নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিশ্বজোড়া পাঠশালাতে সবাই ছাত্র-ছাত্রী, নিত্য নতুন শিখছি মোরা সদাই দিবা-রাত্রী!

নীল আকাশ

এই ব্লগের সমস্ত লেখা সর্বস্বত্ব সংরক্ষিত। আমার অনুমতি ছাড়া এই ব্লগের লেখা অন্য কোথাও প্রকাশ করা যাবে না।এই ব্লগের সমস্ত লেখা সর্বস্বত্ব সংরক্ষিত। আমার অনুমতি ছাড়া এই ব্লগের লেখা অন্যকোথাও প্রকাশ করা যাবে না।

নীল আকাশ › বিস্তারিত পোস্টঃ

ব্লগে হিট হতে চান - গামলা ভর্তি মন্তব্য চান – নিন সহী তরীকা সমাহার!

২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৩৬



ব্লগে নতুন এসেছেন? লগ ইন করে দুরু দুরু কাঁপছে মন?

কি করে সবার সাথে তাড়াতাড়ি পরিচিত হওয়া যায় ভাবছেন?

এত কষ্ট করে একটা লেখা দিলেন তো মন্তব্য কৈ? ইস রে, কেউ পড়ল না, একজনও না? সবাই এত নিষ্ঠুর কেন?

সবাইকে একসাথে আপনার ব্লগ বাড়িতে আসার জন্য ডাকবেন কিভাবে?

কত কষ্ট করার পর প্রথম পাতায় সুযোগ পেয়েছেন। এবার সখ করে একটা লেখা দিলেন, কিন্তু লেখা তো দেবার সাথে সাথেই সেখান থেকে গায়েব! হায় হায় এখন উপায়?

সবার এত এত হিট পোষ্ট? এত এত লাইক? এত এত প্রিয়তে নেয়া? অথচ আপনার কিছুই নাই?

কিভাবে হিট হওয়া যায় ভাবছেন! তার তরীকা খুঁজছেন? ভাবছেন সহজ রাস্তাটা কৈ? কোথাও খুঁজে পাচ্ছেন না সেই অমূল্য পরশ পাথর?

হায় হায়, বলেন কি? এত কষ্ট বুকে নিয়ে ব্লগিং করছেন? কিভাবে?

নিন আপনার জন্যই এটা লেখা হয়েছে..”ব্লগে হিট হতে চান - গামলা ভর্তি মন্তব্য চান – নিন সহী তরীকা সমাহার!”

বিশেষ দ্রষ্টব্য-১# - যারা ইতিমধ্যেই হিট হয়ে গেছেন বা গামলা ভর্তি মন্তব্য পান তারা এখনই এখান থেকে প্রস্থান করুন। নতুনদের সুযোগ দিন। পরশ্রীকাতরতায় ভুগবেন না!

তরীকা দুই প্রকার। একটা হচ্ছে শর্টকাটে সহী তরীকা আর আরেকটা হচ্ছে মারফতে সহী তরীকা

আমরা বাংলাদেশীরা জন্মগত ভাবে সর্টকাট জাতি। কপি পেষ্ট মেরে মেরে এমন অভ্যাস হয়েছে যে পুরো লাইফটাই সর্টকাট করে ফেলেছি। আর ঠিক সেজন্যই আপনার জন্য তৈরী করা হয়েছে এই সর্টকাট সহী তরীকা সমাহার!
(* বহু কষ্ট করে পুরোটা লেখা হয়েছে, কেউ কপি পেষ্ট করবেন তো নতুন ডিজিটাল আইনে কেসে পড়ার সমুহ সম্ভাবনা থাকতেও পারে ;) )

সর্টকাট তরীকা# ০১ - ওরফে ক্যাচাল তরীকাঃ
নতুন এসেছেন কেউ চিনে না। কুছ পরোয়া নেহি। এইজন্য প্রথমে আপনাকে একদিন কষ্ট করে বের করতে হবে সামুতে পপুলার ব্লগার কারা? এরকম প্রথম সাত আট জনকে টার্গেট করুন। এখন কাজ খুব সোজা। একবার করে এদের নতুন পোষ্টে ঢুকে চরম উলটা পালটা মন্তব্য করে সারা জীবনের জন্য চলে আসুন। ভূলেও ওখানে আর যাবেন না। কি ধরনের মন্তব্য দিতে পারেন তার একটা নমুনা দিলাম। খবরদার এটা কপি পেষ্ট করবেন না। শেষে আমাকেই কিন্তু সবাই মিলে ব্লগে থেকে বের করে দেবে।

যদি সেই ব্লগার কবি হয়, পোষ্টও কবিতা হয় তাহলেঃ
দূর মিয়া/আপু কি এসব লিখছেন মাথামুন্ডু কিছুই বুঝা যায় না? এইটা কি কবিতা? কে বলছে আপনারে? আমার বড় ভাসুরের/ছোট ননদের ছোট মেয়ের ২ মাসের নাতনীও এর চেয়েও ভালো কবিতা লেখে! এই সব গাঞ্জা মার্কা লেখা না লিখে গুলিস্তানের গোলাপ শাহ মাজারের সামনে ঝাল মুড়ি বিক্রি করেন যেয়ে!

এর পর আপনার কাজ হচ্ছে দৈনিক পত্র পত্রিকা থেকে একটা রগরগে নিউজ আপনার ব্লগে সূত্র উল্লেখ ছাড়া কপি পেষ্ট মারবেন। তারপর দেখবেন আসল খেলা, সবাই আপনাকে তুলোধুনা করার জন্য আপনার একমাত্র পোষ্টে ঝাপিয়ে পড়বে। মন্তব্য রাখার জন্য গামলাতে হবে না, ড্রাম লাগবে।

সর্টকাট তরীকা# ০২ – ওরফে রাজনীতি তরীকা:
এই তরীকা লেখার সময়ে অসামাজিক ভাইয়ের একটা লেখা থেকে কিছুটা আইডিয়া ধার করেছি। আপনাদের জন্য কিছুটা পরিমাজর্না অবশ্যই করেছি। নিন সটর্কাট তরীকা # ৩ ওরফে রাজনীতি তরীকা ওরফে হাম্বা লীগ তরীকা......

ব্লগে মাত্র এসেছেন। সরাসরি চোর বাটপারের দলের সমর্থনে কথা বলতে শঙ্কা হয়। না জানি গায়ে চোর বাটপার সীল লেগে যায়? এই অবস্থায় আপনার জন্য নিরাপদ বাক্য হল – আমি স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। আপনি অতি তাড়াতাড়ি ব্লগে আপনার মত অনেক হাম্বা বলদের বিচরন দেখে সাহসী হয়ে উঠবেন। এই অবস্থায় আপনার জন্য হাম্বা বলদের পালে এন্ট্রি নেয়ার নিরাপদ পাসওয়ার্ডঃ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব কেবলমাত্র হাম্বা লীগের হাতেই নিরাপদ। বাকি সবাই স্বাধীনতা বিরোধী, সে যদি মুক্তিযোদ্ধাও হয় তাও রাজাকার। (কাদের সিদ্দিকীকেই যখন রাজাকার বলা হচ্ছে আপনার ভয় কিসের?) হাম্বা বলদ পালের বাকি হাম্বারা আপনাকে সাদরে গ্রহন করে নেবে। এর পর শুরু হবে আপনার ডিউটি দেবার পালা।

ব্লগে হাম্বা লীগের দুর্নীতি, গনতন্ত্রকে গলাটিপে হত্যা সহ বিবিধ পোস্ট আসবে। এর বিপরীতে আপনাকেও দাঁত মুখ খিঁচিয়ে ঝাপিয়ে পড়তে হবে। দিনে অন্তত একটা পোস্ট দিতে হবে খৃষ্ট পুর্ব ২০০৭- খৃষ্টাব্দ ২০০৭ সাল পর্যন্ত বিএনপি কি কি অপকর্ম করেছে সেই বিষয়ে। অথচ দিন বদলের কথা বলে ক্ষমতায় এসে একই কাজ যে বহুগুন বেশি করে করা হচ্ছে, এই ব্যাপারে একদম চুপ থাকবেন।

খুব শিগগিরি যখন মোটামুটি হাম্বা বলদ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন, এখন সময় হয়েছে আপনার পারিবারিক শিক্ষাকে কাজে লাগানোর।
- আপনার বাপ কাজের মেয়েদের উপর নির্যাতন করত - এই রাগ ঢালবেন খালেদা জিয়ার উপর।
- আপনার মায়ের বিবাহ বহির্ভূত অনৈতিক সম্পর্ক ছিল - এই রাগ ঢালবেন খালেদা জিয়ার উপর।
- বোন পাড়ার মুদি দোকানদারের সাথে ভেগে গেছে - এই রাগ ঢালবেন খালেদা জিয়ার উপর।
- ছোট কালে চাচা আপনার উপর উপগত হয়েছিল - এই রাগ ঢালবেন খালেদা জিয়ার উপর।
- আপনার প্রেমিকা বেস্ট ফ্রেন্ডের সাথে লুকিয়ে লিটনের ফ্লাটে ডেটিং করে বেড়ায় - এই রাগ ঢালবেন খালেদা জিয়ার উপর।
- ফেসবুকে আপনার প্রেমিকার ডজন ডজন গোপন বিএফ - এই রাগ ঢালবেন খালেদা জিয়ার উপর।
- পাশের বাসার সুন্দরী ড্রেস চেন্জ করার সময় জানালায় মোটা পর্দা দিয়ে রাখে - এই রাগ ঢালবেন খালেদা জিয়ার উপর।
- নিশি কন্যার কাছে যেয়ে মিস টাইমের জন্য বাপ ছেলে একসাথে ধরা খেয়েছেন - এই রাগ ঢালবেন খালেদা জিয়ার উপর।

উপরের ধাপগুলো সফলতার সাথে পেরিয়ে এসেছেন, এখন সময় এসেছে এই অর্জনকে কৃতিত্বের সাথে ধরে রাখার ।
- রাতে বউকে/জামাইকে সন্তুষ্ট করতে পারেন নি নিজের অক্ষমতার জন্য - ব্লগে এসে বলবেন জিয়া একটা রাজাকার!
- ঘুষের জন্য ধরা খেয়ে চাকরী চলে গেছে - ব্লগে এসে বলবেন জিয়া একটা রাজাকার!
- ইভ টিজিঙের জন্য রাস্তায় গণ ধোলাই খেয়েছেন - ব্লগে এসে বলবেন জিয়া একটা রাজাকার!
- ছিনতাই করে নেশার টাকা যোগাড় হয়নি – ব্লগে এসে বলবেন জিয়া একটা রাজাকার!
- হাম্বা লীগের একনিষ্ঠ সমর্থক হবার পরও পলিটিক্যাল মামা চাচা নেই দেখে চাকরি হচ্ছে না - ব্লগে এসে বলবেন জিয়া একটা রাজাকার!
- ভয় হয় ট্রাম্প কখন পাছায় লাথি দিয়ে বেহেস্তখানা থেকে বের করে দেয় - ব্লগে এসে বলবেন জিয়া একটা রাজাকার!
- জার্মানির ভিসা দিবে দিবে বলেও রোজ রোজ ঘুরাচ্ছে - ব্লগে এসে বলবেন জিয়া একটা রাজাকার!

