নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

অনুগল্পঃ হৃদয়ের জন্মদিন

২৩ শে জুলাই, ২০১৫ রাত ১০:৩৭

হৃদয়ের জন্মদিন, বন্ধুরা ফেসবুকে উইশ করছে, কেউ কেউ মোবাইলে ইনবক্স করেছে, হৃদয় আজ ঘর থেকে বের হবে না, বন্ধুরা কত ঘটা করে জন্মদিন পালন করে, সবার জন্মদিনে সে উপস্থিত থাকার চেষ্টা করে, আজ তার নিজের জন্মদিন!
.
পরিবারে কখন কার জন্মদিন চলে যায় অনেক পরিবারে তার কোন খোঁজ খবর রাখে না, নুন আনতে যাদের পান্তা পুরোয়, প্রতিটা দিন যাদের নতুন একটি সংগ্রামের দিন তাদের আদিখ্যেতা মানায় না, জন্মদিনে বন্ধুদের সাথে হৈ হৈল্লর করবে বলে টিউশনির কিছু টাকা জমিয়ে রেখেছিল হৃদয়,
.
জন্মদিনের আগের দিন প্লান চেঞ্জ করল, ঐ টাকা দিয়ে বাসার জন্য গরুর গোস্ত নিয়ে সবাই মিলে খাবে, ছোট ভাই বোন গরুর গোস্ত বেশী পছন্দ করে, মাসে হয়ত পরিবারে একবার দুইবার গরুর গোস্ত রান্না হয়, তবুও খারাপ লাগছে হৃদয়ের, বন্ধুরা দেখা হলে বলে ট্রিট দিতে,
.
বার্ড ডে হৃদয়ের কাছে যেন উঠকু ঝামেলা হয়ে দেখা দিল, গত সপ্তাহেও এক বন্ধুর বার্থ ডে তে অনেক মজা করেছে তারা, হৃদয়ের অনেক ইচ্ছে, কিন্তু স্বাদ আছে সাধ্য নেই, একটি টিউশনিতে গত দুই মাসের টাকা বাকী, মনে মনে টিউশনি বাড়ির চৌদ্দ গোষ্ঠি উদ্দার করছে, ফ্যামেলিগুলো এমন কেন!
.
আজ বার্ড ডে তার, হালকা পাতলা মন খারাপ, হঠাৎ দরজার বাইরে অনেকগুলো পা'য়ের আওয়াজ, দরজা খুলতেই বন্ধুরা হ্যাপি বার্ড ডে টু ইয়ু বলে সবাই তাকে আড়কোল করে তাদের সামনের পুকুরে নিক্ষেপ করল, পানিতে পড়তে পড়তে সে ভাবছিল, পানিতে না ফুল সজ্জার উপর পড়ছে সে! এতো ভালো লাগা কেন!!?
.
পানি থেকে উঠে কাপড় চোপড় পড়ে বন্ধুদের সাথে নিয়ে আসা কেক কাটল হৃদয়, সাথে এতগুলো গিফট! নাস্তা! মা ছেলের বন্ধুদের কান্ড দেখে মিটিমিটি হাসছে! তারপর সবাই মিলে নাস্তা স্টাইলে গরুর গোস্ত খিচুড়ি খেল, এ যেন অন্যরকম ভাল লাগা!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.