নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

ছিঃ ! এই কর না থুক্কু করোনা !

২০ শে জানুয়ারি, ২০২২ রাত ৯:২৬

ছবি নেট ।

করোনা ভাইরাস নায়ক বলেন আর ভিলেন ইহা এখন বাজার দর বাড়িয়ে দিয়েছে। বুঝেন নাই ব্যাপারটা ! খুইলা কইতাছি আজকাল খুইলা না দিলে কেউ পছন্দ করে না !

এই যে করোনা এসেছে এতে একদল এত টাকার মালিক হয়ে যাচ্ছে যা অকল্পনীয় চিন্তার বাইরে আবার আরেক দল পথে বসার উপক্রম হইছে। আন্তর্জাতিক বাজারে দেখেন সবচেয়ে বড় মুদি দোকান ধরেন আমাজন।তার ব্যবসায় ভাটা পড়ছে? বরং আরো লাভ হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মালিক লাভবান! এমন কি ডিভোর্সি বিল গেটস ও লাভবান ! তার কোম্পানি নাকি আবার টিকা ফিকা বানায়!

উন্নত বিশ্বে খোঁজ নিলে দেখবেন প্রতিটা প্রোডাক্ট এর দাম বেড়ে গেছে। যাত্রীদের বাস ভাড়া, মেট্রোরেল ভাড়া বেড়ে গেছে। উন্নত দেশে সরকার অবশ্য কিছু দেয় টেয় মানে সাহায্য করে। বিশেষ করে সোশ্যাল দেশ গুলি যেমন উঁচা ট্যাক্স নেয় তেমন দেয়। আসলে একটা ভারসাম্য বজায় রাখে সোসাইটিতে।

এখন আসি আমগো দেশে। এখানে সরকার আর নেতারা খালি নেয় দিতে জানে না ! যা দেয় তারে বাঁশ কমু? না, খাম্বা? বুঝে আসে না। যদিও খাম্বা এক সময়কার হিট বস্তু ছিল। সময় হলে আবার ব্যাক করবে। নিরাশ হবেন না।

এই যে, বুলেট ট্রেন করার নামে শত কোটি টাকা খরচ করা হলো তারপর জানা গেল গোটা পরিকল্পনা ভুল প্রজেক্ট! পরে বাদ দেয়া হলো ভাবা যায় কি আমির দেশ আমরা ! শত কোটি টাকা হুদাই খরচ করে টিভির পর্দায় রোজ মুখ দেখাই । লজ্জা শরম যদি কিছু জন্মের সময় পেতো তাহলে জাতি কিছুটা ভালোর এবং আলোর মুখ দেখতে পেতো। আফসোস!

এখন মেজাজ চরম খারাপ হয়ে গেছে তাই  একটা খিস্তি দিয়ে প্রশ্ন করছি টাকা কি তোদায় আসে ?

আমাদের দেশে সব কিছুর দাম বাড়লে সমস্যা নাই কমলে সমস্যা ! চিন্তা করছিলাম একটু ঠান্ডার দেশে যেয়ে মাথা ঠান্ডা করমু খবর লইয়া দেখি বিমানের টিকেটের দাম ভারতের চেয়ে বেশী !

আরো এমন বহুকিছুর দাম বেড়ে গেছে বা বেড়ে যাবে। আচ্ছা, কনডম এবং বড়ির কি দাম কমছে? না, বাড়ছে? সরকারের উচিত বেড়ে গেলে জলদি জলের দামে করে দেয়া নইলে যেই শীত তারপর করোনায় কাম কাইজ নাই। কনডম এবং বড়ির দাম বেড়ে গেলে উহা কেউ আর কিনতে চাইবে না। এমনিতেই আমরা বাঙালি তার উপর শীতের ওম নিতে যেয়ে কড়া ফিলিংস লইতে যেয়ে আরও বাচ্চা ফুটিয়ে বসবে !

আসলে প্রতিটা দেশের সরকার এবং ব্যবসায়ী মহল এই সুযোগে মালামাল ! আপনি, আমি পাচ্ছি কচু আর বাল ! এই ভাইরাস কে আমি মারাত্মক করাপটেড ভাইরাস বলছি। আপনি?

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে জানুয়ারি, ২০২২ রাত ১০:৪৬

সোবুজ বলেছেন: প্রধান দশজন ধনীর টাকা দিগুন হয়ে গেছে।কোটি কোটি লোকের টাকা অর্ধেক হয়ে গেছে।

২| ২১ শে জানুয়ারি, ২০২২ রাত ১২:৩৩

স্প্যানকড বলেছেন: তাই তো বলছি ইহা করাপটেড ভাইরাস !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.