প্রতিদিন অন্তত ১ বার হলেও খালেদা জিয়া আর জিয়াকে নিত্য নতুন পোষ্ট দিয়ে তুলাধুনা করুন ও প্রতিদিন হিট হয়ে বুঝে নিন গামলা ভর্তি মন্তব্য।

সর্টকাট তরীকা# ০৩ - ওরফে হিরো আলম তরীকাঃ
কেউ আপনার লেখা পড়তে আসেনা। কুছ পরোয়া নেহি। হিরো আলম কে চেনেন বা জানেন তো? ওর ভিডিও প্রথমে কেউ দেখত না। তাতে কি নিজে নিজেই নিজেকে সুপার হিরো/হিরোইন বানিয়ে ফেলুন। কি আছে জীবনে? তারপর দেশের ও দশের সেবায় থুক্কু নিজের প্রেমিক/প্রেমিকার সেবায় ঝাপিয়ে পড়ুন। খবরদার সাধু / চলিত কোন ভাষাই ব্যবহার করবেন না। সামুতে আজকাল ব্লগাররা বেশ চালাক হয়ে গেছে। কি আবোল তাবোল লিখেছেন তা বুঝতে পারলে খবর আছে! তাহলে উপায় কি? উপায় আছে, সেজন্যই তো এই পোষ্ট। নিজের পারিবারিক ভাষা ব্যবহার করুন। যদি সেটা সাধু / চলিত হয় তাহলে সন্দীপ কিংবা হাতিয়া চরের ভাষা ব্যবহার করুন। কেউ কিছু বুঝবে না। বরং আপনার কিংবদন্তি ভাষায় লেখা পড়ার জন্য সবাই আপনার ব্লগে ঝাপিয়ে পড়বে। আর সাথে পাবেন গামলা ভর্তি মন্তব্য।

সর্টকাট তরীকা# ০৪ - ওরফে কবি ওরফে ঝোলা পাঞ্জাবি তরীকাঃ
কবিতা লিখতে চান কিন্তু কবিতার ক ও বুঝেন না। সো হ্যোট? সব কিছুরই সর্টকাট রাস্তা আছে। শুধু জানতে হবে! কবিতা লেখার সর্টকাট রাস্তা নীচে দেয়া হলো, আমি স্কুলে থাকতে উন্মাদ পত্রিকাতে হাল্কা পড়েছিলাম, আপনাদের জন্য বিষদ ভাবে লিখে দিলাম।

বিশেষ দ্রষ্টব্য-২# - ভুলেও ছড়া বা ছন্দ কবিতার কথা মাথায় আনবেন না।

আপনার জন্য যা যা লাগবে তা হলো- কম্পিউটার, ইন্টারনেট, প্রিন্টার, A4 সাদা কাগজ, ১২ ইঞ্চি স্কেল, পেপার কাটার। প্রথমেই ইন্টারনেট দিয়ে গুগলকে দিয়ে যে ধরনের/ভাবের কবিতা চান সেটার বেছে বেছে গদ্য/প্রবন্ধ/লেখা বেছে নিন। মিনিমাম ২০ বা ২৫ লাইন হতে হবে। এবার এটা কম্পিউটারে সেভ করে A4 সাইজ সাদা কাগজে প্রিন্ট করে ফেলুন। এই বার আসল কাজ। লেখার দুই পাশ থেকে ২ ইঞ্চি ভাজ করে পেপার কাটার দিয়ে কেটে ফেলুন। কাটা কাগজ গুলি রেখে দিন, একটু পরেই লাগবে। এবার দুই পাশ থেকে কেটে ফেলা লেখাটার বেছে বেছে মিনিমাম ৮ থেকে ১০টা সেরা লাইন বের করুন। যে সব শব্দের আপনি পেট কেটে ফেলেছেন সেগুলি পূর্ণ করুন। দরকার পরলে আগের কাটা কাগজ গুলিতে দেখুন। এবার শুরু হবে এডিটিং। খবরদার, কোন লাইনে ১৪ অক্ষরের বেশি শব্দ রাখবেন না। সামু এখনও সনেটই হজম করতে পারেনি, চতুর্দশপদী কবিতা বা তার চেয়ে বেশি কিছু দিলে কিন্তু বদ হজম হয়ে যাবে। বিরাম চিহ্নের ব্যাপারে বেশি চিন্তা ভাবনার দরকার নেই। কবিরাই তো উলটা পালটা লিখবে! এখন আপনি কবি না! ইচ্ছে মতো বসিয়ে দিন। যত উলটা পালটা হবে ততই হিট! আর যতই না বুঝবে ততই মন্তব্য জমবে আপনার পোষ্টে!

সর্টকাট তরীকা# ৫ ছাগলের ল্যাদা ওরফে ল্যাদা তরীকা
ছাগল দেখেছেন যখন ছাগলের ল্যাদা কি জিনিস জানেন না? ঈদ উল আযহার সময় কি চান্দের দেশে বেড়াতে যান নাকি? শালিনতার জন্য এখানে এটার আর ব্যাখ্যা দিলাম না, না জানলে গুগলকে জিজ্ঞেস করুন। যেখান থেকে পারেন যেই রকম ইচ্ছে লেখা যোগাড় করে যে কোন বিষয়ে একটার পর একটা নন স্টপ পোষ্ট দিতেই থাকুন। একে ভদ্র ভাষায় বলে ট্রায়াল এ্যান্ড এরর মেথড। একটা না একটা পোষ্ট ক্লীক করবেই। ব্যাস, আর আপনাকে ঠেকায় কে? ব্লগাররা যেটা পছন্দ করেছে, সেই টপিকে এবার আপনি দাঁত মুখ খিঁচে পোষ্ট দেয়া শুরু করে দিন আর বুঝে নিন গামলা ভর্তি মন্তব্য!

সর্টকাট তরীকা# ৬ অল্প বিদ্যা ভয়ংকরী তরীকা
কিছু একটা লিখতে চান, কিন্তু কি লিখবেন বুঝতে পারছেন না? কোন সমস্যা নেই। দাঁত মুখ খিচে গুগলের বারোটা বাজিয়ে ইন্টারনেট থেকে বুঝি বা না বুঝি একটা বিশেষ ধর্ম নিয়ে কিছু চুলকানী মার্কা লেখা বের করুন। সর্টকাট তরীকার সাহায্য হিসাবে কিছু টিপস দেয়া হলো- মীলাদ, মীরাজ, মেয়েদের পর্দা করা, নারী শিক্ষা, বেহেস্তের হুর গেলমান ইত্যাদি। ব্যাস, পোষ্ট একটা দিয়ে পুরোপুরি উধাও হয়ে যাবেন। ব্লগে অনেক ভালো ভালো ব্লগার আছেন। তর্ক করতে গেলে খবর আছে আপনার। আর বোবার কোন শত্রু নেই, জানেনই তো। একটা পোষ্ট দিয়ে একদম চুপচাপ, কিছুদিন অপেক্ষা করে আবার আরেকটা.....

বিশেষ দ্রষ্টব্য-৩# - আজকে আপাতত এই পর্যন্তই। লিখতে লিখতে হাত ব্যথা করছে। আরো কিছু সর্টকাট তরীকা আছে, তবে যা উপরে দিয়েছি সেগুলি যারা এখনো হিট হতে পারেনি, ট্রাই করে দেখুন। কলিকাতা হারবাল, লিটন দেওয়ান সব ফেল হতে পারে কিন্তু আমার এই সর্টকাটে তরীকা সমাহার ফেল করবে না। ভুয়া পোষ্ট নামক একটা বেহেস্ত খানায় বিশেষ ভাবে পরীক্ষিত! এছাড়াও যদি আরও সর্টকাট তরীকা চান তাহলে ইনবক্স করুন থুক্কু মন্তব্যের ঘরে আপনার খায়েস/মন বাঞ্চনার কথা জানান। তখন দেখব কি করা যায়!

তারপরও যদি কপাল খুবই খারাপ থাকে, হিট না হতে পারেন তাহলে আপনার জন্য তৈরি করা হবে মারফতে সহী তরীকা। আপনারা চাইলেও এটা এখন ব্লগে দিতে পারবো না। ঠাকুরমাহমুদ ভাই এই মারফতে সহী তরীকার বুদ্ধিটা বের করেছিলেন। উনার পারমিশনের পর দেখি দেয়া যায় কিনা! ;)

বিশেষ দ্রষ্টব্য-৪# - এটা একটা ফান পোষ্ট। আবারো বলছি ফান পোষ্ট (রম্য লেখা)। কারো যদি এটা পড়ে চুল্কানি হয় বা মানসিক বিকৃতির সম্ভাবনা দেখা দেয়, তাহলে অতি সত্বর নিজ খরচে পাবনা মানসিক হাসপাতাল ঘুরে আসুন। আমি সবোর্চ্চ আপনার জন্য সামু থেকে পাবনা মানসিক হাসপাতাল পর্যন্ত ২০৩০ সালে যে সোনার বাংলা লঞ্চ সার্ভিস চালু হবে সেটাতে বুকিং দিতে পারবো। আর তাতেও যদি না হয়, কিছু করতে ইচ্ছা করে, তাহলে নীচের পদ্ধতি ট্রাই করতে পারেন।


উৎসর্গঃ আর কে হতে পারে আপনারাই বলুন? ব্লগে এইসব আজিব আজিব লেখার অনুপ্রেরণা কেই বা দিতে পারে? সামু পাগলা০০৭ আপু Click This Link নিন আপনার জন্য এটা উপহার দিলাম! কথা দিয়েছিলাম প্রতি-পোষ্ট দিব আপনার একটা লেখার! ব্লগে আরও দারুন দারুন লেখা দিন। আমি আপনার লেখার একজন মুগ্ধ পাঠক!

হ্যাপি ব্লগিং।

মন্তব্য ১১২ টি রেটিং +১৭/-০

মন্তব্য (১১২) মন্তব্য লিখুন

১| ২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৫৮

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: দূর মিয়া/আপু কি এসব বাল ছাল লিখছেন? এসব কী পোস্ট? আমার ছোট সালির ছোট মেয়ের ২ মাসের নাতনীও এর চেয়েও ভালো পোস্ট লেখে! এই সব গাঞ্জা মার্কা লেখা না লিখে গুলিস্তানের গোলাপ শাহ মাজারের সামনে ঝাল মুড়ি বিক্রি করেন যেয়ে!
:D:P(কইয়ের তেলে কৈ ভাজলুম)

এমন উস্কানিমূলক পোস্টের বিরুদ্ধে তেব্র নিন্দা জানাচ্ছি। পোস্টের কারণে ব্লগের আইন শৃঙ্খলার অবনতি হলে উস্কানীদাতাকে কঠোর হস্তে দমন করা হবে।

২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:২৬

নীল আকাশ বলেছেন: শুভ সকাল,
লাইনটা ঠিক করে দিয়েছি। দু:খিত!
এখানে বিশেষ দ্রষ্টব্য-৪# প্রযোজ্য। এই জন্যই তো বিশেষ দ্রষ্টব্য গুলি দিয়েছি ;)
একটু অসুস্থ ছিলাম কয়েকদিন। আপনার দেয়া লিংক গুলি পড়া শুরু করতে পারিনি। পড়ার পর মন্তব্য করব। দু:খিত এবং লজ্জিত!
ধন্যবাদ।

২| ২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:০২

রাজীব নুর বলেছেন: ভেরি ফানি।

২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:০৫

নীল আকাশ বলেছেন: শুভ সকাল রাজীব ভাই,
ফানি পোষ্টে প্রতি পোষ্ট তো ফানি হবেই :P
ধন্যবাদ।

৩| ২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:১৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

গুলিস্তানে দাঁতের মাজন বিক্রি করে ক্যানভাসার!
দাঁত মজবুত হবে, দাঁতের মাড়ি থেকে রক্ত পড়ে
সব রোগের সমাধান আকাশ মার্কা দাঁদের মাজন
অথচ ক্যানভাসারেরর মাড়ির ৪টি দাঁতই নাই।

ফার্মগেটে নীলরঙ্গের শশার তেল টাক পড়া বন্ধ করে!
ব্য্যাটার নিজের মাথায় মস্ত টাক!!

