নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I have no special talent. I am only passionately curious.It’s not that I’m so smart; it’s just that I stay with problems longer.

ভায়োলেন্স

বলতে পারবো না।

ভায়োলেন্স › বিস্তারিত পোস্টঃ

অসফলতার গল্প

২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ১১:২৮

"তোমার জীবনে এই সময়ের অসফল গল্পগুলো মানুষের কাছে বলতে যতোই লজ্জা লাগুক, ভবিষ্যতের জন্য তুমি প্রস্তুত হও। তুমি যদি ভবিষ্যতে সফল হও তখন তোমার ঐ অসফলতার গল্পগুলো মানুষের কাছে অনুপ্রেরণা হবে এবং তুমি গর্বের সহিত সেগুলো বলে বেড়াবা।"

বিস্তারিত পড়তে নীচের লিংকে প্রবেশ করুন
ফেসবুক
view this link
ব্লগস্পট
view this link

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ১১:৪৬

মামুন ইসলাম বলেছেন: হুম।

২| ২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৭:৪৪

রাজীব নুর বলেছেন: হুম। হুম।

৩| ২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৮:৩৭

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: লেখা না দিয়ে লিংক কেন? ব্লগের নিয়ম জানেন না??


পড়লামঃ

সবার আমি ছাত্রWednesday, January 16, 2019
অসফলতার গল
্পমানুষ! নামটা শুনলেই ভালো/খারাপ দুইধরনের চিন্তা মাথায় আসে। কিছু কিছু সময় নিজেকে মানুষ বলে পরিচয় দিতে অনেক ভালো লাগে। আবার কিছু কিছু কারনে খুবই লজ্জাবোধ হয়। আসলে আল্লাহ আমাদের সর্বশ্রেষ্ট মাখলুকাত হিসেবে সৃষ্টি করেছেন একমাত্র তার ইবাদত করার জন্য। এমনকি তিনি আমাদেরকে পৃথিবীতে পাঠানোর আগে আমাদেরকে দিয়ে প্রতিজ্ঞাও করিয়েছেন, যেনো আমরা পৃথিবীতে গিয়ে একমাত্র তারই ইবাদত করি। অথচ আমরা মানবজাতি কি সহজেই আমাদের প্রতিজ্ঞা ভুলে যাই। আমারা পৃথিবীতে শুধু আমাদের নিয়েই ভাবি।সফল হই বা ব্যর্থ হই আমরা আমাদেরকে নিয়েই সবসময় ভাবতে পছন্দ করি। আসলে জীবনে সফল হওয়া এতোটা সোজা না। যে বা যারা সফল হয়েছে তাদের জীবনের অসফলতার গল্প কোন অংশেই কম না। এসব অসফল গল্পগুলোর মিশ্রনের ফলেই আজ সে সফল। আসলে প্রকৃতি অনেক কঠিন, আপনাকে কোন কিছুই এতো সহজে দিবে না। এ পি জে আবুল কালাম স্যার এর কথার সাথে মিলিয়ে বলতে হয় 'সূর্যের মতো তেজোদ্দীপ্ত হতে হলে তোমাকে সূর্যের মতোই পুড়তে হবে।'আজ যে ব্যক্তি সফল, তার জীবনের প্রথম দিকের অসফল গল্পগুলোসে এখন অকপটে স্বীকার করে নেয় এবং মানুষকে হাল ছাড়তে নিষেধ করে। অথচ সে কিন্তু একসময় অত্যন্ত বাজেভাবে অসফল ছিলো এবং সে সবসময় সবার কাছ থেকে মুখ লুকিয়ে থাকতো। যাতে কেউ তাকে কোনকিছু জিজ্ঞাসা করার সুযোগ না পায়। সে সবসময় একা একা থাকতে পছন্দ করতো। কিন্তু, তার মনে অদম্য ইচ্ছা ছিলো। সে তার পরিবার, প্রতিবেশী, বন্ধু-বান্ধব সকল থেকে কিছুদিন দূরে সরে থাকলো, যাতে কেউ তাকে ব্যর্থতার কথা মনেকরিয়ে না দেই। যখন সে আস্তে আস্তে সফল হয় তখন তার জীবনে অতীতে ঘটে যাওয়া সকল অসফল গল্পগুলো মনে করে এবং মুচকি মুচকি হাসে। সে যদি সুযোগ পায় বুক উচিয়ে তার অসফলতার গল্পমানুষকে বলে অনুপ্রেরণা দিবে। তাই আমি বলি-"তোমার জীবনে এই সময়ের অসফল গল্পগুলো মানুষের কাছে বলতে যতোই লজ্জা লাগুক, ভবিষ্যতের জন্য তুমি প্রস্তুত হও। তুমি যদি ভবিষ্যতে সফল হও তখন তোমার ঐ অসফলতার গল্পগুলো মানুষের কাছে অনুপ্রেরণা হবে এবং তুমি গর্বের সহিত সেগুলো বলে বেড়াবা।"

২৩ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:২৯

ভায়োলেন্স বলেছেন: নিজে নিজেই চিন্তা-ভাবনা করে নতুন নিয়ম বানালাম। দেখি কেমন চলে। দোয়া রাখবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.