নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবাই ভালো থাকুন

এ আর ১৫

এ আর ১৫ › বিস্তারিত পোস্টঃ

ভাস্কর্য বা মূর্তি যাই বলা হোক, রাখা যাবে না।

২৯ শে নভেম্বর, ২০২০ সকাল ১১:৫০


ভাস্কর্য বা মূর্তি যাই বলা হোক, রাখা যাবে না।

কেন?
কারন আল্লাহ মুসলমানদের জন্য মূর্তি পূজা নিষিদ্ধ করেছেন। ভাস্কর্য বানালে এক সময় এগুলা মূর্তি হয়ে বিবর্তনের মাধ্যমে প্রতিমায় পরিনত হবে। মানুষ পুজা করা শুরু করবে। অতীতেও এমন হয়েছিল। তাই ভাস্কর্য বানানো চলবে না। না থাকবে ভাস্কর্য না হবে পূজা।

১) আল্লাহ ত মুসলমানদের জন্য সূর্য পূজাও হারাম করেছেন। মানুষ একসময় করত, এখনো অনেকে করে। মাথার উপরে ঐ গনগনে সূর্য দেখতে দেখতে, যদি একসময় শয়তানের ধোকায় পড়ে ইমান বিসর্জিত হয়ে মুসলমানরা সূর্য পূজা শুরু করে, তাহলে?!!

আমাদের উচিৎ সূর্যটাকে টেনে হিচড়ে বুড়িগঙ্গায় ফেলে দেয়া।

২) আল্লাহ ত মুসলমানদের জন্য চন্দ্র পূজাও হারাম করেছেন। মানুষ একসময় করত, এখনো অনেকে করে। মাথার রাতের বেলা উজ্জল চন্দ্র দেখতে দেখতে, যদি একসময় শয়তানের ধোকায় পড়ে ইমান বিসর্জিত হয়ে মুসলমানরা চন্দ্র পূজা শুরু করে, তাহলে?!!

আমাদের উচিৎ চন্দ্রটাকে টেনে হিচড়ে বুড়িগঙ্গায় ফেলে দেয়া।

৩) আল্লাহ ত মুসলমানদের জন্য অগ্নি পূজাও হারাম করেছেন। মানুষ একসময় করত, এখনো অনেকে করে। আগুন দিয়ে রান্না করতে করতে এবং মোমবাতি হারিকেন জালাতে জালাতে, যদি একসময় শয়তানের ধোকায় পড়ে ইমান বিসর্জিত হয়ে মুসলমানরা অগ্নি পূজা শুরু করে, তাহলে?!!

আমাদের উচিৎ আগুনকে বর্জন করা

৪) আল্লাহ ত মুসলমানদের জন্য গরু পূজাও হারাম করেছেন। মানুষ একসময় করত, এখনো অনেকে করে। মানুষ গরু পুষতে পুষতে, গরুর মাংস এবং দুধ খেতে খেতে ,যদি একসময় শয়তানের ধোকায় পড়ে ইমান বিসর্জিত হয়ে মুসলমানরা গরু পূজা শুরু করে, তাহলে?!!

আমাদের উচিৎ সব গরু হত্যা করা ।

৫) আল্লাহ ত মুসলমানদের জন্য শিব লিঙ্গ পূজাও হারাম করেছেন। মানুষ একসময় করত, এখনো অনেকে করে। এখন লিঙ্গের বহু বিধ ব্যবহার করতে করতে , যদি একসময় শয়তানের ধোকায় পড়ে ইমান বিসর্জিত হয়ে মুসলমানরা শিব লিঙ্গের পূজা শুরু করে, তাহলে?!!
????????????????????????????

মন্তব্য ১৭ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ২৯ শে নভেম্বর, ২০২০ সকাল ১১:৫৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা

শেষটায় দারুন দিয়েছেন!

না বাবা ওটা কেউ বিসজর্ন দিতে চাইবে না ;)
বাহাত্তর হুরের স্বপ্ন কে ছাড়তে চায় :P

০১ লা ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৩৫

এ আর ১৫ বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে

২| ২৯ শে নভেম্বর, ২০২০ দুপুর ১২:১৮

ঠাকুরমাহমুদ বলেছেন:




খুবই মাজাদার লেখা।

সমধান: - কাপ্তান বাজার বাবু কসাই। সচেতন নাগরিক বাবু কসাইয়ের কাছে ধর্ণা দিতে পারেন বাবু কসাই কোপ দিয়ে আনন্দ পাবেন বলে আশা করছি।


০১ লা ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৩৬

এ আর ১৫ বলেছেন: হা হা হা ভালো বলেছেন !

৩| ২৯ শে নভেম্বর, ২০২০ দুপুর ১২:৪০

শাহ আজিজ বলেছেন: বাবুনাগরিকে বলা দরকার নিজেরটা ছিড়া বুড়িগঙ্গায় ফেইকা ফালাইতে

০১ লা ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৩৭

এ আর ১৫ বলেছেন: কাইন্ডলি বলার ব্যবস্থা করেন প্লিজ !