আপনি এত তরিকা যানেন কিন্তু ৫বছর ৯ মাসেও
হিট হতে পারলেন না। আফসোস !!

পাঠকের প্রতিক্রিয়া ! ভাই এতো ন্যাকেট হলে চলে?
একটু শালীনভাবে বলুন !!

২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:২৫

নীল আকাশ বলেছেন: শুভ সকাল নুরু ভাই,
স্বাগতম আর লেখাটা পড়ার জন্য ধন্যবাদ।
পাঠকের প্রতিক্রিয়া ! ভাই এতো ন্যাকেট হলে চলে? একটু শালীনভাবে বলুন !! - ঠিক করে দিয়েছি। দু:খিত।

আপনি এত তরিকা যানেন কিন্তু ৫বছর ৯ মাসেও হিট হতে পারলেন না। আফসোস !! - আমি তো হিট হবার জন্য লিখিনা। আর মনে হয় আমার লেখা আপনি খুব একটা পড়েন না। পড়লে এই মন্তব্য অবশ্যই করতেন না। আমার ব্লগে ঢুকে দেখে আসুন!

বিশেষ দ্রষ্টব্য-৪# মনে হয় আপনার চোখে পড়েনি। তাড়াহুড়া করে পড়েছেন! ;)
ধন্যবাদ।

৪| ২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:৩৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
নীল আকাশ ভাই সকাল বেলা মন খারাপ করে দিলামনাতো?
রম্য লেখা তাই রম্য উত্তর! রাগ করা ভালোনা।
কারো সব লেখা কেউ সব পড়েনা, আমিও না।
আপনার পরিসংখ্যান জানি কারন আমি আপনার
লেখা পড়ি কম হলেও যেমন আজকেরটি !!

২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:৪৪

নীল আকাশ বলেছেন: না না কি বলেন? ছি ছি নুরু ভাই! আমাকে কি নতুন ব্লগার পেয়েছেন?
আমি মন্তব্য দেয়া আর প্রতি মন্তব্য ব্যাপারে খুবই উদার। দুস্টামি করে পোষ্ট দিয়েছি। ইট পাটকেল তো খেতেই হবে। আপনারটা তো ছোট ইটের টুকরো ;) আমি তো কামানের গোলার জন্য অপেক্ষা করে আছি সেই কখন থেকে! :P
আমার লেখায় আপনার মন্তব্য দেখি না দেখে, ঠেস দেবার সুযোগটা হাতছাড়া করলাম না :P
ধন্যবাদ আবার ফিরে আসার জন্য।

৫| ২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:৪৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা

সকাল সকাল মন ভরে হাসালেন বটে!
তরিকা ২ পড়ে হাসতেই আছি ;)
তরিকা ৭ নং কন নাই ক্যালা :P

হিট হওয়ার টিপস নিয়ে পোষ্টাইবেন :-B ব্যাস পোষ্ট অটো হিট =p~ =p~ =p~

++++

২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:৫৮

নীল আকাশ বলেছেন: শুভ সকাল,
ঐটা নিয়ে পরে লিখব, ভাপু দের নিয়ে তো! সমস্যা তো কিছুটা আছেই।;) !
পড়ার জন্য ধন্যবাদ।

৬| ২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:৫৮

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: একটু অসুস্থ ছিলাম কয়েকদিন। আপনার দেয়া লিংক গুলি পড়া শুরু করতে পারিনি। পড়ার পর মন্তব্য করব। দু:খিত এবং লজ্জিত!
সমস্যা নেই। সুস্থ হয়ে সময় নিয়ে পড়ুন।


আরো কিছু লিংক..
বঙ্গবন্ধুনামা (নীচের তিনটি পড়বেন)



@নূর মোহাম্মদ নূরু
আমার কোন দোষ নাই। সব বিরোধী পক্ষের কারসাজি।:P

২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১১:১১

নীল আকাশ বলেছেন: ঠিক আছে এই লিংকটাও দেখে আসলাম।
কিন্তু পিয়ালের কোন লেখা আমি পড়ব না। দু:খিত।
নূর ভাই খুব মজার! উনাকে আমি পছন্দ করি। কিছুই মনে করিনি...........।
ধন্যবাদ।

৭| ২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:০৯

আর্কিওপটেরিক্স বলেছেন: :D :D :D

২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১:৪৫

নীল আকাশ বলেছেন: পড়ছেন তাহলে?
;) ;) ;) ;) ;)
ধন্যবাদ।

৮| ২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১:১২

হাবিব বলেছেন:




এক পোস্টে তরিকত পেলাম মারেফতের অল্প কিছু
এমন করে হিট হওয়া যায় ধরলাম আজ তোমার পিছু!

আমাদের ভাত মারবে নাকি কু-বুদ্ধি কেন দাও?
কোন মতে আছি ব্লগে মিলেমিশে তাও!

হিট বাড়ানোর উপায়ান্তর জানলে পরে আগে
আমার একটা বকরি ছিল আইডি দিতাম তাকে!

একটা ছিলো হালের বলদ একটা ছিলো ক্যাট
ব্লগে সবার আইডি হলে হতো নাকি ব্যাড?



২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১:৪৯

নীল আকাশ বলেছেন: হাবীব ভাই,
কেন লিখেছি পড়ার পর নিশ্চয় বুঝে গেছেন? অতিশয় বিরক্ত হয়ে গিয়েছিলাম কিছু পোষ্টের উপর.....
এটা হচ্ছে এন্টিবাওটিক ঔষুধ। অসুখ থাকলেই সেখানে কাজ করা শুরু করবে:P
অফ টপিক: এই লেখাটা কেমন হয়েছে? রুকাইয়া কি জানে তো? এটা নিয়ে এটা নিয়ে কাজ করছি এখন।
ধন্যবাদ।

৯| ২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১:৫৯

মনিরা সুলতানা বলেছেন: আদা জল খেয়ে নামতে হবে দেখছি :P

২২ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:১৯

নীল আকাশ বলেছেন: সে আর বলতে হয়! তবে কিনা আদা জলের সাথে একটু লবন দিয়ে নিয়েন! স্বাদ বাড়বে বই কমবে না....... ;)
ভালো আছেন আপু, কবিতাটা খুব ভালো লেগেছে।
এত ভালো ভালো কবিতা কিভাবে লিখে আপনি! কবিতার জন্য আমি সত্যই হিংসা করি আপনাকে!
কত কিছু শেখার আছে এই জীবনে.......
ধন্যবাদ আর শুভ কামনা রইল!

১০| ২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:০১

সেলিম আনোয়ার বলেছেন: কবিগণের প্রতি ষড়যন্ত্রমূলক পোস্ট। X(

কি সব যে লেখেন
ঠা ঠা ঠা..... B-) ফরীদির অট্টহাসি.......

খুব খেয়াল কইরা... =p~

২২ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:১৫

নীল আকাশ বলেছেন: কবিগণদের মধ্যে তো অল্প বিস্তর আমিও পড়ি। নিজেকেও ঝাড়ি মারলাম এই সুযোগে........
কিন্তু সন্দেহ হয় আপনি হাসছেন ২ নাম্বার তরীকা পড়ে....যেই হাসি দিয়েছেন, সন্দেহ তো হবেই!
ভালো আছেন ভাই? অনেক দিন হলো আপনার সাথে কথা হয় না.......।
ধন্যবাদ আমার ব্লগে এসে পড়ার জন্য।

১১| ২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:০৩

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় নীল আকাশভাই,

পৃথিবীতে অনেক কিছুই অনেকের জন্য; আবার সবকিছু সবার জন্য নয়। আপনার লেখনি কৌশল ,বাচনভঙ্গি, ভোকাবুলারি, চিন্তার গভীরতা অত্যন্ত স্ট্রং । যেটা বহু জনের কাছে নিঃসন্দেহ ঈর্ষণীয়। পাশাপাশি মানুষ মাত্রেই কিছু হতাশা থাকবেই। কিন্তু সেটাকে মনে প্রশ্রয় না দিয়ে, মনের ইতিবাচক দিককে আঁকড়ে ধরাটা আমার পরামর্শ। কে বলতে পারে , যে সময় চিন্তা ও দ্রোহ এই পোস্টে দিলেন আমরা তাতে বঞ্চিত হলাম কোন প্রেমের আখ্যান অথবা কোন সাহিত্যরসে সমৃদ্ধ গল্পের বা কাব্যের !! লেখকের সৃষ্টির স্বাধীনতা নিঃসন্দেহে থাকবে ; কিন্তু পাঠকের হৃদয়ে তিনি যে উচ্চাসন ইতিমধ্যে নিয়েছেন তার রক্ষা করারও দায়ও কিন্তু লেখকের।

ছোটোমুখে বড় কথা বলার জন্য অগ্রিম ক্ষমাপ্রার্থী। তবে যে দক্ষতায় পোস্টটি লিখলেন তার জন্য পোস্টে লাইক।

শুভকামনা ও ভালোবাসা প্রিয় নীল আকাশ ভাইকে।


২২ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:৩২

নীল আকাশ বলেছেন: শুভ অপরাহ্ন,
দাদা আপনি হলেন গিয়ে আমার গড ফাদার এই ব্লগে। খুব ভালো একটা সাজেশন দিয়েছেন। অসংখ্য ধন্যবাদ।
আমি আসলে সব ধরনের লেখালিখি শিখতে চাই। যেন কোন ধরনের লেখায়ই দুর্বলতা না থাকে। আপনি তো জানেনই আমি ক্রমাগত এক্সপেরিমেন্ট করে যাচ্ছি। দেখতে চাচ্ছি আমার লেখার লিমিটেশন কোথায়! সেখানটাতেই কাজ করতে হবে......।
আমার মতো এতই ভারসেটাইল টাইপের লেখা খুব কম ব্লগাররাই দেয়! আমি ক্রমাগত শিখে যাচ্ছি। সামুপাগলা আপুর কয়েকটা লেখা দেখে মনে হলো উনি পারলে আমি পারব না কেন? তাই এটাও লিখলাম। বাকি আছে ভৌতিক গল্প। সেটাও লেখা শুরু করেছি। কোন কিছুই বাদ দেব না.........

