নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

সত্যি কিছু কিছু কান্না গিলে ফেলতে হয়! প্রবাসীদের ঈদ মোবারক!

১৭ ই জুলাই, ২০১৫ দুপুর ১:০৭

দেশ আজ মধ্য আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে, অথচ দেশের মধ্যকার যে রাজনৈতিক, অর্থনৈতিক, আমলাতান্ত্রিক অবস্থা তাতে দেশ নিন্ম থেকে নিম্নতর আয়ের দেশ হওয়ার কথা ছিল!
.
তবে কি আলাউদ্দীনের আশ্চর্য চেরাগ পেয়েছে বাংলাদেশ!? হ্যাঁ, পেয়েছে তো, তবে তা হলো রেমিটেন্সের আশ্চর্য চেরাগ, ওরা এক দুর্দম, দুর্বিনীত,কষ্টসহিঞ্চু সম্প্রদায়,যারা পুরো বাংলাদেশ কাধে নিয়ে দাড়িয়ে আছে!
.
মরুভূমির উত্তপ্ত রোদে তারা পুড়ে পুড়ে খাঁটি সোনা হয়, ঠান্ডা হিম শীতল আবহাওয়ায় তারা ছুটে চলছে অবিরাম, পৃথিবীর এই প্রান্ত থেকে ওই প্রান্তে এঁকে দিচ্ছে বাংলাদেশের পদচিহ্ন, ওরা অজানাকে করে জয়, ধাক্কা খেতে খেতে পাক্কা হয়ে হচ্ছে নির্ভয়!
.
এভাবে এক কোটি বিশ লাখ(সরকারি বেসরকারি হিসেবে) বাংলাদেশী ছুটে চলছে অবিরাম, ভাবা যায়! তারা কেন ছুটে চলে জানেন? কি এমন স্বপ্ন/শক্তি তাদের এভাবে এগিয়ে চলার সাহস প্রেরণা দিচ্ছে? যা বলার জন্য অধীর আগ্রহে বসে আছি তা হলো 'প্রিয়জন !'
.
পরিবার পরিজন প্রিয়জনদের মুখে এক চিলতে হাঁসি ফুটানোর জন্য তারা হাজার মাইল পাড়ি দেয়, বরণ করে নেয় ভাগ্যের নিয়তি, আজ তারা ঈদ করছে! দেশে শহরে যারা থাকে তারা গ্রামে ছুটে যায়! বাসে ট্রেনে ঝুলে রীতিমত এক সংগ্রাম করে তারা সফল হয় কিন্তু প্রবাসীরা! আজ তারা ঈদ করছে কিন্তু তাদের আত্মা/মন বাংলাদেশে পড়ে আছে,
.
কেউ কেউ অদৃশ্য শক্তির কামনা করছে! যে অশ্বরীর শক্তি মুহুর্তে দেশে নিয়ে আসতে পারবে শুধু একটি মুহূর্তের জন্য! কেউ ফোনের উপর ফোন করছে, কেউ ঈদের দিন স্কাইফিতে বসে আছে, সবার একটি কথা, ভালো আছি, খুব মজা করে ঈদ করছি, এই খেলুম ওই খেলুম কিন্তু যেই প্রিয়জনদের জন্য এতকিছু সেই প্রিয়জনদের দূরে রেখে ঈদ করতে হচ্ছে, সত্যি কিছু কিছু কান্না গিলে ফেলতে হয়!

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৭ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৪২

চাঁদগাজী বলেছেন:


নিম্ন মধ্য আয়ের দেশ হয়েছে তারেক, জয়, আমান উল্লা আমান, শখ সেলিম, কর্ণেল ফারুক, আন্দালিব, মাহী, ওরিয়নদের টাকা ও গার্মেন্ট'এর মেয়েদের টাকাকে 'গড়' করাতে।

১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৪:৪৫

আবদুর রব শরীফ বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.