকে পেছন থেকে মারার শিক্ষা দেয়নি।

আমি চাই ঐ লোকটির যথার্থ বিচার হোক।

২৫| ২১ শে মার্চ, ২০১৮ রাত ১২:০৭

অ্যামাটার বলেছেন: স্যারের দ্রুত আরোগ্য কামনা করি(তিনি ইতমধ্যেই সুস্থ হয়ে সাস্টে ফিরে গেছেন ক'দিন আগে)।আবারও কলম ধরবেন, এবং পূর্ণোদ্দমে ঘৃণাবাদের চর্চা শুরু করবেন। আমিন।

২১ শে মার্চ, ২০১৮ সকাল ৯:১৬

রাফা বলেছেন: হুমমম...জ্ঞানিরা একটু বেশি বুঝে।আমিও সেটাই বুঝতে পারলাম।যা বলে আমরা শুধু সেটুকু বুঝি।আর আপনার মত যারা তারা যা কেউ বলেনা সেটাও বুঝতে পারেন।ব্রভো...ব্রাভো।আপনাদেরটাও চালিয়ে যান দেখেন বেহেস্তের পথ প্রসস্ত হয় কিনা!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.