এই লেখা কাউকে ছোট বা হেয় করার জন্য লেখা হয়নি । এটা একটা ফান পোস্ট। প্লীজ, ফান হিসেবেই দেখবেন। এখানে বিশেষ দ্রষ্টব্য-৪# প্রযোজ্য। এই জন্যই তো বিশেষ দ্রষ্টব্য গুলি দিয়েছি।

সব সময় ছায়ার মতো পাশে থাকার জন্য মন থেকে ধন্যবাদ রইল!
শুভ কামনা রইল!

১২| ২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:০৫

ডার্ক ম্যান বলেছেন: আওয়ামীলীগের প্রতি এত বিদ্বেষ থাকার কারণ কি ????

২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:২৭

নীল আকাশ বলেছেন: আওয়ামীলীগের প্রতি কোনই বিদ্বেষ নেই। তবে ব্লগে কারো কারো কিছু কিছু পোস্ট দেখলে আর..........

১৩| ২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:১০

ঠাকুরমাহমুদ বলেছেন: দূর মিয়া/আপু কি এসব বাল ছাল লিখছেন? এসব কী পোস্ট? আমার ছোট সালির ছোট মেয়ের ২ মাসের নাতনীও এর চেয়েও ভালো পোস্ট লেখে! এই সব গাঞ্জা মার্কা লেখা না লিখে গুলিস্তানের গোলাপ শাহ মাজারের সামনে ঝাল মুড়ি বিক্রি করেন যেয়ে! - ১০০ তে ১০০ সমর্থণ করছি

২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:১৮

নীল আকাশ বলেছেন: বড় ভাই,
কেমন আছেন? কিছু কিছু লেখা পড়লে এই রকম মনে হয়......
আপনার আবিষ্কার করা একটা মারফতী তরীকা আছে (ভাপু নিয়ে) ভুলে গেলেন নাকি? মাঝখানে তো সেইরকম গিট্টু লাগিয়ে দিয়েছিলেন।
ধন্যবাদ আর শুভ কামনা রইল!

১৪| ২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:১২

হাবিব বলেছেন:





এই লেখাটা কেমন হয়েছে?
-- জাদরেল লেখা হয়েছে....
রুকাইয়া কি জানেন তো?
-- জানি না তো! কি???

২৪ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:০৯

নীল আকাশ বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ। রুকাইয়া লিখে গুগলে সার্চ দিন। আমার নতুন গল্প এটার উপর হবে।
শুভ কামনা রইল!

১৫| ২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:১৬

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: শুভ সকাল রাজীব ভাই,
ফানি পোষ্টে প্রতি পোষ্ট তো ফানি হবেই :P
ধন্যবাদ।

ভালো থাকুন।

২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:২০

নীল আকাশ বলেছেন: আবার ফিরে আসার জন্য অসংখ্য ধন্যবাদ, রাজীব ভাই। আপনার আজকের কবিতাটা খুব ভালো লেগেছে। আপনি তো দেখি কবি হয়ে যাচ্ছেন!
ভালো থাকুন, ভাই সব সময়।

১৬| ২২ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:২৮

শিখা রহমান বলেছেন: নীল ব্লগে হিট হওয়া নিয়ে লেখা দিয়ে আপনিই তো হিট!! :)

রম্য লেখা খুব কঠিন। আপনি সেই কঠিন কাজটা অনায়াসেই করেছেন। লেখাটা পড়ে খুব হেসেছি।

শুভকামনা প্রিয় ব্লগার।

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৯:২২

নীল আকাশ বলেছেন: শুভ সকাল প্রিয় আপু,
দেরি করে প্রতি উত্তর দেবার জন্য লজ্জিত। বড় করে উত্তর দেব দেখে পরে আসলাম।

আমি তো হিট হবার জন্য লিখি না আপু, আমি লিখি শেখার জন্য। আমি আসলে সব ধরনের লেখালিখি শিখতে চাই। যেন, কোন ধরনের লেখায়ই দুর্বলতা না থাকে। দেখতে চাচ্ছি আমার লেখার লিমিটেশন কোথায়! সেখানটাতেই কাজ করতে হবে......।
আমার মতো এতই ভারসেটাইল টাইপের লেখা খুব কম ব্লগাররাই দেয়! আমি ক্রমাগত শিখে যাচ্ছি। সামুপাগলা আপুর কয়েকটা রম্য লেখা দেখে মনে হলো উনি পারলে আমি পারব না কেন? তাই এটাও লিখলাম। বাকি আছে ভৌতিক গল্প। সেটাও লেখা শুরু করেছি। কোন কিছুই বাদ দেব না.........
ইদানিং কিছু গল্পে আপনাকে পেলাম না। আপনি পড়লেই আমার লেখার দুর্বলতা গুলি খুব সুন্দর করে ধরিয়ে দেন। একটু কাজ করলে বিশাল উপকার হয় আমার। খুব ব্যস্ত মনে হয় আজকাল আপনি!

এই লেখা কাউকে ছোট বা হেয় করার জন্য লেখা হয়নি। এটা একটা ফান পোস্ট। প্লীজ, ফান হিসেবেই দেখবেন। রম্য লেখার প্রথম চেস্টা করলাম। ভালোই তো রেসপন্স পেলাম। আপনি পর্যন্ত ভালো বলেছেন। আর লাগে কি?

সব সময় ছায়ার মতো পাশে থাকার জন্য মন থেকে ধন্যবাদ রইল!
শুভ কামনা রইল, আপু!

১৭| ২২ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:০৫

শাহারিয়ার ইমন বলেছেন: মানহীন পোষ্ট করে হিট হওয়ার চেয়ে , একটা জ্ঞানদীপ্ত পোষ্ট করা শ্রেয় । জ্ঞানের চর্চাটা বাড়ানো দরকার ব্লগে ।

২২ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:১২

নীল আকাশ বলেছেন: আপনি তো এক লাইনে আমার পোস্টের শানে নযুল লিখে দিলেন। আমি তো এটাই বলতে চেয়েছি।
ধন্যবাদ।

১৮| ২২ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:১৯

শায়মা বলেছেন: ব্লগে হিট হবার সবচেয়ে বড় তরিকা যে "ব্লগের হিট" এই বিষয়টা নিয়েই লেখা সেটাই তুমি লিখোনি ভাইয়ু! :)

২২ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:৩১

নীল আকাশ বলেছেন: শায়মা আপু স্বাগতম,
এর জন্যই তো রেখে দিয়েছি মারফতে সহী তরীকা :P । এক মাথায় আর কত কিছু এক সাথে লেখা যায়? :`<
সাজেশন থাকলে কিছু বলেন আপু ;)
পরের পর্বে আপনাকে উৎসর্গ করে মারফতে সহী তরীকায় ঢুকিয়ে দেব...........।
ধন্যবাদ আর শুভ কামনা রইল!

১৯| ২২ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:৫৭

শায়মা বলেছেন: সাজেশনের কি আর শেষ আছে!!!

তবে হিট বলো আর ফিট বলো ব্লগে অকারণ মন্তব্য পেয়ে হিট হওয়া আর মাথার ভেতরে সত্যিই কিছু থেকে ব্লগার হবার মাঝে বিস্তর ফারাক আছে.......

আর যদি মাথার ভেতর সত্যিই কিছু থাকে যা দিয়ে ব্লগ লেখালিখি করা যায় এবং সাথে মন্তব্যও( এমনকি অকারণ মন্তব্যগুলিও) তবেই শুধু সোনায় সোহাগা..... :)

সেই সোনায় সোহাগার জন্য সাজেশন চাও যদি তবে বলবো উহা দেওয়া বুদ্ধিমানের কাজ হইবেক না .....

যদিও এই সোনায় সোহাগা বা সোনার হরিণের পেছনে ছুটিতে গিয়ে ক্লান্ত হয়ে অনেক পথিকই অকালে প্রাণ হারিয়েছেন .......

:(

২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:৫৫

নীল আকাশ বলেছেন: শুভ রাত্রী আপু,
আচ্ছা আপু, আপনি এত সুন্দর করে মন্তব্য করেন কিভাবে বলুন তো! যত বার পড়লাম ততবারই আবার পড়তে ইচ্ছে করে। শুধু এখানে নয়, আমি প্রায় সব জায়গায়ই আপনার এই রকম সুন্দর সুন্দর মন্তব্য দেখেছি।

আমি সোনার হরিনের পিছনে ছুটতে চাই না, কোন ইচ্ছেও নেই। তবে কিছু নালায়েক পথিককে অবিরত এই রাস্তায় ছুটতে দেখে কিছুটা বিরক্ত বলতে পারেন!

ভালো থাকুন আপু সব সময় আর সুন্দর সুন্দর মন্তব্য করতে থাকুন!

২০| ২২ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:৫২

মোঃ মাইদুল সরকার বলেছেন:
হাহাহা......................।
ফান হবে------------গান হবে
পোস্ট হীট হবে--------------এইতো সবায় চায়
লাইক--------------------কমেন্ট না পেয়ে করে হায় ! হায়!

অন্যরকম পোস্টে ধন্যবাদ জানবেন ভ্রাতা।

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৩২

নীল আকাশ বলেছেন: শুভ সকাল প্রিয় ভাই,
দেরি করে প্রতি উত্তর দেবার জন্য লজ্জিত। আপনি তো কাছের মানুষ, বুঝবেন। অন্যদের কিছু উত্তর আগে দিয়ে আসলাম।

আপনার কাছে কিছু জিনিস জানতে চাই-
১। লেখাটা সব মিলিয়ে কেমন হয়েছে? স্ট্যান্ডার্ড কেমন হয়েছে? [প্রথম রম্য লিখলাম, কোয়ালিটি নিয়ে চিন্তিত আমি!]
২। বিষয়বস্ত কেমন হয়েছে? এবার রুগি যে তার এন্টিবায়োটিক খাওয়া নিতান্তই দরকার সেটা অন্ততঃ বুঝবে, কি বলেন!
৩। এই ধরনের লেখা কি আবার লেখা ঠিক হবে?

সময় পেলে গুছিয়ে উত্তর গুলি দিলে বাধিত হবো।
ধন্যবাদ আর শুভ কামনা রইল!

২১| ২২ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:০৪

সাইন বোর্ড বলেছেন: দাওয়ায় মন্দ না, রোগির দরকার ঠিকমত সেবন করা...

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৯:০০

নীল আকাশ বলেছেন: শুভ সকাল,
এবার রুগি যে তার এন্টিবায়োটিক খাওয়া নিতান্তই দরকার সেটা অন্ততঃ বুঝবে, কি বলেন!
ধন্যবাদ আর শুভ কামনা রইল!

২২| ২২ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:০৮

পবিত্র হোসাইন বলেছেন: হা হা হা B-))

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৯:০৫

নীল আকাশ বলেছেন: শুভ সকাল,
কি যে ভালো লাগছে আপনাকে দেখে! আমার অন্যতম প্রিয় একজন ব্লগার। আপনার পরবর্তি ২টা পর্ব দিয়েছেন এটা দেখেছি। সময় নিয়ে পড়ব। আমি কোন কিছু পড়লে সেটা খুব ভালো করে পড়ি। তার উপর কথা দিয়েছি, আমি সাহায্য করব! আজকে বিকাল বেলা থেকে মনে হয় আপনার ব্লগে থাকব। কথা হবে তখন।
ধন্যবাদ রইল আপনাকে!

