নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

আমি আবার কান ধরে উঠ বস করতে চাই !

১৭ ই মে, ২০১৬ রাত ৯:১১

শেষ কবে কান ধরে উঠবস করছিলাম ভুলে গেছি তবে যতবার হাই লো বেঞ্চে কান ধরে দাঁড়িয়েছি ততবার মশা সুযোগ পেয়ে পা'য়ে কামড়িয়েছিল !
.
ছোট বেলায় মিষ্টি করে বড় আপুদের কান মলে দেওয়া এখনো অনেক মিস করি ! কারণ যারা কান মলে দিতো তারা সম্মানিত ছিলো !
.
কথায় আছে কান টানলে মাথা আসে ৷ সেই মাথা টেনে নিয়ে যাওয়া মানে বুজায় অধঃপতন ৷ শিক্ষক যদি জাতির বিবেক হয় তাহলে শিক্ষকের কান ধরে বসনো মানে জাতির কান ধরে বসিয়ে দেওয়া !
.
যে মানুষটাকে কান ধরতে বললে লজ্জায় হার্টফেইল করবে সে ও আজ কান ধরেছে, কান ধরে দাঁড়িয়ে থেকেছে ! এই প্রথম কেউ কান ধরে কান ছাড়তে চায়নি !
.
যদিও আমরা কান টানা খাওয়া জাতি প্রমাণ হিসেবে আপনার কানের লতি হাত দিয়ে দেখুন তা অন্য জাতির কানের লতি থেকে বড় ৷ যে শিক্ষককে সাংসদ কান ধরে উঠ বস করিয়েছে তিনিও ছোটবেলায় অসংখ্য বার কান ধরে উঠে বসেছেন ৷ কান ধরে উঠ বস করা আমাদের জাতীয় ঐতিহ্য !
.
কিন্তু !
.
একদিন কান ধরে উঠে বসা বচ্চাগুলো বড় হয় ! প্রতিষ্ঠিত হয় ! কান ধরে উঠ বস করানো শিক্ষকদের দেখলে শ্রদ্ধায় নুয়ে পড়ে ! তা ও আমাদের জাতীয় ঐতিহ্য !
.
সে জাতীয় ঐতিহ্য তখনি ভুলন্ঠিত হয় যখন যারা কান মলে দিয়ে মানুষকে মানুষ বানায় তাদের কান ধরে উঠ বস করানো হয় !

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৭ ই মে, ২০১৬ রাত ১০:১১

আহমেদ মুনির খান বলেছেন: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডঃ মাহবুব উল্লাহ্ স্যারকে যেদিন রাস্তায় মারধোর করে টেনে-হিঁচড়ে জামা-কাপড় ছিঁড়ে ফেলা হইছিল সেদিন কীভাবে সহ্য হইছে? সেদিন ছিঁড়া জামা গায়ে পিন্দা ফেসবুকে কয়জন আপলোড দিয়া প্রতিবাদ করছিলেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.