নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

ফেসবুকের লাইক, ব্লগের হিট, লেখকের জনপ্রিয়তা তামিমের ক্যারিয়ারের মত চিরদিন থাকে না ৷ :P

০৩ রা মে, ২০১৫ দুপুর ২:০৫

ব্লগ/ফেসবুক/পেইজে কম করে হলেও একহাজার জনপ্রিয় লেখককে লেখা ছেড়ে দিতে দেখেছি, সেই ২০১২/১৩/১৪ সালে যাদের লেখনি'তে গরম হয়ে যেত সকালের ঠান্ডা নাস্তা, তারা আজ কেন হারিয়ে গেল!? এভাবে তো হারিয়ে যাওয়ার কথা ছিল না বন্ধু!!!!!?

ফেসবুক থেকে অনেক লেখক হারিয়ে যায় মূলত লাইক কমে যাওয়ার কারণে, আমি জানি, বর্তমানের নব্য জনপ্রিয় অনেক রাইটার হারিয়ে যাবে কিছুদিনের মধ্যে, দু একজন টিকে থাকে সবসময় এন্ড থাকবে, হারিয়ে যাওয়া লেখকদের অনেক মিস করি তাই একটা কথায় বলব, "শূন্য থেকে উঠে এসেছেন, দু একবার যদি শূন্যে ফিরে যায়, তবে বন্ধু এতো ভয় কেন!? আসলাম/দেখলাম/জয় করলাম ৷"


ব্লগ থেকে হারিয়ে যায় বাঘা বাঘা লেখক, মূল কারণ হিট/কমেন্ট কমে যাওয়া, ব্যস্ততার কারণে কেউ লেখা-লেখি ছাড়তে পারবে এটা আমি বিশ্বাস করি না, এটা অনেকটা শ্বাস প্রশ্বাসের মত, ছেড়ে দিলে মরে যাবেন এমন, ব্লগিং নেশা আরো বেশী মারাত্মক, নোমান ভাই একটা কথা বলে, ব্লগিং যার মাথায় ডুকছে, সে ক্যালকুলেটর পেলেও ব্লগিং করবে ৷ পাঠকরা ব্লগারদের প্রেমে পড়ে যায়, যেমন আমিও একডজন ব্লগারের প্রেমে হাবুডুবু খাচ্ছি, তারা পোস্ট করলে মন ভালো হয়ে যায়, পোস্ট না করলে অনেক অভিমান হয়, তাদের একটাই যুক্তি, ব্যস্ততা!!! দুষ্টু ব্লগার!!


পেইজে লেখার ব্যাপারটা ভিন্ন, ওরা পত্র বন্ধুর মত, ডান হস্তে দান করে বাম হস্তে জানে না, মুখ লুকিয়ে কলকাঠি যারা নাড়ে তারাই জানে এটার মজা, লুকোচুরি খেলার মত, লুকিয়ে থাকতে আনন্দ, ধরা পড়লে 'টিলো ৷' পাঠক কিন্তু ঠিকই অনুমান করে নেয়, কার লেখা হতে পারে, পাঠকের মনে আলাদা শ্রদ্ধাবোধ সৃষ্টি হয়,

একটি উদাহরণ দিবো, নোমান নমি ভাইয়ের, "অদ্ভুত তুমি হীনতায় ভুগছি ৷" এই ডায়লগটা হাজারো পাঠককে আচড় করেছে, "অদ্ভুত অমুক/সমুক/তমুক হীনতায় ভুগছি ৷" এভাবে কতজন কত স্ট্যাটাস যে দিয়েছে, প্রত্যেকবার নোমান ভাইয়ের কথা মনে পড়েছে, যদিও ফেসবুকে আমি ওনার ফ্রেন্ড না ফলোয়ার, সানি লিওন আপার উদ্দেশ্যে তার একটি বিখ্যাত উপদেশ আছে,"সানি আপা, শাড়ি পরলে আপনাকে চমৎকার লাগে, মাঝে মাঝে শাড়ি পড়তেই পারেন! " এভাবে কিউটদের প্রেমে পরে পাঠক!!


যারা আজকে স্মরণীয় বরণীয় হয়ে আছেন তাদের সবার একটা লক্ষ পাঠকের মন ভালো করা, পাঠককে আনন্দ দেওয়া অথবা ভালো লেখে যাওয়া ৷ ফেসবুকের লাইক, ব্লগের হিট, লেখকের জনপ্রিয়তা চিরদিন তামিম ইকবালের ক্যারিয়ারের মত এক রকম থাকে না,

মূল কথা "টিকিয়া থাকা চরম স্বার্থকতা ৷"

মন্তব্য ০ টি রেটিং +২/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.