২৩| ২২ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:১৩

ডার্ক ম্যান বলেছেন: বিদ্বেষ না থাকলে হাম্বালীগ কেন লিখেছেন

২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:২৮

নীল আকাশ বলেছেন: কারন কিছু হাম্বা রেগুলার এর জন্য ব্লগে কান্নাকাটি করে করে বিরক্ত ধরিয়ে দিয়েছে..
এই প্রানীরা আবার দশজনকে উপদেশ দিয়ে বেড়ায় ভালো লেখক হবার জন্য। সুই আর চালুনীর মতো অবস্থা! যাকে তাকে উলটা পালটা বলে বেড়ায়! কাহাতক আর কতটুক সহ্য করা যায় বলুন! সব কিছুরই একটা সীমা আছে....
আশা করছি ইতিমধ্যেই আপনি বুঝে ফেলেছেন আমি কাকে বলেছি!
আপনি কিন্তু এটা অন্য কোন অর্থে বা ব্যক্তিগত ভাবে নিবেন না।
ধন্যবাদ রইল আপনাকে!

২৪| ২২ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৩৭

ঢাবিয়ান বলেছেন: এন্টিবায়োটিক এখন কাজ করলে হয় :-0 =p~ কাজ না করলে দোষ কিন্ত খালেদা জিয়ার =p~

২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:১৯

নীল আকাশ বলেছেন: আশা করছি রুগি এবার তার এন্টিবায়োটিক খাওয়া যে দরকার সেটা অন্ততঃ বুঝবে, কি বলেন! ঠিক বলেছি না! ;)

২৫| ২২ শে জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:২২

নতুন নকিব বলেছেন:



মজার পোস্ট।

ধন্যবাদ।

২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:২৩

নীল আকাশ বলেছেন: চমৎকার একটা মন্তব্য করার জন্য কৃতজ্ঞতা রইল!
ধন্যবাদ আর আপনার জন্য শুভ কামনা রইল!

২৬| ২২ শে জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:২৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
হিট হবার তরিকা খুব ভলোই আয়ত্ব করেছেন!
পুরাই হিট, চাল দিলে মুড়ি হবে গরমাগরম।

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৫১

নীল আকাশ বলেছেন: শুভ সকাল,
ইচ্ছে করেই দেরি করলাম মন্তব্য করতে।
এই পোস্ট তো হিট হয় নি, মাত্র ৪৩টা মন্তব্য পড়েছে। এটা কোন কথা হলো বলুন? এত কষ্ট করে লিখলাম! এর চেয়ে ঢের ঢের বেশী মন্তব্য পেয়েছি আমি! ;) - দুস্টামি করলাম! :P

নূর ভাই আপনার মন্তব্য গুলি খুব সুন্দর হয়। অন্যদের পোস্টে যেয়ে আপনার মন্তব্যের ছড়াগুলি পড়তে খুব মজা লাগতো! মাঝে মাঝে যদি এই গরীব হিট ছাড়া ব্লগারের পোস্টে ২ বা ১টা ছড়া লিখে যেতেন খুব খুশি হতাম।

ধন্যবাদ আর আপনার জন্য শুভ কামনা রইল!

২৭| ২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ৮:৪৯

সামু পাগলা০০৭ বলেছেন: উৎসর্গের কি ছিড়ি! আজিব আজিব লেখার অনুপ্রেরণা! হেহে।
জোকস আসাইড, আমাকে উৎসর্গ করে লেখার জন্যে আন্তরিক কৃতজ্ঞতা প্রথমেই।

যখন পড়ছিলাম খুব যে হেসেছি তা নয়, তবে পোস্টের আইডিয়া এবং প্রেজেন্টেশন অনেক জোশ। ব্লগকে ভালোভাবে পর্যবেক্ষন করেছেন। হিউমার বাস্তবতা থেকেই আসে। আপনি যা লিখেছেন তেমন ব্লগার সামুতে আসলেই আছে। পড়তে পড়তে রম্যের চেয়ে বেশি রোস্ট পোস্ট মনে হলো। আপনার উদ্দেশ্য ছিলনা হয়ত তবে লেখা যেভাবে এগিয়েছে তাতে এধরণের প্রাণীরা আপনার লেখা পড়ে হয়ত নিজেদের কিছু ভুল ধরতে পারবে অথবা এটা জানবে যে তাদের দৃষ্টিকটু পোস্ট ও মন্তব্যগুলো যে হিটের জন্যে সেটা সবাই জানে।

পোস্ট লাইক!

২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:১৪

নীল আকাশ বলেছেন: শুভ রাত্রী,
আমি এই প্রথম এই ধরনের রম্য লেখা লিখলাম। আপনার পর পর ২টা পোষ্ট পড়ে খুব করে ইচ্ছে করছিল এই ধরনের একটা লেখা লিখতে। আপনার পোস্ট পড়ে যেহেতু উৎসাহ পেয়েছি সুতরাং লেখাটা উৎর্সগ তো আপনার নামে হবেই! আপনার যখন ভালো লেগেছে, তখন আমার কষ্টটা সফল হয়েছে। পড়ার এবং চমৎকার একটা মন্তব্য করার জন্য কৃতজ্ঞতা রইল! আমি আসলেও আপনার এই ধরনের লেখার একজন মুগ্ধ পাঠক। কি যে ভালো লাগে এই সব লেখা গুলি পড়তে.....

কিছুটা বিরক্ত সেটা আপনি ঠিকই বুঝেছেন! এই প্রানীরা আবার দশজনকে উপদেশ দিয়ে বেড়ায় ভালো লেখক হবার জন্য। সুই আর চালুনীর মতো অবস্থা! যাকে তাকে উলটা পালটা বলে বেড়ায়! কাহাতক আর কতটুক সহ্য করা যায় বলুন! সব কিছুরই একটা সীমা আছে....

বরাবরের মতোই পাশে থাকার জন্য মন থেকে কৃতজ্ঞতা রইল, আপু!
ধন্যবাদ আর আপনার জন্য শুভ কামনা রইল!

২৮| ২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:০৮

প্রামানিক বলেছেন: আপনার প্রত্যেকটা তরীকাই চমৎকার। ধন্যবাদ

২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:১৩

নীল আকাশ বলেছেন: পড়ার এবং চমৎকার একটা মন্তব্য করার জন্য কৃতজ্ঞতা রইল!
ধন্যবাদ আর আপনার জন্য শুভ কামনা রইল!

২৯| ২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:৩৬

মনিরা সুলতানা বলেছেন: শুভ সন্ধ্যা নীল আকাশ !
আপনার বিনয়ী মন্তব্য উত্তর আমাকে একটু বিব্রত করলো।
তবে গুণীজন দের প্রশংসা অবশ্যই লেখার অনুপ্রেরণা।
এ বেলা অনুপ্রাণিত !!!

আমি ভালো আছি; আপনার জন্য শুভ কামনা।

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১১:০২

নীল আকাশ বলেছেন: শুভ সকাল,
দেরি করে ফিরলাম।
আমি সব সময়ই অকপটে কথা বলি। সবাই আপনার ব্লগে যায় কবিতাটা পড়তে আর আমি যাই শিখতে। সব কিছু বাদ দিলাম, শুধুমাত্র বাংলা শব্দ যতগুলি শিখেছি সেটার জন্য হলেও আমি একই কথা বলব। আপনার লেখা আমার খুব ভালো লাগে আপু। সাধে কি আমি আপনাকে এই ব্লগের কবিতা সম্রাগ্গী আপু বলে ডাকি! তবে আমার খুব লজ্জা লাগে যে, আপনি আমার কাছে শবনমের আরেকটা গল্প চেয়েছিলেন সেটা এখনও দিতে পারিনি। আমি ওটা লিখবোই, কথা দিলাম। খুব দুর্দান্ত একটা প্লট নিয়ে। আপনার অনুরোধ আমি ভুলি নি।

ঘুঘু পাখির বাসাটা বাক্সে দিয়ে খুব ভালো করেছেন। বলেছিলাম না এরা আবার ফিরে আসবে....একবার বাচ্চা হোক দেখবেন এরা আপনার বাসা ছেড়ে আর কোথাও যাবে না। আমার বাসায় আবার এরা ঘুরাঘুরি আর ডাকা শুরু করেছে।

ধন্যবাদ আর আপনার জন্য শুভ কামনা রইল!


৩০| ২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:৫৩

নীলপরি বলেছেন: দারুণ লিখেছেন ।

শুভকামনা :)

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:৫৩

নীল আকাশ বলেছেন: শুভ সকাল আপু,
চমৎকার মন্তব্যের জন্য আপনাকে খুব করে ধন্যবাদ রইল।

৩১| ২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:৫৬

মুক্তা নীল বলেছেন: ভাই , নতুন তো অনেক কিছুই বুঝি না, আবার অনেক কিছু বুঝলাম আর জানলাম । আনন্দের জন্য পোস্ট দিয়েছেন, তাই আমারও ভালো লেগেছে । দাড়ান কিছুক্ষন হেসে নেই ।রম্য পোস্টটি মজার ।
শুভ রাত্রি। ভালো থাকবেন ।

২৬ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:০৭

নীল আকাশ বলেছেন: প্রিয় মুক্তা আপু,
সবচেয়ে প্রথমে ক্ষমা চেয়ে নিচ্ছি দেরি করে প্রতি মন্তব্য করার জন্য। বেশ কয়েকদিন আজকে পরে ব্লগে বসলাম। চাকুরী জীবনে খুব ব্যস্ত থাকতে হয়। সেইদিন হাতে সময় ছিল দেখে সবারটা যতটুকু পেরেছি সাথে সাথেই প্রতি মন্তব্য দিয়ে দিয়েছি। আর আজকে বসেছি বাকিটা যাদের দেয়নি সেগুলি দেবার জন্য। আমি কারোই মন্তব্যই বাকি রাখি না। আমার কোন পোস্টেই সেটা পাবেন না......

রম্য পোস্টটি মজার হলেও কেন লিখেছি সেটা নিশ্চয় বুঝে গেছেন। যাদের জন্য দিয়েছি তাদের আগে বোধদোয় হোক। বেশ কিছু দিন ধরে চরম বিরক্ত করছিল। প্রতিদিন ব্লগে ঢুকলেই একটা না একটা ফাউল পোস্ট। কতদিন আর সহ্য করা যায় বলুন! আশা করছি রুগি এবার তার এন্টিবায়োটিক খাওয়া যে খুবই দরকার, সেটা অন্ততঃ বুঝবে!

সব সময় যেন আমার পরবর্তি লেখাগুলিতেও আপনাকে পাশে পাই!
ধন্যবাদ ও শুভ কামনা রইল!

