নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি চেষ্টা করি নতুন কিছু শেখার, ভালো কিছু করার, আর নিজে যা জানি তা অন্যকে উদারভাবে শেখানোর যদি কেউ শিখতে চায়।

নয়া পাঠক

আমি এক ক্ষুদ্রাতিক্ষুদ্র অনুজীবন, যে সর্বদা কিছু শিখতে উদগ্রীব, চষে বেড়াই চারপাশে, নতুন কি কি আছে!

নয়া পাঠক › বিস্তারিত পোস্টঃ

রিপোষ্ট: ইচ্ছে করে অসহায়, নিষ্পেষিত, পথহারা মানুষদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেই, কিন্তু সীমাবদ্ধতা বেঁধে ফেলে আমাকে

২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ১১:১৯

ইচ্ছে করে পৃথিবীর সকল অসহায়, নিষ্পেষিত, পথহারা মানুষদের সাহায্যের হাত বাড়িয়ে উঠিয়ে দেই সাফল্যের শিখরে, কিন্তু সীমাবদ্ধতা বেঁধে ফেলে আমাকে, করতে পারি না যা মন চায় তা পুরোপুরি নিজের মনের মত করে। তবুও চেষ্টা চালিয়ে যাই অন্যের যাতে সাহায্য হয়, তেমন কাজে সদা সচেষ্ট থাকতে। হৃদয় কাঁদে অন্যের কষ্ট দেখলে, অন্যকে বেকার দেখলে, অন্যকে নির্যাতিত হতে দেখলে, কিন্তু করতে পারি না কিছুই যেখানে আমি নিজেই আছি সীমাহীন কষ্টের সাগরে নিমজ্জিত, বেকারত্বের অভিশাপে জর্জরিত, অন্যের দ্বারা নির্যাতিত। তবুও অহরহ চেষ্টা করি অন্যকে সাহায্য করতে। করে যাব যতদিন পারব।

আমি বিজ্ঞাপনে পছন্দ করি না, বা নিজে কোন একটি ভাল কাজ করে তা ঢাক-ঢোল পিটিয়ে জাহিরও করতে চাই না নিজের মহত্ব কে, কিন্তু যাদের অসহায়ত্ব আমার চোখে পড়ে, তাদের সাহায্য করার চেষ্টা করি সাধ্যমত, আর যাদের কষ্ট-কান্না চোখে পড়ে না তাদের জন্যই এই লেখা আমার।

আমি সকল কর্মহীন, চাকুরীহীন ভাইদের জন্য একটা সুখবর দিতে চাই, যাদের যে যে বিষয়ে কাজ জানা আছে সে সম্পর্কে আমাকে জানাতে পারেন, আমি চেষ্টা করব তাদের জন্য কাজ পাওয়ার ব্যাপারে কোন হেল্প করার। তবে মনে রাখবেন, আমি অনেক ক্ষমতাবান কেউ নই, বা আমার অনেক অর্থকড়িও নেই, বাস্তবে আমি এক বাস্তুহারা মানুষ, তবুও আজ অবধি অনেককেই স্বাবলম্বী হতে সাহায্য করেছি, আরও করতে চাই। যেমন: আমি কম্পিউটার-এ কাজ করি ২০০০ সাল থেকে, মোটামুটি কয়েকটি বিষয়ে কিঞ্চিৎ জ্ঞান আছে আমার এ বিষয়ে। আমি অনেককেই বিনামুল্যে কম্পিউটার শিখিয়ে কাজে লাগিয়ে দিয়েছি বা চেষ্টা করেছি। এছাড়া কেউ যদি এ বিষয়ে কোনকিছু আমার কাছে শিখতে আগ্রহী হন, নিশ্চিন্তে জানান আমাকে আমি যতটুকু জাানি নির্দ্বিধায় শেয়ার করব আপনাদের সাথে। কেউ আগ্রহী হলে কমেন্ট করুন, আমি তার নম্বরটি দিয়ে দেব, কথা বলে দেখতে পারেন।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৭:৪৫

রাজীব নুর বলেছেন: ঈশ্বপ্র আপনার মঙ্গল করুক।

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৫:৪৬

নয়া পাঠক বলেছেন: মঙ্গল কামনার জন্য ধন্যবাদ।

২| ২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৮:৫৩

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: (আমি সকল কর্মহীন, চাকুরীহীন ভাইদের জন্য একটা সুখবর দিতে চাই, যাদের যে যে বিষয়ে কাজ জানা আছে সে সম্পর্কে আমাকে জানাতে পারেন, আমি চেষ্টা করব তাদের জন্য কাজ পাওয়ার ব্যাপারে কোন হেল্প করার।)
এত ভালো উদ্যোগ তবুও কেউ সাঁড়া দিলো না! সবাই কি মন্ত্রী হয়ে গেল?


মিতা, আমার ব্যাপারে একটা ট্রাই করো দেকিনি।(ডাটা এন্ট্রির কাজ পারি, টাইপিং পারি, টুকটাক পোগ্রামিং পারতাম ভুলে গেছি) তবে শর্ত হল, কাজগুলো রুমে বসে করবো। কী কও?

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৫:৪৮

নয়া পাঠক বলেছেন: হুম, প্রতিক্রিয়া! ভালই প্রতিক্রিয়া দেখিয়েছো! কিন্তু জনাব আমি তো বিদেশী বায়ার নই, বা কোন উদ্যোক্তাও নই, আমি সামান্য একজন খেটে খাওয়া দিনমজুর মাত্র। তবে পোষ্টটি যখন করি তখন কিছু কাজের খোঁজ ছিল আমার কাছে। ভাল স্কিলড হলে অনলাইনে ট্রাই করবার পারো, অন্যেরা যেমন করেন। ধন্যবাদ সুন্দর আগ্রহের জন্য। তবে পরবর্তীতে যদি কোন অফার পাই অবশ্যই জানাবো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.