৪| ২৯ শে নভেম্বর, ২০২০ দুপুর ১২:৪২

নেওয়াজ আলি বলেছেন: জায়গাটার নাম সীতাকুণ্ড । কেমনে পুজা করে দেখতে গিয়ে ছিলাম একবার । হা হা।

৫| ২৯ শে নভেম্বর, ২০২০ দুপুর ২:৫৭

রাজীব নুর বলেছেন: ভাস্কর্য এত সহজ না। ভাস্কর্য একজন ভাস্করের কবিতা! অনেক অনেক সাধনা, শিক্ষা, দক্ষতা, শিল্পি মন- অনেক কিছু দরকার।
একটি ভাস্কর্য সম্পন্ন করতে, একজন ভাস্করের বছরের পরিশ্রম মেধা।

ইসলামে তো অনেক কিছুই নিষেধ। কে মানে? দেশ কি ইসলামের নিয়মে চলছে? ইসলামে সুদ নিষেধ, ঘুষ নিষেধ, দূর্নীতি নিষেধ, মিথ্যা বলা নিষেধ, সুদভিত্তিক প্রচলিত অর্থনীতি-ব্যাবসা নিষেধ।
নারী শিক্ষা নিষেধ, নারী চাকুরি করা নিষেধ। নারী একা বের হওয়াই নিষেধ। গান বাজনা, সিনেমা, কবিতা সব নিষেধ, ছবি আঁকা, ছবি তোলা নিষেধ। ফুটবল, ক্রিকেট সব খেলাধুলা নিষেধ এমনকি একক খেলা ঘুড়ী উড়ানো পর্যন্ত নিষেধ। নারী রাজনীতি, নারী নেতৃত্ব নিষেধ। এত কিছু নিষেধ। কিন্তু পৃথিবীর কোন মুসলিম বা মুসলিম দেশ এসব মানে না, কখনো মানে নি, ভবিষ্যতেও মানবে না।

এই কারনে পৃথিবীর প্রতিটি মুসলিম দেশে ভাস্কর্য/মূর্তি আছে। গান বাজনা নারী শিক্ষাও আছে। আমাদের দেশে ভাস্কর্য থাকবে এবং মুর্তি ভিত্তিক ধর্মের জন্য মূর্তিও থাকবে। দুটোই থাকবে দেশে। আগে যেভাবে ছিল। সারা পৃথিবীতে ভাস্কর্য আছে, মূর্তিও আছে, সৌদি তুর্ক ইরানসহ প্রতিটি মুসলিম দেশে আছে।

মানুষ না খেয়ে থাকলে হেফাজত কি তাদের ঘরে খাবার দিয়ে আসে? বেকারদের কি হেফাজত চাকরি দেয়? তাহলে ভাস্কর্য নিয়ে তাদের এত কথা কিসের? আমার টাকা থাকলে বাংলাদেশের প্রতিটা স্কুল কলেজে বঙ্গবন্ধুর ভাস্কর্য দিয়ে ভরে ফেলতাম। ভাস্কর্য বা মূর্তি আমাদের কোনো ক্ষতি করে না। ক্ষতি করে ইয়াবা। হুজুরদের উচিত নেশা দ্রব্য নিয়ে চিৎকার চেচামেচি করা। বেকারত্ব নিয়ে চেচামেচি করা, দারিদ্রতা নিয়ে চেচামেচি করা।

এদের কবে জ্ঞান বুদ্ধি হবে? এরা আসলে জাতির শত্রু।

০১ লা ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৩৯

এ আর ১৫ বলেছেন: ঠিক বলেছেন , যারা এসব বুঝেনা, তারা অহেতুক ঝামেলা সৃষ্ঠি করছে , ধন্যবাদ

৬| ২৯ শে নভেম্বর, ২০২০ বিকাল ৫:২৭

অপু তানভীর বলেছেন: আগে বাবুনগরীরটার দিয়ে শুরু হোক =p~ =p~ =p~

৭| ২৯ শে নভেম্বর, ২০২০ বিকাল ৫:৫২

স্থিতধী বলেছেন: এইটা বেস্ট! :>

৮| ২৯ শে নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:০৯

আমি সাজিদ বলেছেন: ভাস্কর্য চিরসুন্দর। সেটা রাখা যাবে, রাখা উচিত। মূর্তি বিশেষ কারন ছাড়া আসলেই রাখা উচিত নয়। বিষয়টা এমন।

৯| ৩০ শে নভেম্বর, ২০২০ রাত ১:০১

নুরুলইসলা০৬০৪ বলেছেন: এরা আজকে শুরুকরেনি।লালনের ভাস্কর্য শিকল দিয়ে বেঁধে হেভি ট্রাকদিয়ে টেনে ছিড়ে নিয়ে যায়।তখন প্রতিবাদ ছিল না বললেই চলে।আজকে অনেক দেরি হয়ে গেছে।তার পরও শুরুটাতো হল।

১০| ৩০ শে নভেম্বর, ২০২০ সকাল ৭:০৯

একজন মুসলিম বলেছেন: @ লেখক - চন্দ্র, গরু , আগুন, শিবলিংগ(!) আল্লাহর সুন্দর সৃষ্টি তাই আমি সুন্দর মূর্তি/ভাস্কর্য বানাবো। সুন্দর যুক্তি

০১ লা ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৪০

এ আর ১৫ বলেছেন: এমন কিছু দাবি কি আমি করেছি ?

১১| ০১ লা ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৫১

ফটিকলাল বলেছেন: হেফাজতের হম্বিতম্বি এখন আর নাই। সরকারের এক ধমকে এরা বেড়াল হয়ে গেছে। এরা যে ধর্মব্যবসায়ী জঙ্গি এটা সরকারের বক্তব্যেই উঠে আসছে।

আর কে না জানে ধর্ম ব্যাবসায়ী জঙ্গিরা হলো হয়েনা। যতক্ষন ভয় পাবেন ততক্ষন এরা আপনাকে ছিড়ে খুবলে খাবার আয়োজন করবে কিন্তু যখনি সাহস করে পালের একটাকে আছাড় দেবেন তখন সব ভয় পেয়ে বেড়ালের মতো মিউ মিউ করে পালাবে

১২| ০৬ ই ডিসেম্বর, ২০২০ রাত ১১:৫০

অধীতি বলেছেন: ব্যারিষ্টার তুরিন আফরোজের বক্তব্য এরকম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.