৩২| ২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ১০:০৭

অপু দ্যা গ্রেট বলেছেন:



ভাবতেছি কোন তরীকা আমার জন্য সহী হবে ।
বিফলে মুল্য ফেরত এর ব্যবস্থা আছে নাকি ? না হলে ব্লগে ঢুকেই আপনাকে পাকড়াও করা হবে । তখন কিন্তু ছাই দিয়ে ধরতে হবে । পালাবার পথ পাবেন না ।

২৬ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:১৫

নীল আকাশ বলেছেন: অপু ভাই,
আপনার জন্য আপতত কোন তরীকা সহী হবে না। তবে ব্লগের মাঝে মাঝে কোন ব্লগারকে দেখি হুজুরান হুজুর মানেন সেটা একদম বাদ দিন।
পড়ে মজা পেয়েছেন না? আবার মুল্য ফেরত চান কেন? ;) এর পরে কিন্তু পড়ার জন্য পয়সা চেয়ে পোষ্ট দেব? :P
ধন্যবাদ।

৩৩| ২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ১১:০৩

শায়মা বলেছেন: হা হা হা লোকে বলে আমি প্রিয়ংবদা..... :P :P :P

সুন্দর করে কথা বলা আমি প্রাকটিস করেছি বটে B-)

তবে শত্রুরা পিছনে বলে আমি নাকি ঢঙ্গী। কেউ কেউ সামনেও বলে ...... ( মানে ঢঙ্গ করে সোন্দর সোন্দর কথা আসলে মনে মনে শয়তানের লাঠি এমনই ভাবে আর কি! :( ) :P

আর মন্তব্য!!!!!!!

হা হা হা

অনেক অনেক দিন এই ব্লগের দেশে বাস করতে গিয়ে সবাইকেই মনে হয় আমার বাড়ির মানুষজনই তাই মন্তব্যগুলোও এই কথাবার্তা স্টাইলে আপনজন ভেবেই করে ফেলি আর কি ....... মানে যা মনে আসে তাই অপকটে ..... :)

২৬ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:৩০

নীল আকাশ বলেছেন: আপু কেমন আছেন?
দেরি করে প্রতি-মন্তব্য করার জন্য লজ্জিত। চাকুরী জীবনে খুব ব্যস্ত থাকতে হয়। সেই দিন হাতে সময় ছিল দেখে সবারটা যতটুকু পেরেছি সাথে সাথেই প্রতি মন্তব্য দিয়ে দিয়েছি। আর আজকে বসেছি বাকিটা যাদের দেয়নি সেগুলি দেবার জন্য। আবার কষ্ট করে ফিরে আসার জন্য মন থেকে ধন্যবাদ রইল।

হা হা হা লোকে বলে আমি প্রিয়ংবদা..... :P :P :P - লোকে কি বলে আমি জানি না! তবে আপনি আসলেও প্রিয়ংবদা।

সুন্দর করে কথা বলা আমি প্রাকটিস করেছি বটে B-) - কয়জন এটা পারে বলুন! আপনি তো আমাকে মন্তব্য দিয়ে মুগ্ধ করে ফেলেছেন।

তবে শত্রুরা পিছনে বলে আমি নাকি ঢঙ্গী। কেউ কেউ সামনেও বলে ...... ( মানে ঢঙ্গ করে সোন্দর সোন্দর কথা আসলে মনে মনে শয়তানের লাঠি এমনই ভাবে আর কি! :( ) :P - দুস্ট লোক চাঁদের দেশে গেলেও পাবেন, এদের কথা পাত্তা দিবেন না।

আর মন্তব্য!!!!!!! হা হা হা অনেক অনেক দিন এই ব্লগের দেশে বাস করতে গিয়ে সবাইকেই মনে হয় আমার বাড়ির মানুষজনই তাই মন্তব্যগুলোও এই কথাবার্তা স্টাইলে আপনজন ভেবেই করে ফেলি আর কি ....... মানে যা মনে আসে তাই অপকটে ..... - আমার পরের পোস্ট গুলিতে এটা মনে করেই আসেবেন! খুব করে খুশি হবো আপু!

আশা করি আমার পরবর্তি লেখাগুলিতেও আপনাকে সব সময় পাশে পাবো!
ধন্যবাদ ও শুভ কামনা রইল!

৩৪| ২৩ শে জানুয়ারি, ২০১৯ রাত ২:০২

বলেছেন: বীল আকাশ ভাই,
আশাকরি ভালো আছেন,---


আপনি একজন ধ্রুপদী লেখক নিঃসন্দেহে তবে আপনার কাছ থেকে ফানি পোস্ট চাই না, চাই গঠনমূলক, শিক্ষনীয় পোস্ট ---

ভালো হোক আর খারাপ হোক প্রতি লেখক ও ব্লগারের প্রতি শ্রদ্ধা।

তবে পোস্ট টা মজার।

২৬ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:২৩

নীল আকাশ বলেছেন: প্রিয় লতিফ ভাই,
সবচেয়ে প্রথমে ক্ষমা চেয়ে নিচ্ছি দেরি করে প্রতি মন্তব্য করার জন্য। বেশ কয়েকদিন আজকে পরে ব্লগে বসলাম। চাকুরী জীবনে খুব ব্যস্ত থাকতে হয়। সেইদিন হাতে সময় ছিল দেখে সবারটা যতটুকু পেরেছি সাথে সাথেই প্রতি মন্তব্য দিয়ে দিয়েছি। আর আজকে বসেছি বাকিটা যাদের দেয়নি সেগুলি দেবার জন্য। আমি কারোই মন্তব্যই বাকি রাখি না। আমার কোন পোস্টেই সেটা পাবেন না......

পোস্টটা মজার হলেও কেন লিখেছি সেটা নিশ্চয় বুঝে গেছেন। যাদের জন্য দিয়েছি তাদের আগে বোধদোয় হোক। বেশ কিছু দিন ধরে চরম বিরক্ত করছিল। প্রতিদিন ব্লগে ঢুকলেই একটা না একটা ফাউল পোস্ট। কতদিন আর সহ্য করা যায় বলুন! আশা করছি রুগি এবার তার এন্টিবায়োটিক খাওয়া যে খুবই দরকার, সেটা অন্ততঃ বুঝবে!

@ আপনি একজন ধ্রুপদী লেখক নিঃসন্দেহে তবে আপনার কাছ থেকে ফানি পোস্ট চাই না, চাই গঠনমূলক, শিক্ষনীয় পোস্ট - আপনি আমাকে যেই সম্মানটা দিলেন সারা জীবন সেটা মনে থাকবে.........

সব সময় যেন আমার পরবর্তি লেখাগুলিতেও আপনাকে পাশে পাই!
ধন্যবাদ ও শুভ কামনা রইল!

৩৫| ২৩ শে জানুয়ারি, ২০১৯ রাত ৩:০১

জুনায়েদ বি রাহমান বলেছেন: পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: দূর মিয়া/আপু কি এসব বাল ছাল লিখছেন? এসব কী পোস্ট? আমার ছোট সালির ছোট মেয়ের ২ মাসের নাতনীও এর চেয়েও ভালো পোস্ট লেখে! এই সব গাঞ্জা মার্কা লেখা না লিখে গুলিস্তানের গোলাপ শাহ মাজারের সামনে ঝাল মুড়ি বিক্রি করেন যেয়ে!
(কইয়ের তেলে কৈ, পটল ভাজলুম)
বি.দ্রঃ বিশেষ কারণে 'পটল' এড করা হয়েছে।

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:৫২

নীল আকাশ বলেছেন: মিতা ভাই,
চলে এসেছেন?
পটল কেন ভাজলেন সেটা না হয় বুঝলাম। কিন্তু যারা আসলে পটল তারা কি সেটা জানে? :P
ধন্যবাদ এবং শুভ কামনা রইল!

৩৬| ২৩ শে জানুয়ারি, ২০১৯ রাত ৩:৩০

এস এম মামুন অর রশীদ বলেছেন: আদর্শ রম্য রচনা করা কঠিন শিল্প। আপনার রম্য দুয়েক জায়গায় শালীনতার সীমার উপর দিয়ে প্রবাহিত হয়ে ক্ষোভের ঘূর্ণিপাকে পরিণত হয়েছে। তার কোনো প্রয়োজন ছিল না, কারণ কোনটি সুস্থ রাজনৈতিক পোস্ট আর কোনটি পদলহনকারী পোস্ট, সচেতন পাঠক ধরতে পারে।

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৮:৫৭

নীল আকাশ বলেছেন: শুভ সকাল,
ভাই আমার ব্লগ এবং পোস্টে প্রথমেই সুস্বাগতম। চমৎকার একটা মন্তব্য করেছেন
খুবই ইতি বাচক একটা মন্তব্য করার জন্য আপনাকে মন থেকে ধন্যবাদ দিচ্ছি।
বিরক্ত যে হয়েছি সেটা আপনি ঠিকই বুঝেছেন! ক্ষোভ কি এমনি এমনি আসে বলুন! কাহাতক আর কতদিন এইসব সহ্য করা যায় বলুন?
তাই, আশা করছি রুগি এবার তার এন্টিবায়োটিক খাওয়া যে দরকার, সেটা অন্ততঃ বুঝবে, কি বলেন! ঠিক বলেছি না!
ধন্যবাদ আর আপনার জন্য শুভ কামনা রইল!

৩৭| ২৩ শে জানুয়ারি, ২০১৯ রাত ৩:৪৪

সোহানী বলেছেন: হাহাহাহাহাহা..........

তবে সত্যিই আপনার অবর্জাভেশানের প্রশংসা না করে পারছি না। যে পয়েন্টগুলো বলেছেন তা কিন্তু সত্যিই কার্যকর অন্তত দীর্ঘদিন ব্লগে থেকে তা বলতে পারি।

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৮:৫৩

নীল আকাশ বলেছেন: শুভ সকাল,
সোহানী আমার ব্লগ এবং পোস্টে সুস্বাগতম। চমৎকার একটা মন্তব্য করেছেন।

তবে সত্যিই আপনার অবর্জাভেশানের প্রশংসা না করে পারছি না। যে পয়েন্টগুলো বলেছেন তা কিন্তু সত্যিই কার্যকর অন্তত দীর্ঘদিন ব্লগে থেকে তা বলতে পারি। - (আমি বরং যার জন্য এই লেখাটা লিখেছি তার মতামতটাই তুলে দিলাম।) যখন পড়ছিলাম খুব যে হেসেছি তা নয়, তবে পোস্টের আইডিয়া এবং প্রেজেন্টেশন অনেক জোশ। ব্লগকে ভালোভাবে পর্যবেক্ষন করেছেন। হিউমার বাস্তবতা থেকেই আসে। আপনি যা লিখেছেন তেমন ব্লগার সামুতে আসলেই আছে। পড়তে পড়তে রম্যের চেয়ে বেশি রোস্ট পোস্ট মনে হলো। আপনার উদ্দেশ্য ছিলনা হয়ত তবে লেখা যেভাবে এগিয়েছে তাতে এধরণের প্রাণীরা আপনার লেখা পড়ে হয়ত নিজেদের কিছু ভুল ধরতে পারবে অথবা এটা জানবে যে তাদের দৃষ্টিকটু পোস্ট ও মন্তব্যগুলো যে হিটের জন্যে সেটা সবাই জানে।

আপনারা দুইজনই সিনিয়র ব্লগার। কেন বা এটা লিখেছি আর কি বা এর প্রয়োজন, সেটা আর ভেংগে বললাম না। বুদ্ধিমতীদের জন্য ইশারাই কাফি হ্যায়।

মাঝে মাঝে আমার ব্লগে এসে ঢু মেরে যাবার অনুরোধ রেখে গেলাম।
ভালো থাকুন আপু, সব সময়।
আপনার জন্য শুভ কামনা রইল।



