নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

প্লিজ! প্লিজ! আপনারা এভাবে ঘরে বসে যাকাত দিবেন না!

১০ ই জুলাই, ২০১৫ দুপুর ১:৫৬

যে দেশে একটি নতুন যাকাতের কাপড় পড়ে ঈদ করার আশায় ২৩ জন মানুষ পদদলিত হয়ে মারা যায়, শত শত আহত হয় সে দেশে কোন বিলাসিতা সাজে না!!
.
হাসপাতালে কিছু দুঃখি রোজাদার মানুষের লাশের সারি দেখে কান্না যেন ডুকরে বের হতে চেয়ে ও বের হয় নি! বার বার হায়দারের সেই গানটিকে রেফারেন্স হিসেবে টানতে আর ভাল লাগে না! তবুও আজ আবার বলবো, 'আমি চিৎকার করিয়া কাঁদিতে চাহিয়া করিতে পারি নি চিৎকার! বুকের ব্যাথা বুকে লুকিয়ে, নিজেকে দিয়েছি, ধিক্কার!'
.
নিজেকে বড়লোক/মহৎ মানুষ প্রমাণ করার আশায় যারা মাইকিং করে গরীবদের মধ্যে প্রতিযোগিতা লাগিয়ে পয়সার খেলা দেখায় তাদের একটাই কথা বলবো, জানেন! সেই প্রকৃত দানবীর, যার ডান হাত দান করলে বাম হাত জানে না!
.
একটি শাড়ি/লুঙ্গি যাকাত না দিয়ে, এমন কিছু মানুষ সিলেক্ট করে যাকাত দিন তারা যেন পরের বছর একটু পরিমাণ হলেও যেন যাকাত দেওয়ার যোগ্যতা অর্জন করতে পারে, আমার জানা মতে এটাই যাকাতের প্রকৃত সিস্টেম! একটি সিএনজি/দোকান/সেলাই কিনে দিন,
.
লাখ মানুষকে একটি করে শাড়ি/লুঙ্গি কখনো সমাজ থেকে দারিদ্র দূর করতে পারবে না, এতে হয়ত আপনার প্রচার প্রসার হয়, সবাই বাহবা! দিয়ে হয়তো বলে, অমুক মানুষের বাড়ি সামনে দেখছ ইয়া বড় লাইন! হয়ত অবুঝ মানুষগুলো আপনার নামে কল্প কাহিনী বলে বেড়ায়, আর আপনি নিজেকে সম্রাট আকবর ভেবে পরবর্তী বছর এতগুলো রোজাদার মানুষকে লোক দেখানো ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে রাখেন!
.
উপহার দেন তাদের স্বজনদের ২৩টি লাশ, যারা আপনি যাকাত না দিলে হয়ত আরো অনেক দিন বেঁচে থাকতো! হায় বিবেক! একটি মানুষের মৃত্যু মানে একটি পরিবারের মৃত্যু হয়ত ওদের মধ্যে কেউ তার মেয়েকে একটি শাড়ি উপহার দিবে বলে লাইনে দাড়িয়ে ছিল! হয় প্রিয় সন্তানকে নতুন লুঙ্গিটি দেওয়া হয়নি আর! সন্তান হয়ত এখন চিৎকার করে বলতেছে, 'বাবা! আমি লুঙ্গি চাই না! তোমাকে চাই! বাবা কথা বলো!!!!!

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই জুলাই, ২০১৫ দুপুর ২:১৩

কসমিক- ট্রাভেলার বলেছেন: !!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

১০ ই জুলাই, ২০১৫ দুপুর ২:১৫

আবদুর রব শরীফ বলেছেন: !!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.