নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

আমরা এগুলো দেশ এগিয়ে যাবেই! :)

০৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৩০

ঘুঘু পাখি যখন পালানোর পথ খুঁজে পায় না তখন নিজের চোখ-মুখ দেহের মাঝে লুকিয়ে ভাবে সে যখন নিজে কিছু দেখছে না হয়ত শিকারীও তাকে দেখছেন না, ফলস্বরূপ ধরা খেয়ে সোজা হাড্ডি কাবাব!
.
শেষ চেষ্টা হলো সবচেয়ে কঠিন প্রতিরোধ, শেষ দেখে ফিরে যাওয়া হলো এক প্রকার বীরত্ব,
.
একটি হাতির গল্প বলি, হাতিটি ছিল সার্কাসের হাতি, তাকে চেয়ারের সাথে বেঁধে রাখা হতো, তার ধারণা ছিল সে কখনো এই বাঁধন ছিড়তে পারবে না সুতরাং একদিন সার্কাসে আগুন লাগলে ও সে এই বাঁধন ছিড়ার চেষ্টা করে নি পরবে না ভেবে সুতরাং পুড়ে মরল,
.
আমাদের সমাজে কিছু মানুষ আছে তারা সার্টিফিকেট দিয়ে বসে আছে, দেশ উন্নত, দারিদ্রমুক্ত,সমৃদ্ধ সোনার বাংলা জিন্দেগিতে ও হতে পারবে না,
.
এই প্রসঙ্গে একটি কৌতুক মনে পড়ে গেল, এক লোক বাজার করে এসে সেইই রকম গরম হয়ে বলতেছে, দেশটা রসাতলে গেছে, মাছওয়ালা পর্যন্ত তাকে একশ টাকার ভাংতির মধ্যে দশ টাকার চলার অনুপযোগী একটি নোট ধরিয়ে দিয়েছে! অন্য লোক জিঙ্গেস করল, দেখি দশ টাকাটা? আরে ওটা তো কৌশলে মুদীর দোকানে চালিয়ে দিয়ে এসেছি বলে আবারো দেশে উদ্ধার করতে লাগলো!
.
মসজিদ থেকে চোর এক ভদ্রলোকের পাদুকা চুরি করাতে সে আবার আরেক জন মুসল্লির জুতা পা'য়ে দিয়ে চলে আসল, অনেকেই কাজটি কপি করতে থাকল আর গালি দিতে লাগলো, দেশে চোরের জ্বালায় আর ভালো লাগে না! সেলুকাস!

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.