৩৮| ২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৭:৫২

সাত সাগরের মাঝি ২ বলেছেন: হাহাহাহা..... B-)

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৪২

নীল আকাশ বলেছেন: শুভ সকাল,
পাঠককে যে আনন্দ দিতে পেরেছি সেটাই বা লেখকের পাওনা হিসেবে কম কিসের!
মাঝে মাঝে আমার ব্লগে এসে ঢু মেরে যাবার অনুরোধ রেখে গেলাম।
আপনার জন্য শুভ কামনা রইল।

৩৯| ২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৪৬

স্রাঞ্জি সে বলেছেন:

নীল ভাই ব্লগে হিট হওয়ার তরিকা শিখাইছেন। শিখলাম। তবে এই তরিকায় কাজ না হলে কি করবো।_________ =p~
বাস্তবে এক মাজারির নিকট তরিকা নিতে গেছিলাম। তিনিও সুন্দর করে আমাকে সব বুঝাইছেন। ____ সব শেষে বিদায় নেওয়ার সময় আবার জিজ্ঞেস করলাম, হুজুর কিছু মনে করবেন না। আপনি যে তরিকাগুলো দিয়েছেন এইসব কাজে না আসলে কি করবো। তাৎক্ষণিক হুজুরের চেহারা পাল্টে গেছে। আমারে যেভাবে গালিগালাজ করে বের করে দিছে। আমি কল্পনায় করি নাই। _____ তা বলতেছিলাম আর কি। আপনি আবার আমাকে_____ :P


পোস্টটা ভালো লেগেছে। তবে মাঝেমধ্যে কয়েকটা ছবি দিলে পোস্টটা আরও সুন্দর দেখাতো।

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৫৬

নীল আকাশ বলেছেন: শুভ সকাল,
স্রাঞ্জি সে আমি কাউকে কিছু শেখাতে চাই না। এই পোস্ট কেন লিখেছি সেটা নিশ্চয় বুঝে গেছেন! কেন বা এটা লিখেছি আর কি বা এর প্রয়োজন, সেটা আর ভেংগে বললাম না। বুদ্ধিমানদের জন্য ইশারাই কাফি হ্যায়।
পড়া এবং পোস্ট ভালো লাগার জন্য ধন্যবাদ। আর এর পরের পর্ব লেখার সময় আপনার ছবি দেয়ার কথা অবশ্যই মাথায় রাখব।
আপনার জন্য শুভ কামনা রইল।

৪০| ২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:৩২

নজসু বলেছেন:



ভাই, এইডা কোন পোষ্ট হইলো? :D
আজাইরা পোষ্ট। :-B

(আমি ব্লগে হিট হইতে চাই ভাইজান। তাই আপনার পোষ্ট দিয়ে শুরু করলাম :-B )

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:৪৮

নীল আকাশ বলেছেন: সুজন ভাই,
এটা ফান পোস্ট তবে কেন এটা লিখেছি সেটা নিশ্চয় উপরের মন্তব্য পড়ে ইতিমধ্যেই আপনি জেনে গেছেন।
হিট হতে চান ভালো কথা তবে উপরের সহী তরীকা গুলি কিন্তু ফলো করবেন না.......
মানহীন পোষ্ট করে হিট হওয়ার চেয়ে , একটা জ্ঞানদীপ্ত পোষ্ট করা শ্রেয় । জ্ঞানের চর্চাটা বাড়ানো দরকার ব্লগে ।
ধন্যবাদ এবং শুভ কামনা রইল!

৪১| ২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:৩৪

নজসু বলেছেন:



তবে পোষ্ট কিন্তু জটিল হয়েছে। :-B

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১০:৪৯

নীল আকাশ বলেছেন: পোস্ট তো জটিল হবেই ;) একে তো জটিল লেখক :P লিখেছে তার উপর আবার জটিলদের নিয়ে লিখেছি! :P
ধন্যবাদ এবং শুভ কামনা রইল!

৪২| ২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১১:১৩

তারেক ফাহিম বলেছেন: অনেক অনেক ফানি পোষ্ট।

পোষ্টের মাঝে মাঝে ফানি ইমোজ কিংবা ছবি থাকলে পোষ্টকে আরও আকর্ষনীয় করতো।

ইদানিং ব্লগে লগইন থাকে কিন্তু পড়ার সুযোগ হয় না।
আপনার চমৎকার গল্পগুলো অনেকটা মিস করছি।

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৪১

নীল আকাশ বলেছেন: ফাহিম ভাই,
চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ।
হঠাৎ করেই ফান পোস্ট লেখার ইচ্ছে করল, তাই লিখলাম।
আপনাদের জন্য একটা সেই রকম ভৌতিক গল্প লিখছি। মনে হয় আমার অন্যতম সেরা লেখা হবে.....
অগ্রীম পড়ার দাওয়াত রইল!

৪৩| ২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১১:২৪

মোঃ মাইদুল সরকার বলেছেন:
১। রম্য হিসেবে লেখাটা ভালই হয়েছে অত্যন্ত আমার মতে।

২। রম্যের বিষয় বস্তু যেটাই হোকনা কেন বিষয়টির উপস্থাপনের উপর নির্ভর করে তা থেকে কতটুকু বিনোদন পাওয়া যাবে।

৩। একই বিষয় নিয়ে না লিখে অন্য বিষয়ের উপর রম্য লেখা যেতে পারে। অত্যন্ত ব্লগের এই খরার দিনে রম্যে মন ভিজুক সবার।


ধন্যবাদ ও শুভ কামনা।

বি:দ্র: আপনার নাম সমন্ধন করে ব্লগীয় চিঠি আসছে আমার পরবর্তী পোস্টে।

২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৪৪

নীল আকাশ বলেছেন: শুভ সকাল,
৩টা প্রশ্নের উত্তর দেবার জন্য অসংখ্য ধন্যবাদ। খুব সন্দেহের মধ্যে ছিলাম এই গুলি জন্য!
বি:দ্র: আপনার নাম সমন্ধন করে ব্লগীয় চিঠি আসছে আমার পরবর্তী পোস্টে। ;) ভয় টয় পাবো নাতো? ইদানিং ভৌতিক গল্প লিখতে যেয়ে দিন রাত ভয় পাচ্ছি। :P
ধন্যবাদ ও শুভ কামনা রইল!

৪৪| ২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৪৯

মেহেদী হাসান হাসিব বলেছেন: চমৎকার রম্য। তবে, ভয়ংকর তরিকা।

২৬ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:১৮

নীল আকাশ বলেছেন: মেহেদী হাসান হাসিবভাই,
প্রথমে ক্ষমা চেয়ে নিচ্ছি দেরি করে প্রতি মন্তব্য করার জন্য। বেশ কয়েকদিন আজকে পরে ব্লগে বসলাম। চাকুরী জীবনে খুব ব্যস্ত থাকতে হয়।

কি করব বলুন? ব্লগে আজকাল এই সব ভয়ংকর তরীকা ফলো করেই যত্তসব পোস্ট দেয়া হয়! প্রতিদিন ব্লগে ঢুকলেই একটা না একটা ফাউল পোস্ট। কতদিন আর সহ্য করা যায় বলুন! আশা করছি রুগি এবার তার এন্টিবায়োটিক খাওয়া যে খুবই দরকার, সেটা অন্ততঃ বুঝবে!

ধন্যবাদ।

৪৫| ২৩ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৩৭

অক্পটে বলেছেন: ভাই মজার পোস্ট! ফান তবে নির্ভেজাল উপলদ্ধি। কিন্তু এভাবে যদি আপনি হাম্বালীগের ধুতি ধরে টানাটানি করেন তাহলে ধুতি খসে পড়লে লজ্জা কে পাবে? আপনিই পাবেন কারণ তাদের তো লজ্জার বালাই নেই এরা উলঙ্গ রাজার আরাধনা করে।

২৩ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:১০

নীল আকাশ বলেছেন: ভালোই বলেছেন, ধুতি খসে পড়বে! তবে এরা এতই বেহায়া যে, নৌকা মার্কা ধুতির নীচে, কাছা মেরে ঘুরে বেড়ায়!
আশা করছি রুগি এবার তার এন্টিবায়োটিক খাওয়া যে খুবই দরকার, সেটা অন্ততঃ বুঝবে!
স্বাগতম আর লেখাটা পড়ার জন্য ধন্যবাদ।
আশা করি আমার পরবর্তি লেখাগুলিতেও আপনাকে পাশে পাবো!
ধন্যবাদ ও শুভ কামনা রইল!

৪৬| ২৬ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:০৮

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: বলছিলুম কী!
আপনি দেখে দেখে মন্তব্যের রিপ্লে দিচ্ছেন কেরে? ;)
আর ৫ম দ্রষ্টব্যের এটা রাখতে পারেন যে, ";) =p~ সকলের মন্তব্যের রিপ্লে দেয়া হবে না! "


আর শুনুন মিয়া ভাই,
আজেবাজে কী যাচ্ছে তা লিখছেন!

আন্দোলনের ডাক দিমু কইতিছি! ;)

সামলায়া পথ চলুন!

২৬ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:০১

নীল আকাশ বলেছেন: নারে ভাই, বেশ কয়েকদিন আজকে পরে ব্লগে বসলাম। চাকুরী জীবনে খুব ব্যস্ত থাকতে হয়। সেই দিন হাতে সময় ছিল দেখে সবারটা যতটুকু পেরেছি সাথে সাথেই প্রতি মন্তব্য দিয়ে দিয়েছি। আর আজকে বসেছি বাকিটা যাদের দেয়নি সেগুলি দেবার জন্য। আমি কারোই মন্তব্যই বাকি রাখি না। আমার কোন পোস্টেই সেটা পাবেন না.......। আবার কষ্ট করে ফিরে আসার জন্য মন থেকে ধন্যবাদ রইল।

@ আর শুনুন মিয়া ভাই, আজেবাজে কী যাচ্ছে তা লিখছেন! আন্দোলনের ডাক দিমু কইতিছি! ;) সামলায়া পথ চলুন! যাদের জন্য দিয়েছি তাদের আগে বোধদয় হোক। বেশ কিছু দিন ধরে চরম বিরক্ত করছিল। প্রতিদিন ব্লগে ঢুকলেই একটা না একটা ফাউল পোস্ট। কতদিন আর সহ্য করা যায় বলুন! আশা করছি রুগি এবার তার এন্টিবায়োটিক খাওয়া যে খুবই দরকার, সেটা অন্ততঃ বুঝবে!

আশা করি আমার পরবর্তি লেখাগুলিতেও আপনাকে পাশে পাবো!
ধন্যবাদ ও শুভ কামনা রইল!

৪৭| ২৬ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:৩০

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন:
উউউউউউহহহ খালি মুখে /:)

২৬ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:৫০

নীল আকাশ বলেছেন: শুভ অপরাহ্ন,
খালি মুখে যাবেন কেন? নিন ঘরে বানানো পিন্ক কেক।

খেয়ে কেমন লাগলো জানাবেন!

৪৮| ২৬ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:৩৫

বাকপ্রবাস বলেছেন: হা হা হা এতদিন হুদাই ব্লগিং করলাম, এতো এতো তরিকা থাকতে আমি ভাবতেছিলাম কোন তরিকায় হিট হমু, আপনার এতো তরিকা দেখে নিজেই হিট হয়ে আছি, জ্বর যেন ১০৪, এখন কী তরিকা দুই এপ্লাই করুম? খালেদার চৌদ্দগোষ্ঠীরে ধইরা ...... :D

২৬ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:৪৯

নীল আকাশ বলেছেন: তরিকা দুই এপ্লাই করেই তো ব্লগে কিছু লোকে দিন গুজরান হয়। এই জন্য দিয়েছি। সেই রকম দিয়েছি। আশা করি এবার তাদের কিছুটা হলেও বোধদয় হবে। বেশ কিছু দিন ধরে চরম বিরক্ত করছিল। প্রতিদিন ব্লগে ঢুকলেই একটা না একটা ফাউল পোস্ট। কতদিন আর সহ্য করা যায় বলুন! আশা করছি রুগি এবার তার এন্টিবায়োটিক খাওয়া যে খুবই দরকার, সেটা অন্ততঃ বুঝবে!
পড়তে কেন বলেছি নিশ্চয় বুঝেছেন!
ভালো থাকুন প্রিয় ভাই, সব সময়।
শুভ কামনা রইল!

৪৯| ২৭ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:১৩

করুণাধারা বলেছেন: হাসাতে হাসাতে মন ভালো করে দেবার সহীহ তরিকা! মন খারাপ ছিল; তখন এই পোস্ট পড়ে হাসতে হাসতে শেষ! বিশেষ করে দুই নাম্বার তরিকা! একেবারে অ্যান্টিবায়োটিক ইনজেকশন হয়েছে। অফলাইনে ছিলাম দেখে একথা বলা হয় নি........

২৮ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৩১

নীল আকাশ বলেছেন: শুভ সকাল,
উফ আপু, আপনি এত দিন কোথায় ছিলেন? কত দিন আপনার মন্তব্য পড়িনা।
ব্লগে কিছু ফালতু ব্লগার আছে এরা দিন রাত অনবরত দলীয় লেজুর বৃত্তি করে পোস্ট দিয়ে বেড়ায়। ত্যক্ত করে ফেলেছিল আমাকে। বেশ কিছু দিন ধরে চরম বিরক্ত করছিল। প্রতিদিন ব্লগে ঢুকলেই একটা না একটা ফাউল পোস্ট। কতদিন আর সহ্য করা যায় বলুন! তরিকা দুই এপ্লাই করেই তো ব্লগের এই সব লোকেব দিন গুজরান হয়। এই জন্য দিয়েছি। বুঝক বাকিরা এদের নিয়ে কি ভাবে?

আশা করছি রুগি এবার তার এন্টিবায়োটিক খাওয়া যে খুবই দরকার, সেটা অন্ততঃ বুঝবে! মনে হচ্ছে কিছুটা কাজ হয়েছে। এই সব ফাউল পোস্ট আসা কমে গেছে। আমার মতো সবাই বেঁচে গেছে এদের বিরক্তকর পোস্ট গুলি থেকে........।

আপনি যেই কয়দিন ছিলেন না বেশ কিছু ভালো ভালো পোস্ট দিয়েছি। সময় হাতে থাকলে পড়ার আমন্ত্রন দিয়ে গেলাম, বিশেষ করে মেয়েদের/স্ত্রীদের নিয়ে খুব ভালো একটা পোস্ট দিয়েছি, পড়ে দেখতে পারেন।

ভালো থাকুন আপু, সব সময়।
ধন্যবাদ আর শুভ কামনা রইল!

৫০| ২৮ শে জানুয়ারি, ২০১৯ রাত ৩:১৮

বলেছেন: আসসালামু আলাইকুম প্রিয় নীল আকাশ ভাই,

আপনার প্রতিমন্তব্যগুলো যেন সমুদ্রের বুকে উজ্জ্বল দীপ্ত কিরণে ঝলমলিয়ে উঠে।


ভালোলাগা জড়িয়ে থাকুক আজীবন।


আগের মন্তব্যে আপনার নামে টাইপো হওয়াতে দুঃখিত।

০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:২৯

নীল আকাশ বলেছেন: দু:খিত ভাই
কিভাবে যেন এই মন্তব্যটার নোটিফিকেশন আসলো না। আমিও খুলে দেখিনি।
সুন্দর করে মন্তব্য করতে আমার ভালো লাগে.......
টাইপো কিছুই মনে করি না। আমার নিজেরও কত ভুল হয়!
ধন্যবাদ আর শুভ কামনা রইল!

৫১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:৩৮

বোকা মানুষ বলতে চায় বলেছেন: এত এত অপশন, কোনটা যে ফলো করি? বোকা মানুষদের এই এক যন্ত্রণা... ধুর, কোন তরিকা অনুসরণ করবো? হেল্প প্লিজ...

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:৫৪

নীল আকাশ বলেছেন: যেটা ইচ্ছে করেন কিন্তু খবরদার গাজী তরীকা ওরফে সহী তরীকা ২# রাজনৈতিক তরীকা ফলো কইরেন না........
পড়ার জন্য খুব করে ধন্যবাদ নিন।

৫২| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:৫৮

কিরমানী লিটন বলেছেন: খুব ফা নি, খাঁটি কথা খানি

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:৪৪

নীল আকাশ বলেছেন: নূর মোহাম্মদ নূরু বলেছেন:
হিট হবার তরিকা খুব ভলোই আয়ত্ব করেছেন!
পুরাই হিট, চাল দিলে মুড়ি হবে গরমাগরম

গরম মুড়ি খাবার আগে ভালো করে দেখে নিন কোন মুড়িতে ইউরিয়া সার দেয়া আছে?? আর কোন ঝাকায় ময়লা বাছতেই ঝাকা খালি? মুড়ি নাই!
আমার ব্লগে সুস্বাগতম। খুব ভালো লাগলো আপনাকে পেয়ে।
ধন্যবাদ কষ্ট করে পড়ার এবং চমৎকার মন্তব্য করার জন্য!
শুভ কামনা রইল!

৫৩| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৩৯

অর্থনীতিবিদ বলেছেন: হাঃ হাঃ হাঃ হাঃ
চরম হইছে বস ;)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১২:২১

নীল আকাশ বলেছেন: পড়ার জন্য ধন্যবাদ তবে যাদের জন্য ত্যাক্ত হয়ে লিখেছি তাদের কোনই বিকার দেখি তো দেখি না। লজ্জা শরম কমতে কমতে আর অন্যদের পিগমী বলতে বলতে নিজেরাই কখন পিগমী পর্যায় নেমে গেছে সেটাও বুঝে না।
আমার ব্লগে সু স্বাগতম।
মাঝে মাঝে এই গরীব ব্লগারের বাড়িতে হানা দিয়ে যাবেন!

৫৪| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৫০

উম্মু আবদুল্লাহ বলেছেন: অসাধারন ভাই! সংগ্রহে রাখার মত একটি পোস্ট।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১২:২৯

নীল আকাশ বলেছেন: শুভ রাত্রী,
সম্ভবত প্রথমে আপনি এই পোস্ট মিস করেছিলেন পড়ার জন্য।
ব্লগে কিছু কিছু ব্লগারদের পোস্ট আর পোস্টের বিষয়বস্তু নিয়ে এতটাই ত্যক্ত হয়েছি যা না লিখে পারলাম না।
কাহাতক আর কতক্ষন সহ্য করা যায় বলুন?
সবারই তো ধৈর্য্যের একটা সীমা আছে....
আমার ব্লগ বাড়িতে বাকি পোস্ট গুলি পড়ার সাদর আমন্ত্রন দিয়ে গেলাম, আপু।
ধন্যবাদ এবং শুভ কামনা রইল!

৫৫| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:০৯

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: তরিকাগুলোর প্রয়োগ শিক্ষার জন্য একটা কোচিং সেন্টার খুলে বসুন (সরকার এখনো কোচিং সেন্টার নিষিদ্ধ ঘোষণা করে নি) | :)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:৪৭

নীল আকাশ বলেছেন: সোহানী আপু বলেছেন: হাহাহাহাহাহা.......... তবে সত্যিই আপনার অবর্জাভেশানের প্রশংসা না করে পারছি না। যে পয়েন্টগুলো বলেছেন তা কিন্তু সত্যিই কার্যকর অন্তত দীর্ঘদিন ব্লগে থেকে তা বলতে পারি।

ভাই স্বামী বিশুদ্ধানন্দ, কষ্ট করে আর কোচিং সেন্টার খুলার দরকার নেই। তরীকা মিলিয়ে এই সব ব্লগারদের হরহামেশাই এই ব্লগে পাবেন আর তাদের কাছে গেলেই একদম ফ্রী ফ্রী গাইডবই আর অনলাইন ট্রেনিং ম্যাটেরিয়াল পেয়ে যাবেন!

শুভ রাত্রী, আমার ব্লগে সু স্বাগতম।
মাঝে মাঝে এই গরীব ব্লগারের বাড়িতে হানা দিয়ে যাবেন!

৫৬| ০৭ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:৫৭

শের শায়রী বলেছেন: লিঙ্কটা দিয়ে ভালোই করছেন ম্যালা দিন পর ব্লগে আসায় এখন আর কেউ ফিরেও তাকায় না, ভাবছি কোন তরিকাটা কাজে লাগানো যায়। "হিটখোর" হতেই হবে, আর একটা তরিকা আছে শুরুতেই হিট শুধু কোন মেয়ের নামে একটা আইডি খুলুন তার পর গুগুল মামার থিক্কা ধার করে এক মাস হাতের আঙ্গুল, পায়ের নখ, চুলের উড়াউড়ি এই সব আবছা ভাবে দিয়া যা মোন চায় তাই লিখুন দেখবেন এক মাস! সবাই আপনার পোষ্টের অপেক্ষায় কানতাছে। ফান আ পার্ট

লেখাটা মজার হয়েছে। আসলেই অনেকদিন পর ব্লগে এসে অনেক কিছুই আবছা আবছা লাগছে :)

০৮ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:৪০

নীল আকাশ বলেছেন: ব্লগে কিছু কিছু ব্লগারের পোস্ট পড়লে খুব অবাক হতে হয়। স্বকীয়তার কথা তো বাদই দিলাম, সামান্য ভদ্রতা পর্যন্ত এদের নেই। নির্লজ্জ বেহায়ার মতো দলীয় লেজুরবৃত্তির পোস্ট এরা দিনের পর দিন দিয়ে যায়। আর কিছু ব্লগার যেয়ে সেই সব পোস্টে মন্তব্য করে।
আরেকটা তরীকা আছে যেটার কথা আপনি বলেছেন। ইচ্ছে ছিল এটা নিয়ে ২য় পোস্ট দিব। তবে এখন এই সমস্যা এখন কমে গেছে। ধরতে গেলে নাই বললেই চলে। ড্রাফট পোস্ট লেখা আছে। এরকম দেখলেই সেটা পোস্ট দিব।
ব্লগে এখন অনেক কিছুই পরিবর্তন হয়ে গেছে। তবে পরিবেশ কিছুটা ভালোর দিকে এখন।
ভালো থাকুন আর দারুন দারুন সব পোস্ট দিন পড়ার জন্য।
ধন্যবাদ এবং শুভ কামনা রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.